scorecardresearch
 

Weight Loss Drinks: চেষ্টা করেও কমছে না ওজন? রাতে ঘুমোনোর সময় খান এই ২ পানীয়

কাজের চাপ বাড়ার কারণে মানুষ বেশিরভাগ সময় কম্পিউটার-ল্যাপটপের সামনে বসে কাটায়। এমন পরিস্থিতিতে শারীরিক পরিশ্রমের অভাবে মানুষের ওজন দ্রুত বাড়ছে। এমন পরিস্থিতিতে অনেক পরিশ্রমের পরও ওজন কমে না অনেক সময়।

Advertisement
Weight Loss Drinks Weight Loss Drinks
হাইলাইটস
  • ওজন নিয়ন্ত্রণের জন্য অনেকেই অনেক কিছু করে
  • কিন্তু অনেক সময় কঠোর পরিশ্রমের পরও কাঙ্খিত ফল পাওয়া যায় না

Weight Loss Tips: আজকাল অনেকেই ওজন বৃদ্ধির কারণে সমস্যায় পড়েন। দ্রুত পরিবর্তনশীল জীবনধারা এবং খাদ্যাভ্যাসের অবনতির কারণে মানুষ মোটা হয়ে যাচ্ছে। এ ছাড়া কাজের চাপ বাড়ার কারণে মানুষ বেশিরভাগ সময় কম্পিউটার-ল্যাপটপের সামনে বসে কাটায়। এমন পরিস্থিতিতে শারীরিক পরিশ্রমের অভাবে মানুষের ওজন দ্রুত বাড়ছে। এমন পরিস্থিতিতে অনেক পরিশ্রমের পরও ওজন কমে না অনেক সময়। আপনিও যদি আপনার ওজন কমাতে চান, তাহলে এই দুটি ওজন কমানোর পানীয় ব্যবহার করে দেখতে পারেন।

ওজন নিয়ন্ত্রণের জন্য অনেকেই অনেক কিছু করে। কিন্তু অনেক সময় কঠোর পরিশ্রমের পরও কাঙ্খিত ফল পাওয়া যায় না। আপনিও যদি সেই ব্যক্তিদের মধ্যে একজন হয়ে থাকেন, যারা বাড়তি ওজনের কারণে সমস্যায় পড়েন এবং তা নিয়ন্ত্রণ করার জন্য আপ্রাণ চেষ্টা করছেন, তাহলে আজ আমরা আপনাকে এমনই দুটি পানীয়ের কথা বলব, যেগুলো আপনি রাতে ঘুমোনোর আগে খেতে পারেন। এগুলি খেলেই দ্রুত ওজন কমবে।

রাতে গ্রিন টি (Green Tea) খান

ওজন কমানোর জন্য গ্রিন টি তৈরি করতে প্রথমে একটি প্যানে জল ফুটিয়ে নিন। জল ভালভাবে ফুটতে শুরু করলে তাতে গ্রিন টি পাতা বা গুঁড়ো দিন। এবার ২-৩ মিনিট সিদ্ধ করুন এবং ফুটানোর পর গ্যাস বন্ধ করে দিন। এরপর ছেঁকে নিয়ে তাতে লেবুর রস মিশিয়ে ঘুমানোর আগে পান করুন।

ওজন কমানোর জন্য দারুচিনি জল (Cinnamon Water)

ওজন কমানোর পানীয় তৈরি করতে প্রথমে একটি পাত্রে জল ফুটিয়ে নিন। এবার এতে দারুচিনি গুঁড়ো দিন। এর পর কালো গোলমরিচের গুঁড়ো, মধু ও লেবুর রস মিশিয়ে ফুটতে দিন। মিশ্রণটি ভালভাবে ফুটতে শুরু করলে গ্যাস বন্ধ করে দিন। সবশেষে ফিল্টার করে গরম গরম খেয়ে নিন।

Advertisement

Advertisement