scorecardresearch
 

Dooars Puja Vacation Tour: ডুয়ার্সের জঙ্গলে হাতির সঙ্গে সেলফি তুলবেন? এই পয়েন্টে যান

Dooars Puja Vacation Tour: গরুমারা জঙ্গলের ভিতরে এবার তৈরি হয়েছে সেলফি জোন। পুজোর ছুটিতে যাদের গরুমারা যাওয়ার প্ল্য়ান আছে তারা এটা মিস করবেন না। যেখানে হাতির সঙ্গে সেলফি তুলতে পারবেন পর্যটকরা। সেলফি জোনও তৈরি হয়েছে।

Advertisement
ডুয়ার্সের জঙ্গলে হাতির সঙ্গে সেলফি তোলার সুযোগ, তৈরি হল সেলফি পয়েন্ট ডুয়ার্সের জঙ্গলে হাতির সঙ্গে সেলফি তোলার সুযোগ, তৈরি হল সেলফি পয়েন্ট

Dooars Puja Vacation Tour: ফের দুর্যোগ শুরু হয়েছে দার্জিলিং পাহাড়ে। সিকিমে আগে থেকেই পরিস্থিতি ভাল নয়। উত্তর সিকিম এখনও খোলেনি। রোজই নতুন করে ধস নামছে সিকিম-দার্জিলিং-কালিম্পংয়ের রাস্তায়। বৃহস্পতিবারও ধসের বলি হয়েছেন একজন। ফলে পাহাড় নিয়ে ভীতি সৃষ্টি হয়েছে। ফলে পাহাড়ের বদলে ডুয়ার্স যাত্রা করতে চাইছেন অনেকে।ডুয়ার্স মানেই জঙ্গল। আর এ ই সুযোগকে কাজে লাগিয়ে ডুয়ার্স ভ্রমণ আরও আকর্ষণীয় করে তুলতে চাইছে বন দফতর। গরুমারায় মূর্তি নদীর ধারে সময় কাটানো, জঙ্গল সাফারির সঙ্গে জুড়ছে নতুন বন্দোবস্ত।

গরুমারা জঙ্গলের ভিতরে এবার তৈরি হয়েছে সেলফি জোন। পুজোর ছুটিতে যাদের গরুমারা যাওয়ার প্ল্য়ান আছে তারা এটা মিস করবেন না। যেখানে হাতির সঙ্গে সেলফি তুলতে পারবেন পর্যটকরা। ধূপঝোড়ায় এই সেলফি জোন তৈরি হয়েছে। সেখানে হাতিদের সঙ্গে ছবি তোলা যাবে। কিন্তু হাতিদের সঙ্গে ছবি তোলার সময় কোনওভাবেই হাতিদের বিরক্ত করা যাবে না। এই ছবি তোলার সময় কোনওভাবেই হাতিদের গায়ে হাত দেওয়া যাবে না। 

অনলাইনে বা অফলাইনে এই টিকিটের ব্যবস্থা থাকছে। পর্যটকরা প্রয়োজনে এই টিকিট বুক করতে পারেন। তবে এই প্যাকেজের মধ্য়ে আরও একাধিক ব্যবস্থা থাকবে। তার মধ্য়ে অন্য়তম হল ধূপঝোড়ার মূর্তি নদীতে হাতির স্নানও দেখতে পারবেন পর্যটকরা। এরপর সন্ধ্যায় আদিবাসী নৃত্য়ও দেখতে পারবেন পর্যটকরা। এবারের পুজোতে সেই একাধিক সুবিধা পাবেন পর্যটকরা। 

আরও পড়ুন

এছাড়া সবুজের পথে হাতছানি প্রকল্পে উত্তরবঙ্গের পাহাড় ও জঙ্গলে পর্যটকদের ট্যুর প্যাকেজ তৈরি করে দিয়েছে NBSTC।খুব কম খরচে পর্যটকরা এই বাসে চেপে জলপাইগুড়ি তথা ডুয়ার্সের নানা জায়গা মূর্তি, ঝালং, বিন্দুর পাশাপাশি কালিম্পং-এর লাভা, লোলেগাওঁ-সহ একাধিক জলদাপাড়া দর্শনীয় স্থান ভ্রমণ করতে পারেন। এছাড়া জলপাইগুড়ি থেকে পাহাড়-ডুয়ার্স নিয়েও প্যাকেজ রয়েছে । বাস সার্ভিসের সঙ্গে থাকা-খাওয়া সমস্ত কিছুই থাকছে।

Advertisement

 

Advertisement