scorecardresearch
 

Keto Diet Foods: বারবার খেলেও ওজন হুড়হুড় করে ঝরে, মানতে হবে এই ফর্মুলা

Low Carb Food : এখানে আমরা এমন কিছু শাকসবজি সম্পর্কে জানাব, যা ডায়েটে অন্তর্ভুক্ত করে আপনার স্বাস্থ্যের উন্নতি করতে পারেন। তো চলুন জেনে নিওয়া যাক কিটো ডায়েটে কী কী জিনিস অন্তর্ভুক্ত করবেন।

Advertisement
 বেগুন কিটো ডায়েটেও অন্তর্ভুক্ত করা যেতে পারে, এটি ওজন কমাতেও কার্যকর বেগুন কিটো ডায়েটেও অন্তর্ভুক্ত করা যেতে পারে, এটি ওজন কমাতেও কার্যকর
হাইলাইটস
  • কিটো ডায়েটে বেগুন অন্তর্ভুক্ত করুন
  • খাদ্যতালিকায় বাঁধাকপি অন্তর্ভুক্ত করুন
  • ফুলকপি সবচেয়ে ভালো ওজন কমানোর জন্য

Keto Diet: আজকাল ফিটনেস ফ্রিকদের মধ্যে কিটো ডায়েট করার প্রবণতা খুব বেশি। এতে মানুষ কম কার্বোহাইড্রেট জাতীয় খাবার গ্রহণ করে। এটি ওজন কমানোর জন্য সেরা হিসাবে বিবেচিত হয়। এই ডায়েট প্ল্যানটি আজকাল বলিউড সেলিব্রিটিদের মধ্যে খুব বেশি দেখা যায়। এমন পরিস্থিতিতে আমরা  এমন কিছু সবজির কথা বলব, যেগুলো খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করে আপনার স্বাস্থ্যের উন্নতি ঘটাতে পারেন। তো চলুন জেনে নেওয়া যাক  কিটো ডায়েটে কী কী জিনিস অন্তর্ভুক্ত করবেন।

 

 

কিটো ডায়েটে এই সবজিগুলি রাখুন ( Vegetable in Keto diet)
আপনি কিটো ডায়েটে সবুজ মটরশুঁটি অন্তর্ভুক্ত করতে পারেন। এটি ক্যালসিয়াম এবং ম্যাগনেসিয়াম সমৃদ্ধ। এটি একটি কম কার্ব সবজি।  খেতেও খুব সুস্বাদু। ২৫০ গ্রাম মটরশুঁটিতে ৭ গ্রাম কার্বোহাইড্রেট রয়েছে।

ফুলকপিতেও কার্বোহাইড্রেট কম। শীত কালে  এই সবজিটি সহজলভ্য। পরোটা বানিয়ে বা শুকনো ও গ্রেভি সবজি বানিয়েও খেতে পারেন।  ২৫০ গ্রাম ফুলকপতে প্রায় ৫ গ্রাম কার্বোহাইড্রেট রয়েছে।

এর মধ্যে বাঁধাকপিও রয়েছে। এটি অ্যান্টি অক্সিডেন্ট এবং ভিটামিন সমৃদ্ধ। ২৫০ গ্রাম বাঁধাকপিতে ৫ গ্রাম কার্বোহাইড্রেট রয়েছে। আপনি এটিকে সালাডের মতো ডায়েটে অন্তর্ভুক্ত করতে পারেন। এটি কিটো ডায়েটের একটি ভাল বিকল্পও।

বেগুনও একটি কম কার্ব সবজি। এতে রয়েছে ফাইবার, ম্যাঙ্গানিজ এবং পটাশিয়াম। যা ওজন কমাতে খুবই সহায়ক। এটি পুষ্টিগুণে ভরপুর। তাই আপনি এটিও অন্তর্ভুক্ত করতে পারেন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা  এটি নিশ্চিত করে না।)

Advertisement
Advertisement