scorecardresearch
 

Thailand Package: মালদ্বীপ কেন? সস্তায় থাইল্যান্ড যান, IRCTC-র দুর্দান্ত প্যাকেজ

Thailand Package: আইআরসিটিসি থাইল্যান্ড প্যাকেজ নিয়ে এল। মালদ্বীপ যাঁরা যেতে চাইছেন না তাঁরা এই দারুণ অফার বেছে নিতে পারেন। আর খরচও মোটামুটি সাধ্য়ের মধ্যেই প্যাকেজে রেখেছে এই সংস্থা। আসুন জেনে নিই কীভাবে কেমন এই প্যাকেজ।

Advertisement
মালদ্বীপ কেন? সস্তায় থাইল্যান্ড যান, IRCTC-র দুর্দান্ত প্যাকেজ মালদ্বীপ কেন? সস্তায় থাইল্যান্ড যান, IRCTC-র দুর্দান্ত প্যাকেজ

একদম জলের দরে বিদেশ ভ্রমণ করার সুযোগ। তাও আবার ভারতীয়দের অন্যতম সেরা পছন্দের থাইল্যান্ড। আর এই অভূতপূর্ব অফার নিয়ে এল আইআরসিটিসি (Indian Railway Catering and Tourism Corporation)। মালদ্বীপ যাঁরা যেতে চাইছেন না তাঁরা এই দারুণ অফার বেছে নিতে পারেন। আর খরচও মোটামুটি সাধ্য়ের মধ্যেই প্যাকেজে রেখেছে এই সংস্থা। আসুন জেনে নিই কীভাবে কেমন এই প্যাকেজ।

কোথা থেকে শুরু করবেন?

আপনি দেশের যে রাজ্যেরই বাসিন্দা হোন না কেন, আপনাকে এর জন্য পৌঁছতে হবে উত্তরপ্রদেশের লখনউতে। সেখান থেকেই এই প্যাকেজের ট্যুর শুরু হবে। আপনি লখনউ থেকে থাইল্যান্ড ভ্রমণ করতে পারেন।

আরও পড়ুন

কবে থেকে শুরু প্যাকেজ?

এয়ার ট্যুর প্যাকেজটি ৮ ডিসেম্বর, ২০২৩ থেকে ১৩ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত হবে। অর্থাৎ এই প্যাকেজে ৫ রাত ৬ দিনের জন্য থাইল্যান্ড ভ্রমণের সুযোগ পেয়ে যাবেন আপনি। বিমানটি লখনউ বিমানবন্দর থেকে রাত ১১.০৫ মিনিটে ছাড়বে। আপনি আইআরসিটিসির অফিসিয়াল ওয়েবসাইট irctctourism.com-এ এই ট্যুরটি বুক করতে পারেন।

কত টাকা খরচ?

স্পার্কলিং থাইল্যান্ড এক্স লখনউ (Sparkling Thailand Ex Lucknow) নাম দেওয়া হয়েছে এই ট্যুর প্যাকেজের। এই প্যাকেজে আইআরসিটিসি পর্যটকদের অনেক সুবিধা দিচ্ছে। আইআরসিটিসি যাত্রীদের থাকার জন্য হোটেলের ব্যবস্থা করেছে। পাশাপাশি বিমানের টিকিট, ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনারও দেওয়া হচ্ছে।  আপনি যদি এই ভ্রমণে একা যান তবে আপনাকে ৬৯,৮০০ টাকা খরচ করতে হবে।

 এতে ব্যাংকক এবং পাটায়ার মনোমুগ্ধকর প্যাকেজগুলি ঘুরতে পারেন। এই পুরো প্যাকেজের জন্য আপনাকে কমপক্ষে ৬০,৩০০ টাকা খরচ করতে হবে। এই ট্যুর প্যাকেজের জন্য যাত্রীরা লখনউ থেকে থাইল্যান্ডে সরাসরি ফ্লাইট পাবেন এবং ফিরতি থাইল্যান্ড থেকে লখনউ যাওয়ার বিমান পাবেন।

এ ছাড়া আপনি যদি ৩ জন হন, তাহলে এখানেও জনপ্রতি খরচ করতে হবে ৬০ হাজার ৩০০ টাকা। ৫ বছর থেকে ১১ বছর বয়সী কোনো শিশু যদি আপনার সঙ্গে এই ভ্রমণে যায় তাহলে তার খরচ পড়বে ৫৫,২০০ টাকা এবং ২ থেকে ১১ বছর বয়সী শিশুর জন্য বিছানা ছাড়া খরচ পড়বে ৫১ হাজার ১০০ টাকা।

Advertisement

 

Advertisement