scorecardresearch
 

Chanakya Niti: স্বামীর কাছ থেকে আজীবন এই ৫ কথা লুকিয়ে রাখেন মহিলারা, কী কী জানিয়েছেন চাণক্য

একজন স্ত্রী কখনও তাঁর স্বামীকে কিছু কথা বলেন না এবং সারা জীবন গোপন রাখেন। কিন্তু স্ত্রীর লুকানো জিনিস স্বামী-স্ত্রীর পবিত্র সম্পর্কের ওপর কোনও নেতিবাচক প্রভাব ফেলে না, বরং তাঁদের সম্পর্ক আরও মজবুত হয়।

Advertisement
স্বামীর কাছ থেকে আজীবন এই ৫ কথা লুকিয়ে রাখেন মহিলারা, কী কী জানিয়েছেন চাণক্য স্বামীর কাছ থেকে আজীবন এই ৫ কথা লুকিয়ে রাখেন মহিলারা, কী কী জানিয়েছেন চাণক্য
হাইলাইটস
  • আচার্য চাণক্য ছিলেন একজন মহান রাষ্ট্রনায়ক
  • আচার্য চাণক্যের বলা অনেক কথা আজকের সময়েও প্রাসঙ্গিক

আচার্য চাণক্য ছিলেন একজন মহান রাষ্ট্রনায়ক, কূটনীতিবিদ, অর্থনীতিবিদ এবং বিখ্যাত পণ্ডিত। আচার্য চাণক্য অর্থনীতি সহ অনেক বিষয় অধ্যয়ন করার পর অনেক কিছু উল্লেখ করেছেন। আচার্য চাণক্যের মূল্যবান চিন্তা খুব বিখ্যাত। আচার্য চাণক্যের বলা অনেক কথা আজকের সময়েও প্রাসঙ্গিক। চাণক্য খুব সহজ উপায়ে জীবন যাপনের শিল্প সম্পর্কে বিশদভাবে ব্যাখ্যা করেছেন। যা অবলম্বন করে জীবনকে সুখী করা যায়। আচার্য চাণক্য ব্যক্তিবিশেষে বিশেষ করে স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্কের বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা করেছেন।

চাণক্য নীতি অনুসারে, একজন স্ত্রী কখনও তাঁর স্বামীকে কিছু কথা বলেন না এবং সারা জীবন গোপন রাখেন। কিন্তু স্ত্রীর লুকানো জিনিস স্বামী-স্ত্রীর পবিত্র সম্পর্কের ওপর কোনও নেতিবাচক প্রভাব ফেলে না, বরং তাঁদের সম্পর্ক আরও মজবুত হয়। তাহলে চলুন জেনে নেওয়া যাক সেই জিনিসগুলো সম্পর্কে, যা একজন স্ত্রী কখনও তাঁর স্বামীকে বলেন না।

প্রাক্তন প্রেমিক সম্পর্কে

আরও পড়ুন

মহিলারা তাঁদের স্বামীকে প্রাক্তন প্রেমিক বা আগের সম্পর্কের কথা বলেন না। কারণ স্বামীরা কখনই সহ্য করতে পারে না যে তাঁর স্ত্রীর জীবনে আগে কেউ ছিলেন।

স্ত্রীকে ঘরের লক্ষ্মী বলা হয়, তাঁর কাছে কিছু টাকা থাকলে তিনি অবশ্যই কিছু সঞ্চয় করবে এবং প্রয়োজনের সময় স্ত্রীর সঞ্চয় করা টাকাই স্বামীর কাজে লাগে। স্ত্রীরা এই সঞ্চয়গুলি তাঁদের স্বামীদের কাছ থেকে লুকিয়ে রাখেন।

স্ত্রীরা কখনই তাঁদের স্বামীদের বলেন না যে তারা কী ধরণের রোম্যান্স চান এবং তাদের ইচ্ছা কী।

বিবাহিত নারীদের নিজস্ব ফ্যান্টাসি জগত আছে। বিয়ের আগে ও পরে কেমন হবে সেই স্বপ্ন দেখেছেন তারা। চাণক্যের নীতি বলে যে বেশিরভাগ মহিলারা বিয়ের পরে তাঁদের স্বামীদের সেই স্বপ্নটি সম্পর্কে জানান না।

Advertisement

মহিলারা অসুস্থ হয়ে পড়লে তাঁদের স্বামীর কাছ থেকে তা গোপন করেন। সাধারণ শরীর খারাপের কথা বলে চান না। মহিলারা তাঁদের আত্মীয় বা প্রতিবেশীদের সঙ্গে পারিবারিক সমস্যার কথা শেয়ার করেন। কিন্তু স্বামীকে তিনি এই বিষয়ে কিছু জানান না।

Advertisement