scorecardresearch
 

ফুল টাইম চাকরি নয়, ৫ উপায়ে মাসে ২৪ লক্ষ টাকা রোজগার এই মহিলার

এক মহিলা জানাচ্ছেন যে তিনি সম্পূর্ণ সময়ের চাকরি না করেও কীভাবে মাসে ২৪ লক্ষ টাকা রোজগার করেন। ‘Sara Finance’ নামে বিখ্যাত এক মহিলা ইউটিউবে রোজগারের ৫ উপায়ের বিষয়ে বলেছেন। ইউটিউবে তাঁর প্রায় ৩ লক্ষ ৮০ হাজার সাবসক্রাইবার রয়েছে। 

Advertisement
রোজগারের ৫ উপায় জানালের মহিলা রোজগারের ৫ উপায় জানালের মহিলা
হাইলাইটস
  • চাকরির করেন না এই মহিলা
  • তাতেও মাসে রোজগার ২৪ লক্ষ টাকা
  • জেনে নিন টিপস

মূল্যবৃদ্ধির কারণে ভারত-সহ পৃথিবীর বিভিন্ন দেশে মানুষকে দৈনিন্দিন জীবনের চলাফেলায় বাজেটে কাটছাঁট করতে হয়েছে। যার জেরে মানুষ আয়ের সূত্র বাড়ানোর চেষ্টাও করেন। তবে সেক্ষেত্রে সমস্যা হয়ে দাঁড়ায় যে, মানুষ শুরু কীভাবে করবেন তা বুঝতে পারেন না। এই পরিস্থিতিতে এক মহিলা জানাচ্ছেন যে তিনি সম্পূর্ণ সময়ের চাকরি না করেও কীভাবে মাসে ২৪ লক্ষ টাকা রোজগার করেন। ‘Sara Finance’ নামে বিখ্যাত এক মহিলা ইউটিউবে রোজগারের ৫ উপায়ের বিষয়ে বলেছেন। ইউটিউবে তাঁর প্রায় ৩ লক্ষ ৮০ হাজার সাবসক্রাইবার রয়েছে। 

ডিভিডেন্ডস (Dividends)
সারার দ্বারা তাঁর রোজগারের প্রথম সোর্স হিসেবে ডিভিডেন্ড-কে তুলে ধরেছেন। তিনি বলেন, ডিভিডেন্ডের মাধ্যমে মাসে প্রায় ৬৪ হাজার টাকা রোজগার হয় তাঁর। কিছু বিশেষ স্টকে বিনিয়োগ করলে ডিভিডেন্ডস পেমেন্ট পাওয়া যায়। 

ইউটিউব (YouTube)
সারার রোজগারের দ্বিতীয় উৎস ইউটিউব। সারা বলেন, তিনি খুব বিলম্বে ভিডিও আপলোড করেও রোজগার ভালই হয়। যাঁরা ইউটিউবে ফাইন্যান্স সংক্রান্ত ভিডিও বানান, তাঁদের আয় ভাল। 

ড্রপশিপিং (Dropshipping)
ড্রপশিপিং ব্যবসা থেকেও বেশ কিছু টাকা রোজগার করছেন সারা। এই কাজের জন্যই তিনি চাকরি ছাড়তে পারেন। গতমাসেই তিনি ড্রপশিপিং ব্যবসায় প্রায় ৪০ লক্ষ টাকার বিক্রি করেছেন বলে জানাচ্ছেন। তার মধ্যে ১৪ লক্ষ টাকা লাভ হয়েছে তাঁর। 

এফিলিয়েট মার্কেটিং (Affiliate marketing)
সারার মোটা টাকা রোজগারের চতুর্থ সোর্স হল এফিলিয়েট মার্কেটিং। তিনি বলেন, যখন কেউ অন্য কারও প্রোডাক্ট বিক্রি করেন এবং লিঙ্কের মাধ্যমে কেউ সেই প্রোডাক্ট কেনেন, তখন একটি কমিশন পাওয়া যায়, আর সেই মার্কেটিংয়ের মাধ্যমে মাসে প্রায় ৮ লক্ষ টাকা রোজগার হয় তাঁর। 

গাড়ি ভাড়া (Car rental)
সারা এখনও গাড়ি ভাড়া দেওয়া শুরু করেননি। তবে খুব শীঘ্রই সেই কাজও শুরু করবেন। তিনি বলেন, অনেকেই গাড়ি ভাড়ায় দেয়। সারার ধারণা এভাবে মাসে ১৫-২৫ হাজার রোজগার হতে পারে তাঁর। 

Advertisement

আরও পড়ুন - গৃহবধূ ও শিশুর মৃত্যু ডেঙ্গিতে, একদিনেই রাজ্যে আক্রান্ত ৮০০ ছাড়াল


 

Advertisement