scorecardresearch
 

Nose Reveals Personality: সত্‍ না ঠকবাজ? নাকের গড়ন বলে দেয়, মিলিয়ে নিন

Nose Reveal Your Personality: আপনি কি জানেন যে আপনার চেহারা দেখে নিজের ব্যক্তিত্ব সম্পর্কে জানতে পারবেন? আপনি নিশ্চয়ই লক্ষ্য করেছেন, প্রতিটি মানুষের মুখ অন্যের মুখের থেকে আলাদা হয়। প্রত্যেকের মুখেই আলাদা আলাদা বৈশিষ্ট্য রয়েছে। প্রত্যেকে নিজের মতো করে সুন্দর, পৃথক।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • আপনি কি জানেন যে আপনার চেহারা দেখে নিজের ব্যক্তিত্ব সম্পর্কে জানতে পারবেন?
  • যাদের নাক লম্বা তাদের পরিশ্রমী বলে মনে করা হয়
  • যাদের নাক ছোট, তারা সংবেদনশীল

Nose Reveal Your Personality: আপনি কি জানেন যে আপনার চেহারা দেখে নিজের ব্যক্তিত্ব সম্পর্কে জানতে পারবেন? আপনি নিশ্চয়ই লক্ষ্য করেছেন, প্রতিটি মানুষের মুখ অন্যের মুখের থেকে আলাদা হয়। প্রত্যেকের মুখেই আলাদা আলাদা বৈশিষ্ট্য রয়েছে। প্রত্যেকে নিজের মতো করে সুন্দর, পৃথক। আপনার নাকের আকৃতি আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু বলে, তা জানেন কি? কী বলে এবং কীভাবে এটি সনাক্ত করা যায়? জানুন।

২০১৩-র 'দ্য জার্নাল অফ ক্র্যানিওফেসিয়াল সার্জারি'-র একটি গবেষণা অনুসারে, একজন ব্যক্তির নাকের আকৃতি তাদের ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু বলতে পারে। এই গবেষণার জন্য, গবেষকরা বিভিন্ন মানুষের নাকের প্রায় ১৭০০টি ছবি অধ্যয়ন করে দেখেছেন যে বিভিন্ন টেক্সচারের নাক ব্যক্তিত্ব প্রকাশ করে। যাদের নাকের গঠন একই রকম ছিল তাদের ব্যক্তিত্বের মধ্যে মিল পাওয়া গেছে।

লম্বা টিকালো নাক: এই সমীক্ষা অনুযায়ী, যাদের নাক লম্বা তাদের পরিশ্রমী বলে মনে করা হয়েছে। এই ধরনের ব্যক্তিরা সবকিছুতে পরিপূর্ণতা পছন্দ করে। এরা তাদের ব্যক্তিগত জীবনের আগে তাদের পেশাদার জীবনকে এগিয়ে রাখে।

(Pic Credit: Bright Side Youtube)

ছোট নাক: গবেষণায় বলা হয়েছে, যাদের নাক ছোট, তারা সংবেদনশীল। মানুষের অনুভূতি তাদের কাছে গুরুত্বপূর্ণ। এই ধরনের লোকেরা কেরিয়ারের আগে পরিবারকে প্রাধান্য দেন।

(Pic Credit: Bright Side Youtube)

পয়েন্টি নাক: যাদের নাক সূক্ষ্ম তারা আর্থিক পরামর্শ দিতে খুব ভালো। এরা তাদের অর্থ কীভাবে পরিচালনা করতে হয় তা খুব ভালভাবে জানে।

(Pic Credit: Bright Side Youtube)

সোজা গ্রিক নাক: যাদের নাক সোজা, এই ধরনের মানুষ বুদ্ধিমান হয়। এরা খুব বিশ্বস্ত।

Advertisement
(Pic Credit: Bright Side Youtube)

বাটন নাক: এই ধরনের নাকের আকৃতির লোকেরা খুব যত্নশীল হয়। এরা খারাপ পরিস্থিতিতে ইতিবাচক থাকে এবং এই ধরনের লোকেরা খুব আবেগপ্রবণ হয়।

(Pic Credit: Bright Side Youtube)

তাহলে মিলিয়ে নিন আপনার নাকের আকৃতি কেমন এবং জেনে নিন আপনার ব্যক্তিত্বের রহস্য।

Advertisement