scorecardresearch
 

Ashadha Amavasya Shani Blessing Zodiac: ঠিক আর ৭ দিন, আষাঢ় অমাবস্যাতেই শনির কৃপায় সুমসয় শুরু ৩ রাশির

Shani Vakri 2023 Effect:প্রতিবারের মতো এবারও আষাঢ় অমাবস্যার তিথি কৃষ্ণপক্ষে পড়ছে। এই দিনে পবিত্র নদীতে স্নান এবং দান করার রীতি রয়েছে। বিশ্বাস করা হয় যে এই দিনে ক্রুদ্ধ পূর্বপুরুষরা খুশি হন। এদিকে শনিদেব ন্যায় ও কর্মফলের দেবতা হিসেবে পরিচিত। ৩০ বছর পর শনি তার মূল ত্রিকোণ রাশি কুম্ভ রাশিতে প্রবেশ করেছে এবং ১৭ জুন শনি কুম্ভ রাশিতেই বক্রী হচ্ছে।

Advertisement
 আষাঢ় অমাবস্যায় শনির কৃপা ৩ রাশিতে আষাঢ় অমাবস্যায় শনির কৃপা ৩ রাশিতে

Ashad Amavsya 2023 Shani Blessing Zodiac: প্রতিবারের মতো এবারও আষাঢ় অমাবস্যার তিথি কৃষ্ণপক্ষে পড়ছে। এই দিনে পবিত্র নদীতে স্নান এবং দান করার রীতি রয়েছে। বিশ্বাস করা হয় যে এই দিনে ক্রুদ্ধ পূর্বপুরুষরা খুশি হন। এদিকে শনিদেব ন্যায় ও কর্মফলের দেবতা হিসেবে পরিচিত। ৩০ বছর পর শনি তার মূল ত্রিকোণ রাশি কুম্ভ রাশিতে প্রবেশ করেছে এবং ১৭ জুন শনি কুম্ভ রাশিতেই বক্রী হচ্ছে। এই সময়ে, শশ রাজযোগ গঠিত হবে। জেনে নিন কোন রাশির জাতক জাতিকাদের এই সময়ে ভাগ্য খুলতে চলেছে।

আষাঢ় অমাবস্যা ২০২৩ এর শুভ তারিখ এবং শুভ সময়
এবার, হিন্দু ক্যালেন্ডার অনুসারে, আষাঢ় মাসের অমাবস্যা তিথি ১৭ জুন শনিবার সকাল ৯:১১ মিনিটে শুরু হচ্ছে, যা পরের দিন, রবিবার অর্থাৎ ১৮ জুন সকাল ১০:০৬ মিনিট পর্যন্ত বৈধ থাকবে। ১৮ তারিখ উদয়তিথি, তাই স্নান, দান ও পূজা এই দিনেই হবে।

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখনই একটি গ্রহ গোচর করে বা বক্রী হয়, তখন ১২টি রাশির সবার জীবনে এর প্রভাব দেখা যায়। শনিকে সমস্ত গ্রহের মধ্যে সবচেয়ে ধীর গতিশীল গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। শনি ন্যায়বিচারের দেবতা এবং কর্মের দাতা হিসাবেও পরিচিত। কথিত আছে যে শনি মানুষের কর্ম অনুসারে ফল দেন। এমন পরিস্থিতিতে শনির অবস্থানের প্রভাব সর্বাধিক এবং দীর্ঘকাল স্থায়ী হয়।  

আরও পড়ুন

এই বছরের শুরুতেই, শনি তার মূল ত্রিকোণ রাশি কুম্ভ রাশিতে প্রবেশ করেছিল। ২০২৫ সাল পর্যন্ত শনি  কুম্ভ রাশিতে থাকবেন। এদিকে শনি তার গতিপথ পরিবর্তন করতে চলেছে।  শনি ১৭ জুন বক্রী হচ্ছে এবং ৪ নভেম্বর পর্যন্ত এই অবস্থায় থাকবে। শনির বক্রী গতির প্রভাব সমস্ত রাশির উপর দেখা যাবে। তবে  শুভ প্রভাব বিশেষত এই ৩টি রাশির উপর দেখা যাবে।

Advertisement

শনি এই রাশির জাতকদের ভাগ্য বদলে দেবে  
সিংহ রাশি (Leo)

জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনি ১৭ জুন কুম্ভ রাশিতে বক্রী চ্ছে। এই সময়ে সিংহ রাশির জাতকরা শুভ ফল পাবেন। এই সময়ে প্রচুর লাভ হবে। আপনি কোথাও থেকে প্রচুর টাকা পাবেন, যার কারণে আপনার ব্যাঙ্ক ব্যালেন্স বাড়বে। বন্ধুবান্ধব ও আত্মীয়দের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে সফল হবেন। দাম্পত্য জীবনে ভালো কাটবে। এই সময়ে কর্মজীবনে পরিবর্তন আসতে পারে। অবিবাহিতরা সঙ্গী পেতে পারেন। এ সময় কাঙ্খিত সঙ্গী পাবেন।  

বৃশ্চিক রাশি (Scorpio)
কুম্ভ রাশিতে শনির বক্রী হওয়ার কারণে শশ  রাজযোগ তৈরি হচ্ছে, যা বৃশ্চিক রাশির জাতকদের জন্য উপকারী হবে ।এই সময়ে দীর্ঘদিনের সমস্যা থেকে মুক্তি মিলবে। নতুন চাকরির সুযোগ আসবে। এই সময় বাড়ি, জমি বা গাড়ি ইত্যাদি কিনতে পারেন। ভবিষ্যতে অনেক লাভজনক চুক্তি হবে। হঠাৎ করেই যে কোনো জায়গা থেকে অনেক টাকা পাওয়া যাবে।  

কুম্ভ রাশি (Aquarius)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনি কুম্ভ রাশিতেই বক্রী হচ্ছেন এবং এই রাশিতে শশ রাজযোগ তৈরি হচ্ছে। এই রাজযোগে এই জাতকরা অনেক উপকার পাবেন। পুরানো সমস্যা শীঘ্রই উপশম হতে পারে। অন্যদিকে, চাকরিজীবীরা নতুন চাকরির প্রস্তাব পেতে পারেন। এই রাশির জাতকরা উপকৃত হবেন। তাদের আটকে থাকা কাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। কুম্ভ রাশির মানুষদের ব্যক্তিত্বের উন্নতি হবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement