scorecardresearch
 

Anti Aging Tips : এই তেলগুলো ধরে রাখে বয়স, ত্বক রাখে টানটান; কীভাবে লাগাবেন?

Anti Aging Skin Care : মুখে বলিরেখা, কালচে দাগ, শুষ্কতার মতো উপসর্গ দেখা দিতে থাকলে, সৌন্দর্য নষ্ট হয়ে যায়। এর প্রধান কারণ হতে পারে ভুলভাল লাইফস্টাইল। এক্ষেত্রে আপনিও যদি এই ধরনের সমস্যায় ভোগেন, তাহলে আমরা আপনার জন্য নিয়ে এসেছি কিছু টিপস, যেগুলি অনুসরণ করলে আপনার সমস্যার সমাধান হতে পারে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • অল্প বয়সেই বার্ধক্যের ছাপ পড়ে অনেকের
  • কয়েকটি উপায়ে করা যায় সমাধান
  • রইল কিছু টিপস

Anti Aging Treatment : কিছু মানুষ আছেন যাঁরা অল্প বয়সেই বুড়িয়ে যান। অর্থাৎ বয়স কম হলেও তাঁদের বয়স্ক দেখায়। মুখে বলিরেখা, কালচে দাগ, শুষ্কতার মতো উপসর্গ দেখা দিতে থাকে, যার ফলে সৌন্দর্য নষ্ট হয়ে যায়। এর প্রধান কারণ হতে পারে ভুলভাল লাইফস্টাইল। এক্ষেত্রে আপনিও যদি এই ধরনের সমস্যায় ভোগেন, তাহলে আমরা আপনার জন্য নিয়ে এসেছি কিছু টিপস, যেগুলি অনুসরণ করলে আপনার সমস্যার সমাধান হতে পারে।

কেন হয় এই ধরণের সমস্যা?
ত্বক সম্পর্কিত ডার্ক সার্কেল এবং শুষ্ক ত্বকের সমস্যাগুলি মূলত হয় খাবারে পুষ্টির অভাব থেকে। এছাড়া প্রতিদিনের দূষণও একটি বড় কারণ। এক্ষেত্রে রান্নাঘরের কিছু উপকরণ আপনাকে এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে। যার ফলে আপনার ত্বক হয়ে উঠবে পরিষ্কার সুন্দর ও কোমল।

গোলাপজল ও ঘি ব্যবহার করুন
আয়ুর্বেদ বলছে, নাভি হল শরীরের কেন্দ্রবিন্দু। এক্ষেত্রে আপনাকে যা করতে হবে তা হল নাভিতে কয়েক ফোঁটা গোলাপ জল রেখে হালকা ম্যাসাজ করুন। গোলাপ জল আপনার ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনবে। এছাড়া ত্বক নরম করতে ঘিও ব্যবহার করতে পারেন। নাভিতে কয়েক ফোঁটা ঘি লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন, ভাল ফল পাবেন।

নিম বা বাদাম তেলও ব্যবহার করা যেতে পারে
বাদাম তেলও ত্বকের জন্য খুব উপকারী বলে প্রমাণিত হয়। এতে থাকা ফ্যাটি অ্যাসিড ত্বকের জন্য খুবই উপকারী। খাঁটি বাদাম তেল নিয়ে সেটিকে সামান্য গরম করার পর নাভিতে কয়েক ফোঁটা দিয়ে হালকাভাবে ম্যাসাজ করুন। এছাড়া আপনি নিম তেলও ব্যবহার করতে পারেন। এটি ব্রণ ও মুখের দাগ দূর করতে কার্যকরী। এতে উপস্থিত অ্যান্টি-একনে বৈশিষ্ট্য ত্বকের জন্য খুবই উপকারী বলে মনে করা হয়।

আরও পড়ুননদীর জল শুকিয়ে যেতেই আস্ত গ্রাম, অবাক বিশ্ব

Advertisement

Advertisement