scorecardresearch
 

Siliguri To Sikkim Cheap Bus Service: বাসে AC-তে সিকিম যাওয়ার টিকিট, মাত্র ১৯০ টাকা খরচ! দুর্দান্ত সুযোগ

Siliguri To Sikkim Cheap Bus Service: পাহাড়ি রাজ্য সিকিম ভ্রমণের খরচ এবার আরো কমবে।সামান্য টাকা দিলেই বাড়িতে বসেই অনলাইনে মিলবে সরকারি AC বাসের টিকিট। শুধু তাই নয় পছন্দমত সিট বুক করে নিতে পারবেন।  

Advertisement
বাসে AC-তে সিকিম যাওয়ার টিকিট, মাত্র ১৯০ টাকা খরচ! দুর্দান্ত সুযোগ বাসে AC-তে সিকিম যাওয়ার টিকিট, মাত্র ১৯০ টাকা খরচ! দুর্দান্ত সুযোগ

Siliguri To Sikkim Cheap Bus Service: দক্ষিণবঙ্গে যখন হাঁসফাঁস গরম সেই সময় পর্যটকরা ছুটছে একটু স্বস্তির খোঁজে উত্তরবঙ্গের পাহাড় কিংবা ডুয়ার্সে। সেই সাথে পাড়ি দিচ্ছে পাহাড়ি রাজ্য সিকিমে। তবে পর্যটকদের এই ঘোরার প্ল্যানে সবচেয়ে বেশি খরচ বাড়ে গাড়ি ভাড়ায়। অধিকাংশ পর্যটকরাই রাজ্যের বিভিন্ন প্রান্ত সহ ভারতের বিভিন্ন রাজ্য থেকে ট্রেনে নিউ জলপাইগুড়িতে পৌঁছে এরপর সিকিমে পৌঁছানোর জন্য শিলিগুড়ি থেকে বাস কিংবা ছোট গাড়িতে করে সিকিমে পৌঁছান। তবে সিকিমে পৌঁছানোর জন্য সরকারি বাস পরিষেবা থাকলেও কাউন্টারে এসে টিকিট কাটার নিয়ম থাকায় অনেক সময় টিকিট পাওয়া দুষ্কর হয়। তার ওপর এসি বাসের টিকিট পাওয়া তো আরও দুরূহ। ফলে বাধ্য হয়ে ঘুরতে এসে দালালদের খপ্পরে পড়ে বেশি টাকা দিয়ে পৌঁছাতে হতো সিকিমে।
 

sikkim cheap

তাই পর্যটকদের এই সমস্যার কথা মাথায় রেখে এখন অনলাইনে টিকিটের ব্যবস্থা করেছে সিকিম পরিবহণ সংস্থা অর্থাৎ SNT। বর্তমানে বাড়িতে বসেই "মেক মাই ট্রিপ ও রেড বাস" অ্যাপে লগইন করলে নিজের পছন্দমত ডেস্টিনেশনে পৌঁছে যাওয়া যাবে সরকারি বাসে। এর জন্য তাড়াহুড়ো করে কাউন্টারে ও আসার প্রয়োজন নেই। শুধু অ্যাপে দুটিতে লগইন করে কোথা থেকে কোথায় যাবে দিন এরপর দিন আপনার যাত্রার তারিখ। ব্যাস এরপরই আপনার কাছে একাধিক বাসের তালিকা উঠে আসবে। সেই তালিকা থেকে নিজের সময় মত বাস সিলেক্ট করুন এবং পছন্দমত সিট বুকিং করে পেমেন্ট করলেই সঙ্গে সঙ্গে আপনার টিকিট বুক হয়ে যাবে।

sikkim

ভাড়া কত?
এই ক্ষেত্রে সিকিমের রাজধানী গ্যাংটক পর্যন্ত সরকারি AC বাসের ভাড়া ৩৫০ টাকা এবং NON AC বাসের ভাড়া ১৯০ টাকা। তবে জায়গা অনুযায়ী ভাড়া নির্ধারিত করা হবে। সিকিম পরিবহণ সংস্থার ট্রাফিক ইন্সপেক্টর জীবন সাবকোটা বলেন, পর্যটকদের সিকিমের সরকারি বাস ধরতে গেলে আগে কাউন্টারে এসে টিকিট কাটতে হতো । এতে অনেক সময় পছন্দমতো বাস ও সিট পাওয়া যেত না তাই পর্যটকদের কথা মাথায় রেখেই এই উদ্যোগ নিয়েছে সিকিম সরকার। এতে সময় এবং অর্থ দুটোই সাশ্রয় হবে পর্যটকদের।

আরও পড়ুন

Advertisement

তাই এই গরমের ছুটিতে যারা সিকিম ভ্রমণের প্ল্যান করছেন তাদের জন্য দারুন সুযোগ। তাই বাড়তি খরচ না করেই সরকারি বাসে সামান্য খরচে ঘুরে আসতে পারেন পাহাড় ঘেরা প্রতিবেশী রাজ্যে।

 

Advertisement