scorecardresearch
 

Weight Loss Drinks: এই বীজ লেবুর জলে মিশিয়ে খাওয়া শুরু করুন, সাতদিনে ওজন কমবে

How to lose weight fast: লেবু অ্যান্টিঅক্সিডেন্ট এবং সাইট্রিক অ্যাসিড পূর্ণ, তাই এটি একটি ফ্যাট কাটার হিসাবে কাজ করে। এর সঙ্গে চিয়া বীজ (Chia Seeds) খাওয়ার দ্বিগুণ উপকারিতা রয়েছে।

Advertisement
এই বীজ লেবুর জলে মিশিয়ে খাওয়া শুরু করুন, সাতদিনে ওজন কমবে এই বীজ লেবুর জলে মিশিয়ে খাওয়া শুরু করুন, সাতদিনে ওজন কমবে
হাইলাইটস
  • লেবু অ্যান্টিঅক্সিডেন্ট এবং সাইট্রিক অ্যাসিড পূর্ণ
  • তাই এটি একটি ফ্যাট কাটার হিসাবে কাজ করে

How to lose weight fast: ওজন বৃদ্ধি এখনকার জীবনের একটি সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। ওজন কমানোর জন্য কী কী ব্যবস্থা নেওয়া হয় তা মানুষ জানে, কিন্তু তারপরও অনেক সময় সফলতা পায় না এবং উল্টো দুর্বলতার মুখে পড়তে হয়। এমন পরিস্থিতিতে আপনি যদি প্রাকৃতিক উপায়ে চর্বি কমাতে চান, তবে কিছু প্রাকৃতিক উপাদান আপনাকে এতে সাহায্য করতে পারে। লেবু অ্যান্টিঅক্সিডেন্ট এবং সাইট্রিক অ্যাসিড পূর্ণ, তাই এটি একটি ফ্যাট কাটার হিসাবে কাজ করে। এর সঙ্গে চিয়া বীজ (Chia Seeds) খাওয়ার দ্বিগুণ উপকারিতা রয়েছে।

লেবু এবং চিয়া বীজ কীভাবে চর্বি পোড়াতে সাহায্য করে

শরীরের ডিটক্সিফিকেশন

আপনি যদি কোষ্ঠকাঠিন্য, গ্যাস, বদহজম বা অন্যান্য হজমের সমস্যার সম্মুখীন হন তবে আপনি লেবু জলের সঙ্গে চিয়া বীজ খেতে পারেন। চিয়া বীজে প্রচুর পরিমাণে ফাইবার থাকে, যা হজমের সমস্যা দূর করতে সাহায্য করে। চিয়া বীজ শরীরের চর্বি দূর করতে সাহায্য করে এবং লেবু শরীরকে ডিটক্সিফাই করে।

বিপাকীয় হার বৃদ্ধি

চিয়া বীজ শরীরের মেটাবলিক রেট বাড়াতে সাহায্য করে, যা ওজন কমাতে সাহায্য করে। সেই সঙ্গে লেবুও চর্বি কাটার যন্ত্রের মতো কাজ করে, দুটোই একসঙ্গে খেলে ওজন কমানো যায়।

সুস্থ এবং ফিট রাখুন

লেবু মানে লেবুর একটি বা দুটি নয় বরং অনেক গুণ রয়েছে। ভিটামিন সি এর পাশাপাশি এতে সাইট্রিক অ্যাসিড এবং অ্যান্টিঅক্সিডেন্টের মতো পুষ্টি উপাদান রয়েছে। লেবুতে রয়েছে অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য যা ভাইরাস ইত্যাদি থেকে রক্ষা করে এবং সংক্রমণের ঝুঁকি কমায়। লেবু জল আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। যদি এর সঙ্গে চিয়া বীজ খাওয়া হয় তবে উপকারিতা আরও বেড়ে যায়। আপনার শরীর যদি রোগ থেকে রক্ষা পায় তবে এটি আরও চটপটে হয়ে ওঠে।

Advertisement

লেবু জল এবং চিয়া বীজ কীভাবে খাবেন

এ জন্য প্রথমে একটি গ্লাসে জল নিয়ে তাতে লেবু মিশিয়ে নিন, এবার এতে চিয়া বীজ দিয়ে কিছুক্ষণ ফুলে যেতে দিন। এবার মধু মিশিয়ে খেয়ে নিন।

 

Advertisement