scorecardresearch
 

August Weekend Tour: অগাস্টে লম্বা উইকেন্ড, ছুটি কাটানোর সেরা ঠিকানা এই জায়গাগুলো, গিয়েছেন?

August Weekend Tour: ১৬ই অগাস্টের মধ্যে আপনাকে ছুটি নিতে হবে। এতে করে আপনার মোট ৫ দিনের ছুটি থাকবে। আপনি যদি ১৪ই অগাস্ট সন্ধ্যায় ভ্রমণের জন্য রওনা হন তবে আপনি ৫ দিনের জন্য কোনও ভাল জায়গায় যেতে পারেন। এই দীর্ঘ সপ্তাহান্তে আপনি যেখানে বেড়াতে যেতে পারেন সেই জায়গাগুলি সম্পর্কে আমাদের জেনে নিন।

Advertisement
অগাস্টে লম্বা উইকেন্ড, ছুটি কাটানোর সেরা ঠিকানা এই জায়গাগুলো, গিয়েছেন? অগাস্টে লম্বা উইকেন্ড, ছুটি কাটানোর সেরা ঠিকানা এই জায়গাগুলো, গিয়েছেন?

August Weekend Tour: আপনি যদি পরিবার বা বন্ধুদের সঙ্গে সপ্তাহান্তে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন, তবে অগাস্ট মাসটি দারুণ ভাবে কাজে লাগাতে পারেন। এই সময় অগাস্টে একটি দীর্ঘ উইকেন্ড ছুটি রয়েছে। যেটিতে আপনি মিনি ট্রিপে যেতে পারবেন। আসলে, ১৫ অগাস্ট স্বাধীনতা দিবসের ছুটি থাকবে এবং তারপরে ১৭ এবং ১৮ তারিখে শনি-রবিবার ছুটি থাকবে এবং ১৯ অগাস্ট রাখির ছুটি।

১৬ই অগাস্টের মধ্যে আপনাকে ছুটি নিতে হবে। এতে করে আপনার মোট ৫ দিনের ছুটি থাকবে। আপনি যদি ১৪ই অগাস্ট সন্ধ্যায় ভ্রমণের জন্য রওনা হন তবে আপনি ৫ দিনের জন্য কোনও ভাল জায়গায় যেতে পারেন। এই দীর্ঘ সপ্তাহান্তে আপনি যেখানে বেড়াতে যেতে পারেন সেই জায়গাগুলি সম্পর্কে আমাদের জেনে নিন।

স্পিতি

স্পিতি ভ্যালি- স্পিতি ভ্যালি একটি খুব সুন্দর গন্তব্য। সুন্দর হওয়ার পাশাপাশি এই জায়গাটি খুবই শান্তিপূর্ণ। এখানে আপনি অনেক ছোট-বড় মঠ দেখতে পাবেন। এই স্থানটি তার প্রাচীন সংস্কৃতির জন্যও খুব বিখ্যাত। এছাড়াও, স্পিতি ট্রেকিংয়ের জন্য খুব ভাল জায়গা।

আরও পড়ুন

ফ্লাওয়ার ভ্যালি

ভ্যালি অফ ফ্লাওয়ারস-
জুলাই থেকে সেপ্টেম্বর মাসগুলিকে ভ্যালি অফ ফ্লাওয়ার্স দেখার জন্য উপযুক্ত বলে মনে করা হয়। এ সময় উপত্যকার সৌন্দর্য অন্য মাত্রায় থাকে। এই স্থানটি ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইটের মর্যাদা পেয়েছে। এই উপত্যকায় আপনি অনেক রকমের ফুল দেখতে পাবেন।

শিলং-
শিলং ভারতের অন্যতম সুন্দর স্থান। এই সময় আপনি দীর্ঘ সপ্তাহান্তে শিলং ভ্রমণের পরিকল্পনা করতে পারেন। এখানকার তাপমাত্রা বেশ ভালো থাকে এবং এই জায়গাটাও বেশ শান্তিপূর্ণ। এখানে ঘোরাঘুরির সময় আপনি প্রকৃতির খুব কাছাকাছি ফিল করবেন। এখানকার সুন্দর জলপ্রপাত এবং হ্রদগুলি পছন্দ হবেই।
 

Advertisement
উদয়পুর

উদয়পুর-
আপনি যদি কাছাকাছি কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেন, তাহলে আপনি রাজস্থানের উদয়পুর শহরেও যেতে পারেন। উদয়পুর শহর তার হ্রদ এবং ঐতিহাসিক স্থানগুলির জন্য বিখ্যাত। এছাড়া এখানকার খাবারও পর্যটকদের কাছে বেশ বিখ্যাত। তাই আপনি যদি ভোজনরসিক হন বা ইতিহাসে আগ্রহী হন তাহলে উদয়পুর আপনার জন্য উপযুক্ত জায়গা।
 

খজ্জিয়ার

খাজ্জিয়ার, হিমাচল প্রদেশ -
একে ভারতের ছোট্ট সুইজারল্যান্ড বলা হয়। সুন্দর হওয়ার পাশাপাশি এই জায়গাটি খুবই শান্তিপূর্ণ। তাই আপনি যদি আপনার সাপ্তাহিক ছুটির দিনটি নিরিবিলিতে কাটাতে চান তাহলে খাজ্জিয়ারের চেয়ে ভালো জায়গা আর পাবেন না। এই জায়গাটিও সেরা রোমান্টিক জায়গাগুলির মধ্যে একটি।

 

Advertisement