scorecardresearch
 

Tourism Bengal Special Tour Package: পাহাড় থেকে সাগর, জঙ্গল থেকে মালভূমি; রাজ্যের দারুণ অফার, ঘুরে আসুন নামমাত্র খরচে

Tourism Bengal Special Tour Package: অনেকেই আছেন যাঁরা দুর্গাপুজোর সময় নিজের শহরে থেকেই ঠাকুর দেখতে ভালোবাসেন আবার অনেকেই আছেন যাঁরা সারা বছর ছুটি পান না। কিন্তু এই কটা দিন ছুটি এই পুজোর কটা দিন একটু বাইরে নিরিবিলিতে কখনো সোলো বা প্রিয়জন , পরিবারের সঙ্গে ঘুরতে ভালোবাসেন। আপনি ওকে দুর্গাপুজোর সময় কয়েকটা দিন বাইরে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন তাহলে এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

Advertisement
পাহাড় থেকে সাগর, জঙ্গল থেকে মালভূমি; রাজ্যের দারুণ অফার, ঘুরে আসুন নামমাত্র খরচে পাহাড় থেকে সাগর, জঙ্গল থেকে মালভূমি; রাজ্যের দারুণ অফার, ঘুরে আসুন নামমাত্র খরচে
হাইলাইটস
  • পাহাড় থেকে সাগর, জঙ্গল থেকে মালভূমি
  • রাজ্যের দারুণ অফার, ঘুরে আসুন নামমাত্র খরচে

Tourism Bengal Special Tour Package: পুজোর বাজনা বেজে গিয়েছে। মহালয়াও পেরিয়ে গেল। এখনও যারা ঘুরতে যাবেন, কিন্তু কিছু ঠিক করেননি, তাঁদের জন্য দারুণ সুযোগ এসেছে টুরিজম ডিপার্টমেন্ট অব ওয়েস্ট বেঙ্গল।বিশেষ প্যাকেজের ঘোষণা করেছে পর্যটন দফতর। যা শুধু সহজই নয়, দারুণ। গোটা অক্টোবর মাস মানেই হল উৎসবের মাস। 

অনেকেই আছেন যাঁরা দুর্গাপুজোর সময় নিজের শহরে থেকেই ঠাকুর দেখতে ভালোবাসেন আবার অনেকেই আছেন যাঁরা সারা বছর ছুটি পান না। কিন্তু এই কটা দিন ছুটি এই পুজোর কটা দিন একটু বাইরে নিরিবিলিতে কখনো সোলো বা প্রিয়জন , পরিবারের সঙ্গে ঘুরতে ভালোবাসেন। আপনি ওকে দুর্গাপুজোর সময় কয়েকটা দিন বাইরে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন তাহলে এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। নানা রকম প্যাকেজ রয়েছে, তাতে নানা রকম দাম। তবে সবই সস্তা। টুরিজম দফতরের ওয়েবসাইটে লগ ইন করে সমস্ত তথ্য জেনে নিন।

আরও পড়ুন

দুর্গাপুজোর সময় যারা বাইরে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন তাদের জন্য একটি দারুন সুযোগ বয়ে আনলো পশ্চিমবঙ্গ সরকার (Government Of West Bengal)। রাজ্য পর্যটন দফতরের তরফে শক্তি বিশেষ ট্যুর প্যাকেজ আনা হয়েছে পর্যটকদের জন্য। সরকারের উদ্যোগে ঘোরা থেকে শুরু করে থাকা-খাওয়ার যাবতীয় ব্যবস্থা আপনি পেয়ে যাবেন আপনি।

কোথায় কোথায় ঘুরতে পারবেন?

সবথেকে বড় বিষয় হল এই প্যাকেজ ট্যুরে রাজ্যের ১৬টি ডেস্টিনেশন অন্তর্ভুক্ত রয়েছে। পাহাড় থেকে শুরু করে সমতল, জঙ্গল সবকিছুই এই ট্যুর প্যাকেজের সঙ্গে যুক্ত রয়েছে। এই বিশেষ ট্যুর প্যাকেজটি বিগত ২৬ সেপ্টেম্বর প্রকাশ্যে এনেছে পর্যটন দফতর। ১৬টি ডেস্টিনেশনে ৬৫টি ট্যুর প্যাকেজ নিয়ে আপাতত এই প্রক্রিয়া চালাবে রাজ্য পর্যটন দফতর।

Advertisement

উত্তরবঙ্গের ঘোরার জায়গাগুলি

এই ট্যুর প্যাকেজে দার্জিলিং ও কালিম্পং থেকে শুরু করে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা থাকবে বন্যপ্রাণের আওতায়।

দক্ষিণবঙ্গের কোথায় কোথায়?

হেরিটেজ ট্যুর প্যাকেজের মধ্যে রয়েছে মুর্শিদাবাদ, বাঁকুড়া, বীরভূম, মালদহ, হাওড়া, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, কোচবিহার ও কলকাতা। রয়েছে পুরুলিয়া, ঝাড়গ্রামেরও প্যাকেজ। অন্যদিকে আপনি যদি সমুদ্রপ্রেমী হয়ে থাকেন তবে প্যাকেজে রয়েছে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা।

 

Advertisement