scorecardresearch
 

Relationship Tips: বৈবাহিক জীবন একেবারে 'বোরিং'? রইল দাম্পত্য চির রঙিন রাখার টিপস

Relationship Tips: যে কোনও সম্পর্কে একে অপরের জন্য সময় থাকা খুব জরুরি। নয়তো আপনি অসুখী থাকলে, অনেক চাপের সম্মুখীন হতে হয়। কীভাবে সম্পর্ক এবং বিবাহিত জীবনে সুখ বজায় রাখা সম্ভব? রইল বিশেষ টিপস... 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

বর্তমান সময়ে মানুষ দিনভর ব্যস্ত থাকেন। এই জীবনযাত্রার কারণে ব্যক্তিগত জীবন, বৈবাহিক জীবনেও বিরূপ প্রভাব পড়ে। অনেক সময় যার কারণে পার্টনারকে সময় দিতে অক্ষম হয়। সমস্যা হল যখন মানুষ সারা দিন কাজের পরে বাড়িতে ফিরে আসে এবং সঙ্গীর জন্য সময় থাকে না।

যে কোনও সম্পর্কে একে অপরের জন্য সময় থাকা খুব জরুরি। নয়তো আপনি অসুখী থাকলে, অনেক চাপের সম্মুখীন হতে হয়। কীভাবে সম্পর্ক এবং বিবাহিত জীবনে সুখ বজায় রাখা সম্ভব? রইল বিশেষ টিপস... 

কীভাবে ভালবাসা বাঁচিয়ে রাখা সম্ভব?

ব্যস্ত কাজের সময়সূচী সত্ত্বেও, এমন অনেক উপায় রয়েছে যার মাধ্যমে আপনি সঙ্গীর সঙ্গে সংযুক্ত থাকতে পারেন। সঙ্গীর জন্য আপনার ব্যস্ত সময়সূচী থেকে কিছুটা সময় বের করা গুরুত্বপূর্ণ। সময় কম হলেও সেই সময়ে আপনার এবং আপনার সঙ্গীর মাঝে অন্য কেউ থাকা উচিত নয়। এই সময়ে, ফোন দূরে রাখুন এবং একে অপরের দিকে মনোযোগ দিন।

এগুলি মেনে চলুন 

আপনি সারাদিন ব্যস্ত থাকলেও, সম্পর্কের ক্ষেত্রে কিছু নিয়ম অনুসরণ করা গুরুত্বপূর্ণ। যেমন সকালে একসঙ্গে চা পান করা বা হাঁটতে যাওয়া। এই ছোট অভ্যাসগুলি আপনাকে একে অপরের কাছাকাছি থাকতে সাহায্য করবে।

অতিরিক্ত প্রযুক্তি থেকে দূরে থাকুন

সঙ্গীর সঙ্গে সময় কাটানোর সময়, মোবাইল, টিভি বা ল্যাপটপ ইত্যাদি জিনিস থেকে দূরে থাকুন। এছাড়াও, আপনার সঙ্গীর সঙ্গে শারীরিক এবং মানসিকভাবে উপস্থিত থাকা গুরুত্বপূর্ণ।

ছোট বিরতি প্রয়োজন

সঙ্গীর সঙ্গে আড্ডা দেওয়ার জন্য কিছু সময় বের করা গুরুত্বপূর্ণ। আপনি সপ্তাহান্তে বা ছোট ছুটিতে ভ্রমণের পরিকল্পনা করতে পারেন। এটি আপনাদের একে অপরের কাছাকাছি রাখবে।

Advertisement

রাতে ঘুমানোর আগে কথা বলুন  

রাতে ঘুমানোর আগে একে অপরের সঙ্গে কথা বলুন। দিনটি কেমন ছিল এবং সারাদিনে আপনার সঙ্গে কী কী ঘটেছিল তা একে অপরকে বলুন।

 

Advertisement