scorecardresearch
 

Money Plant Vastu Mistakes: ঘরে মানি প্ল্যান্ট রেখেও আয় বাড়ছে না? এই ৫ ভুল করছেন না তো!

অনেক সময় শত চেষ্টা করেও হাতে আসে না টাকা। এমন পরিস্থিতি মোকাবিলায় বাস্তুশাস্ত্রে কিছু পরামর্শ দেওয়া হয়েছে। তার অন্যতম ঘরে মানি প্ল্যান্ট লাগানো। কিন্তু অনেক সময় বাড়িতে মানি প্ল্যান্ট লাগানোর পরও আর্থিক অবস্থার কোনও উন্নতি হয় না।

Advertisement
Money Plant Vastu Tips Money Plant Vastu Tips
হাইলাইটস
  • মানি প্ল্যান্ট লাগিয়েও ঘরে আসছে না টাকা?
  • এই ৫ ভুল করছেন না তো!

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে কয়েকটি গাছ রাখলে আসে সুখ ও সমৃদ্ধি। এই গাছগুলি লাগালে ঘরে দেবী লক্ষ্মীর বাস থাকে। তার মানে বাড়িতে সবসময় থাকে ইতিবাচক শক্তি। অর্থের কোনও অভাব হয় না। অনেক সময় শত চেষ্টা করেও হাতে আসে না টাকা। এমন পরিস্থিতি মোকাবিলায় বাস্তুশাস্ত্রে কিছু পরামর্শ দেওয়া হয়েছে। তার অন্যতম ঘরে মানি প্ল্যান্ট লাগানো। কিন্তু অনেক সময় বাড়িতে মানি প্ল্যান্ট লাগানোর পরও আর্থিক অবস্থার কোনও উন্নতি হয় না। আপনার সঙ্গে যদি এমনটা হয়ে থাকে, তাহলে জেনে নিন এর পিছনের কারণগুলি-

মানি প্ল্যান্ট রাখার সময় কয়েকটি ভুল করে ফেলেন অনেকে। সেই কারণে ঘরে আসে না টাকা। আসলে বাড়িতে মানি প্ল্যান্ট লাগানোই যথেষ্ট নয়। কঠোর পরিশ্রমের পাশাপাশি ব্যক্তির জন্য বাস্তুর কিছু নিয়ম মেনে চলাও প্রয়োজন, যাতে ঘরে ইতিবাচক শক্তি থাকে। বাড়ির লোকেরা সুস্থ, সুখী এবং ইতিবাচক থাকুক। আসুন জেনে নেই মানি প্ল্যান্ট সংক্রান্ত গুরুত্বপূর্ণ বাস্তু নিয়ম।

সঠিক দিক- মানি প্ল্যান্টকে সঠিক দিকে রাখলেই শুভ ফল পাওয়া যায়। বাস্তুশাস্ত্র অনুসারে, মানি প্ল্যান্ট লাগানোর সর্বোত্তম দিক হল দক্ষিণ-পূর্বের মধ্যবর্তী স্থান। এটি দক্ষিণ-পূর্ব কোণ। এখানে মানি প্ল্যান্ট লাগালে সম্পদ বৃদ্ধির সম্ভাবনা থাকে।

আরও পড়ুন

ভুল দিকে রাখা- সাধারণত মানি প্ল্যান্ট লতার সাহায্যে বাড়ির সামনের অংশকে সুন্দর করার জন্য বাড়ির প্রধান দরজা, প্রবেশদ্বার বা বারান্দায় লাগান অনেকে। ছাদের রেলিংয়েও রাখা হয়। কিন্তু এতে কোনও লাভ হয় না।

ভিতরে রাখা- মানি প্ল্যান্ট থেকে শুভ ফল পেতে বাড়ির বাইরে না রেখে বাড়ির ভিতরে রাখুন। মানি প্ল্যান্টের শুভ প্রভাব পেতে হলে তা বাড়ির ভিতরেই লাগাতে হবে। এতে ঘরে সুখ-সমৃদ্ধি আসে।

শুকনো গাছ নয়- ঘরে শুকিয়ে যাওয়া মানি প্ল্যান্ট রাখবেন না। এতে ঘরে দারিদ্র্য আসে। মাথায় রাখবেন, মানি প্ল্যান্ট যেন সবুজ থাকে। শুকনো পাতা ছেঁটে দিন। এতে ঘরে আসে ইতিবাচকতা। বাড়ে অর্থের প্রবাহ। লাভের পরিবর্তে ক্ষতির কারণ হতে পারে।

Advertisement

ভুল পাত্রে নয়- প্লাস্টিকের পাত্র বা বোতলে মানি প্ল্যান্ট লাগাবেন না। বরং সাদা, সবুজ বা নীল রঙের বোতলে রাখুন। সবুজ রং অগ্রগতির প্রতীক। এতে ঘরে অর্থের প্রবাহ বাড়ে। এছাড়াও মাটির পাত্রে মানি প্ল্যান্ট লাগালে শুভ ফল পাওয়া যায়।

লতা উপরের দিকে রাখা-  মানি প্ল্যান্টের লতা সবসময় উপরের দিকে থাকা উচিত। এতে কর্মজীবনে উন্নতির সম্ভাবনা তৈরি হয়। নিচের দিকে ঝুলে থাকা লতা অশুভ। লক্ষ্য রাখবেন মানি প্ল্যান্টের লতা যেন মাটি না ছুঁয়ে যায়। 

Advertisement