scorecardresearch
 

Relationship Tips: প্রথম দেখায় এই ভুলগুলো করবেন না, ডেটে গেলে মেনে চলুন ১০ টিপস

যে কোনও সম্পর্কের সূচনা প্রথম ডেট। এদিকে প্রথম ডেট নিয়ে অনেকে টেনশন করেন। গিয়ে কী বলবেন, কী করবেন বুঝে উঠতে পারেন না। তাঁদের জন্যই রইল কিছু টিপস। এইগুলি মেনে চললে আপনার প্রথম ডেট ভাল যেতে বাধ্য। 

Advertisement
প্রথম ডেটে কী করবেন, কী করবেন না... প্রথম ডেটে কী করবেন, কী করবেন না...
হাইলাইটস
  • প্রথম ডেট নিয়ে অনেকে টেনশন করেন। গিয়ে কী বলবেন, কী করবেন বুঝে উঠতে পারেন না।
  • তাঁদের জন্যই রইল কিছু টিপস। এইগুলি মেনে চললে আপনার প্রথম ডেট ভাল যেতে বাধ্য। 
  • যে কোনও সম্পর্কের সূচনা প্রথম ডেট।

যে কোনও সম্পর্কের সূচনা প্রথম ডেট। এদিকে প্রথম ডেট নিয়ে অনেকে টেনশন করেন। গিয়ে কী বলবেন, কী করবেন বুঝে উঠতে পারেন না। তাঁদের জন্যই রইল কিছু টিপস। এইগুলি মেনে চললে আপনার প্রথম ডেট ভাল যেতে বাধ্য। 

ডেটে যাওয়ার আগে
১. সঠিক পোশাক আগে থেকে বেছে রাখুন। প্রথম দর্শনে যেন আপনাকে 'প্রেজেন্টেবল' মনে হয়। 

২. সঠিক রেস্তোরাঁ আগে থেকে বেছে রাখুন। দেখা করে তারপর রেস্তোরাঁ খুঁজবেন, এমনটা কিন্তু করবেন না। 

আরও পড়ুন

কী করবেন, কী করবেন না
৩. নিজের সম্পর্কে জানান। আপনার হবি, কোনও মজার অভ্যাসের বিষয়ে বলুন। উল্টোদিকের মানুষটির থেকেও এগুলির বিষয়ে জানতে চান। সঠিক মানুষ হলে তিনি নিজে থেকেই এই বিষয়ে বলতে শুরু করবেন। তবে এমনটা যেন মনে না হয় যে, আপনি একাই প্রশ্ন করে চলেছেন, আর তিনি উত্তর দিচ্ছেন।

৪. মনোযোগী হন। আপনার উল্টোদিকের মানুষটির সব কথা মন দিয়ে শুনুন। ফোন ঘাঁটবেন না।

৫. 'সেন্স অফ হিউমার' অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই হাসুন এবং হাসান। এতে কথা বলা আরও সহজ হবে। বিশেষত মহিলারা কৌতুকবোধ থাকা পুরুষদের পছন্দ করেন। তবে জোর করে হাসানোরও চেষ্টা করবেন না।

৬. যাঁর সঙ্গে ডেটে গিয়েছেন, তাঁর সঙ্গে শিষ্টাচারপূর্ণ ব্যবহার করুন। বসার সময়ে চেয়ার এগিয়ে দিন। নিজে খাবার আগে তাঁকে শুরু করতে দিন। 

৭. ডেটে যাওয়ার আগে কথার ছলে তাঁর কেমন খাবার পছন্দ জেনে নিন। সেটা মনে রাখুন। ডেটে গিয়ে সেটাই অর্ডার করুন। ধরুন আপনি যাঁর সঙ্গে ডেটে যাচ্ছেন, তিনি ক্যাপুচিনো পছন্দ করেন। 

৮. প্রথম ডেটে গিয়েই নিজের অতীত সম্পর্কে কথা বলবেন না। সামনের মানুষটিরও অতীত জানতে চাইবেন না। এতে নেতিবাচক কিছু উঠে আসতে পারে। অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হতে পারে।

Advertisement

৯. একইভাবে, ডেটে গিয়ে রাজনীতির আলোচনা করবেন না। একই রাজনৈতিক দলের সমর্থক হলে হয় তো চলতে পারে। কিন্তু তেমন না হলে এই বিষয়টি এড়িয়ে যাওয়াই শ্রেয়। 

১০. ছেলেরাই যে সব সময়ে বিল মেটাবেন, এমন কোনও ব্যাপার নেই। দু'জনে বিল ভাগ করার অফার করুন। ঠ
 

Advertisement