scorecardresearch
 

How To Lose Weight Fast: রাতে দুধের বদলে খান এই চা, ওজন কমবে দ্রুত; পরদিন থেকেই গলবে চর্বি

গ্রিন টি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এটি ওজন কমাতে উপকারী। কারও ওজন বেড়ে গেলে গ্রিন টি খেতে পারেন। গ্রিন টি (Green Tea) খেলে ওজন নিয়ন্ত্রণ করা সহজ হয়।

Advertisement
গ্রিন টি উপকারিতা গ্রিন টি উপকারিতা
হাইলাইটস
  • গ্রিন টি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী
  • এটি ওজন কমাতে খুবই কার্যকরী

Health Benefits Of Green Tea: গ্রিন টি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এটি ওজন কমাতে উপকারী। কারও ওজন বেড়ে গেলে গ্রিন টি খেতে পারেন। গ্রিন টি (Green Tea) খেলে ওজন নিয়ন্ত্রণ করা সহজ হয়। গ্রিন টি যদি সঠিকভাবে ব্যবহার করা হয় তবে এটি ওজন কমাতে খুবই কার্যকরী। আসুন, আজ আমরা আপনাকে এর খাওয়ার সঠিক উপায় সম্পর্কে বলব।

কখন গ্রিন টি খাওয়া উচিত

গ্রিন টি এর সঠিক উপকারিতা পেতে হলে তা রাতে খাওয়া উচিত। রাতের খাবারের পর গ্রিন টি পান করলে তা ওজন কমাতে সাহায্য করে। আপনি যদি ওজন কমাতে চান তবে রাতের খাবারের প্রায় ১ থেকে দেড় ঘন্টা পরে এটি খান। এর পর কিছু খাওয়া উচিত নয়। এটি নিয়মিত খেলে ওজন কমাতে সাহায্য করবে।

কীভাবে বানাবেন

গ্রিন টি তৈরি করতে একটি প্যানে এক কাপ জল দিয়ে ফুটিয়ে নিন। এরপর এই ফুটন্ত জলে পাউডার বা গ্রিন টি পাতা যোগ করুন। প্রায় ৩ থেকে ৪ মিনিট সিদ্ধ করার পর গ্যাস বন্ধ করে দিন। এবার এই চা ছেঁকে নিন। রাতের খাবার খাওয়ার দেড় ঘণ্টা পর এটা খেয়ে নিন।

গ্রিন টি কীভাবে কাজ করে

গ্রিন টি-তে ক্যাফেইন এবং ক্যাটেচিন নামক উপাদান পাওয়া যায়, যা মেটাবলিজম বাড়ায়। যা আপনাকে চর্বি পোড়াতে সাহায্য করে। সবুজ চায়ের নির্যাস শুধু ওজন কমায় না, বডি মাস ইনডেক্সও কমায়। এতে শরীরের এনার্জিও বৃদ্ধি পায়।

 

Advertisement