scorecardresearch
 

Cheap Darjeeling Tour Nbstc: খুব সস্তায় দার্জিলিং ঘোরাবে NBSTC, কবে থেকে-কীভাবে বুকিং?

Cheap Darjeeling Tour Nbstc: পর্যটকদের কাছ থেকে যেমন খুশি ভাড়া আদায়ের অভিযোগ অনেক দিনের। ওই তিক্ততা কাটাতে এবার বড়দিনের পরই শুরু হয়েছে প্যাকেজ ট্যুর। খুবই কম খরচে সরকারি বাসে পর্যটকরা ভ্রমণের সুযোগ পাবেন। এক কথায় জলের দরে দার্জিলিং ঘোরার মওকা এনে দিয়েছে সরকারি বাস সংস্থাটি।

Advertisement
খুব সস্তায় দার্জিলিং ঘোরাবে NBSTC, কবে থেকে-কীভাবে বুকিং? খুব সস্তায় দার্জিলিং ঘোরাবে NBSTC, কবে থেকে-কীভাবে বুকিং?
হাইলাইটস
  • খুব সস্তায় দার্জিলিং ঘোরাবে NBSTC
  • কবে থেকে-কীভাবে বুকিং জেনে নিন

Cheap Darjeeling Tour Nbstc: উত্তরবঙ্গে বেড়াতে এসে এনজেপি স্টেশন অথবা বাগডোগরা বিমানবন্দরে নেমে গাড়ি ভাড়া নিয়ে তিক্ত অভিজ্ঞতা কমবেশি বেশিরভাগ পর্যটকের রয়েছে। শুধু মাত্র রেল স্টেশন অথবা বিমানবন্দর থেকে হোটেল ও রিসর্টে পৌঁছনো নয়। সেখান থেকে গন্তব্যে পৌঁছতেও হ্যাপা সামলাতে হয়েছে অনেককে। ওই জটিলতা কাটাতে পর্যটকদের কম খরচে দার্জিলিং ও সিকিম প্যাকেজ ট্যুরের ব্যবস্থা করতে উদ্যোগী হয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)।

কবে প্যাকেজ?

এনবিএসটিসি সূত্রে জানা গিয়েছে, ২৬ ডিসেম্বর একটি প্যাকেজ ছিল। পরবর্তী প্যাকেজ রয়েছে ৩০ ডিসেম্বর। ৪ দিন ৩ রাতের দার্জিলিং প্যাকেজ ট্যুর রয়েছে। দার্জিলিং পাহাড়ের দর্শনীয় জায়গাগুলো ভ্রমণের ব্যবস্থা থাকবে। অন লাইন বুকিং চালু আছে। তাই পর্যটকদের সমস্যা হচ্ছে না। নিউ জলপাইগুড়ি, বাগডোগরা বিমানবন্দর অথবা শিলিগুড়ি বাস টার্মিনাস থেকে পর্যটকদের বাসে তুলে নেওয়া হবে। একইভাবে চারদিন-তিন রাতের ডুয়ার্স প্যাকেজ ট্যুরের ব্যবস্থা হয়েছে।

খরচ কত?

এ জন্য মাথাপিছু ভাড়া ধার্য হয়েছে ৭ হাজার ৫০০ টাকা। এর মধ্যে রয়েছে হোটেলে থাকা, ভ্রমণের খরচ। সবচেয়ে বড় বিষয় হলো, সরকারি এই ট্যুরে যারা অংশগ্রহণ করবেন তাদের শুধু টাকা দিলেই হবে। আর কিছু নিয়ে ভাবতে হবে না। এরপর আর থাকা, খাওয়া, ঘোরা এ সব নিয়ে কোন চিন্তা করতে হবে না। মাত্র সাড়ে ৭ হাজার টাকার মধ্যেই থাকা-খাওয়া সহ সমস্ত কিছু ধরা আছে।

খুব সস্তায় দার্জিলিং ঘোরাবে NBSTC

সংস্থার ম্যানেজিং ডিরেক্টর দীপঙ্কর পিপলাই সংবাদমাধ্যমকে জানান, পর্যটকদের কাছ থেকে যেমন খুশি ভাড়া আদায়ের অভিযোগ অনেক দিনের। ওই তিক্ততা কাটাতে এবার বড়দিনের পরই শুরু হয়েছে প্যাকেজ ট্যুর। খুবই কম খরচে সরকারি বাসে পর্যটকরা ভ্রমণের সুযোগ পাবেন। এনবিএসটিসি কর্তারা জানান, পুজোয় ‘ট্যুরিস্ট ট্যাক্সি’ সার্ভিসে ভালো সাড়া মিলেছে। এবারও প্রচুর পর্যটক খোঁজ নিতে শুরু করেছে। ২৫ আসনের চারটি বাস তৈরি রাখা হয়েছে। প্রয়োজনে আরও বাস নামানো হবে। এরফলে একদিকে যেমন সংস্থার রোজগার বাড়বে, লোকসান কমবে। অন্যদিকে পর্যটকদের সমস্যাও মিটবে।

Advertisement

ট্যুরের ডিটেলস

প্রথম দিন পর্যটকদের জন্য হোটেলে নিয়ে যাওয়ার ব্যবস্থা থাকার পাশাপাশি রয়েছে দুপুর ও রাতের খাবারের ব্যবস্থা। দ্বিতীয় দিন টিফিন থেকে শুরু করে দুপুর ও রাতের খাবারের ব্যবস্থা থাকার পাশাপাশি ভোর সাড়ে তিনটের সময় টাইগার হিলের উদ্দেশ্যে রওনা দেওয়া হবে। এর পাশাপাশি ওই দিন ঘুরে দেখানো হবে ঘুম মনেস্ট্রি, বাতাসিয়া লুপ, চিড়িয়াখানা, মিউজিয়াম, তেনজিং রক, রোপওয়ে, চা বাগান সহ বিভিন্ন দর্শনীয় জায়গা।

তৃতীয় দিন পর্যটকদের দার্জিলিংয়ে শপিং সহ টয় ট্রেন জয় রাইড ইত্যাদির জন্য ছেড়ে দেওয়া হবে। তবে এসব পুরোটাই করতে হবে নিজেদের খরচে। ঐদিন পর্যটকদের টিফিন এবং ডিনারের ব্যবস্থা রাখবে সংস্থা। চতুর্থ দিন টিফিন করার পর হোটেল থেকে চেক আউট করা হবে এবং পর্যটকদের নিজেদের বাড়ি ফেরার জন্য স্টেশন অথবা বিমানবন্দরে ছেড়ে দেওয়া হবে।

 

Advertisement