scorecardresearch
 

Papaya Oil Benefits : শুষ্ক ত্বক বা কালো দাগ, কয়েক ফোঁটা পেঁপের তেলেই পান গ্ল্যামারাস মুখ

পেঁপের তেল ব্যবহার করলে কয়েক মিনিটের মধ্যে নরম এবং উজ্জ্বল ত্বক পেতে পারেন (Papaya Oil Benefits For Skin)। পেঁপের বীজ থেকে পেঁপের তেল তৈরি করা হয়। অন্যদিকে, পেঁপের বীজ প্রোটিওলাইটিক এনজাইম, ওমেগা ৬, ওমেগা ৩ এবং ভিটামিনের একটি ভাল উৎস। তাই পেঁপের তেল ত্বকের অনেক সমস্যা থেকে মুক্তি দেওয়ার পাশাপাশি ত্বককে কোমল ও সুন্দরও করে তুলতে পারে। 

Advertisement
ত্বকের জন্য উপকারী পেঁপের তেল ত্বকের জন্য উপকারী পেঁপের তেল
হাইলাইটস
  • পেঁপের অনেক উপকার
  • উপকারিতা রয়েছে পেঁপের তেলেরও
  • জেনে নিন কীভাবে লাগাবেন

সাধারণত পেঁপে খাওয়া স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। তাই অনেকেই ডায়েটে পেঁপে রাখেন। কিন্তু জানেন কি পেঁপে ত্বকের জন্যও খুব উপকারী। পেঁপের তেল ব্যবহার করলে কয়েক মিনিটের মধ্যে নরম এবং উজ্জ্বল ত্বক পেতে পারেন (Papaya Oil Benefits For Skin)। পেঁপের বীজ থেকে পেঁপের তেল তৈরি করা হয়। অন্যদিকে, পেঁপের বীজ প্রোটিওলাইটিক এনজাইম, ওমেগা ৬, ওমেগা ৩ এবং ভিটামিনের একটি ভাল উৎস। তাই পেঁপের তেল ত্বকের অনেক সমস্যা থেকে মুক্তি দেওয়ার পাশাপাশি ত্বককে কোমল ও সুন্দরও করে তুলতে পারে। 

ব্যবহারের পদ্ধতি
প্রথমে কয়েক ফোঁটা পেঁপের তেল হাতের তালুতে নিন। এবপর এটি ত্বকে লাগানোর সময় হালকাভাবে ম্যাসাজ করুন এবং ত্বকে সেটি শুষে নিতে দিন। এর ফলে ত্বকের রক্ত ​​সঞ্চালন উন্নত হবে এবং ত্বক নিজে থেকেই উজ্জ্বল হতে শুরু করবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক পেঁপের তেল মাখার উপকারিতা।

এক্সফোলিয়েশনে সাহায্য করে
পেঁপের তেল ত্বককে এক্সফোলিয়েট করতে কার্যকরী। এটি ছিদ্রগুলিতে জমে থাকা ময়লা দূর করে এবং ত্বকের অতিরিক্ত তেলের ভারসাম্য বজায় রাখে। তৈলাক্ত ত্বকে পেঁপের তেলের ব্যবহার খুবই উপকার দিতে পারে।

বলিরেখায় কার্যকর
পেঁপের তেলে রয়েছে অ্যান্টি-এজিং উপাদান যা মুখের বলিরেখা দূর করতে কার্যকরী। এই তেল নিয়মিত লাগালে শুধু মুখের নিস্তেজতাই কমে না, ত্বকের কালো ভাবও দূর হয়। এছাড়া ব্ল্যাকহেডস (Skin Blackheads) এবং পিম্পলের দাগও দূর করা যায় পেঁপের তেলের সাহায্যে।  

আরও পড়ুনফুল টাইম চাকরি নয়, ৫ উপায়ে মাসে ২৪ লক্ষ টাকা রোজগার এই মহিলার

 

Advertisement