scorecardresearch
 

Puja Special Skin Care Tips: পুজোর আগে জেল্লাদার-ঝকঝকে ফেস চাই? এই নিয়ম মানলেই ফল হাতেনাতে

Puja Special Skincare Tips: পুজোর বাকি আর মাত্র দিন কয়েকদিন। পুজোয় জেল্লাদার ত্বক পেতে হলে এখন থেকেই ত্বকের প্রতি যত্নবান হন। এর জন্য কিছু নিয়ম মেনে চলুন। ত্বককে শুধুমাত্র মেকআপ দিয়ে সাজালেই জেল্লা আসে না। শরীরকে ভিতর থেকে প্রাকৃতিকভাবে উজ্জ্বল এবং দীপ্তিময় করতে হবে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • পুজোয় জেল্লাদার ত্বক পেতে হলে এখন থেকেই ত্বকের প্রতি যত্নবান হন
  • সুন্দর ত্বকের জন্য সবার আগে আপনার খাদ্যতালিকায় সবুজ শাক-সবজি অন্তর্ভুক্ত করুন
  • চকোলেট শুধু মেদ ও ওজন বাড়াতে কাজ করে না

Puja Special Skincare Tips: পুজোর বাকি আর মাত্র দিন কয়েকদিন। পুজোয় জেল্লাদার ত্বক পেতে হলে এখন থেকেই ত্বকের প্রতি যত্নবান হন। এর জন্য কিছু নিয়ম মেনে চলুন। ত্বককে শুধুমাত্র মেকআপ দিয়ে সাজালেই জেল্লা আসে না। শরীরকে ভিতর থেকে প্রাকৃতিকভাবে উজ্জ্বল এবং দীপ্তিময় করতে হবে। এর জন্য কোনও সৌন্দর্য পণ্যে বিনিয়োগ করতে হবে না। বরং আপনার ডায়েটে মনোযোগ দিন...

সবুজ শাক- সবজি

সুন্দর ত্বকের জন্য সবার আগে আপনার খাদ্যতালিকায় সবুজ শাক-সবজি অন্তর্ভুক্ত করুন। কারণ এখন শুধু বার্ধক্য এবং সূর্যের আলোর কারণে আমাদের ত্বক জেলা হারায় তা না। বরং দূষণ, রাসায়নিক ও জাঙ্ক ফুডের জন্যও ত্বক জেল্লা হারিয়ে। তাই নিয়ম করুন যে আপনি দিনের তিনটি খাবারেই একটি করে সবুজ সবজি অবশ্যই খাবেন।

চকোলেট

চকোলেট শুধু মেদ ও ওজন বাড়াতে কাজ করে না। আপনি যদি সঠিক উপায়ে এবং নির্দিষ্ট পরিমাণে ডার্ক চকলেট খান তবে এটি আমাদের শরীরের রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে এবং ত্বককে সুন্দর করতেও কাজ করে। ডার্ক চকলেট অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ, তাই এটি সূর্যের রশ্মির কারণে হওয়া ক্ষতি এবং বার্ধক্যজনিত প্রভাব ত্বকে আসতে দেয় না।

টক ফল 

সাইট্রাস ফল যেমন মোসাম্বি, কমলা, লেবু, জাম্বুরা, কিউই, আলু বুখারা, আমলা এবং বেরি আমাদের ত্বকে নিশ্ছিদ্র উজ্জ্বলতা দিতে কাজ করে। আপনি যদি প্রাকৃতিকভাবে দাগহীন এবং উজ্জ্বল ত্বক চান, তাহলে অবশ্যই প্রতিদিন এই ফলগুলোর একটি খান।

ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড

ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড, ভিটামিন-ডি এবং প্রোটিন তিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস, যা ত্বক সুন্দর রাখতে প্রয়োজনীয়। তবে মনে রাখবেন ত্বক সুন্দর রাখতে এই তিনটি জিনিস প্রয়োজন। কারণ সুন্দর ত্বক পেতে যতটা পরিশ্রম করতে হয়, সেই সৌন্দর্য ধরে রাখতেও ঠিক ততটাই পরিশ্রম করতে হয়।

Advertisement

ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিডের ক্যাপসুল

যারা আমিষ খান না তারা ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিডের ক্যাপসুল খেতে পারেন। রোদে বসার সময় না থাকলে ভিটামিন-ডি ট্যাবলেট খাওয়া যেতে পারে। খাদ্যে ডাল অন্তর্ভুক্ত করলে প্রোটিনের চাহিদা পূরণ হবে।

ড্রাই ফ্রুটস 

ড্রাই ফ্রুটস বিশেষ করে আখরোট এবং বাদাম আমাদের ত্বককে সুন্দর করতে কাজ করে। আখরোটে ওমেগা -3 এবং ওমেগা -6 ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ। একই সময়ে, বাদাম ভিটামিন-ই এর একটি ভাল উৎস। উজ্জ্বল ত্বকের জন্য আপনার প্রতিদিনের খাদ্যতালিকায় এগুলি অন্তর্ভুক্ত করুন।
 

Advertisement