scorecardresearch
 

Kuber Dev Favorite Zodiac: কুবেরের অপার আশীর্বাদ, চাকরি থেকে ব্যবসা সবেতেই সফল এই ৫ রাশি

কুবের দেবকে সম্পদ ও সমৃদ্ধির দেবতা মনে করা হয়। তাঁর উপাসনা করলে জীবনে কখনও অর্থ সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হয় না, কারণ তিনি দেবতাদের কোষাধ্যক্ষ। দীপাবলিতে লক্ষ্মীর সঙ্গে কুবের দেবেরও পূজা করা হয়। কিন্তু এমন কিছু রাশি আছে, যেগুলির উপর সর্বদা কুবের দেবের আশীর্বাদ থাকে। চলুন জেনে নেওয়া যাক এই রাশিগুলি সম্পর্কে...

Advertisement

হিন্দু ধর্মে কুবের দেবের বিশেষ গুরুত্ব রয়েছে, তিনি দেবতাদের কোষাধ্যক্ষ এবং যক্ষদের রাজা হিসাবে বিবেচিত হন। এছাড়াও, কুবের দেব সম্পদ এবং সমৃদ্ধির দেবতা হিসাবে পরিচিত। দেবী লক্ষ্মী এবং ভগবান গণেশের পাশাপাশি, ধনতেরাস এবং দীপাবলিতে কুবের দেবেরও পূজা করা হয়, যার কারণে বাড়িতে অর্থ এবং শস্যের অভাব হয় না। ধর্মীয় বিশ্বাস অনুসারে, এমন ৫টি রাশি আছে, যারা কুবের দেবের আশীর্বাদপ্রাপ্ত হন, তারা অর্থ সংক্রান্ত সমস্যার সম্মুখীন হন না এবং তাদের পুরো জীবন সমৃদ্ধি ও ঐশ্বর্যের সঙ্গে কাটান। এর পাশাপাশি এই রাশির জাতকরা জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্য পান। চলুন জেনে নেওয়া যাক এই রাশিগুলো সম্পর্কে যাদের ওপর সবসময় থাকে কুবের দেবের কৃপা...

বৃষ (Taurus)
বৃষ রাশির অধিপতি শুক্র, যিনি বৈষয়িক আরাম, জাঁকজমক, খ্যাতি, সম্মান, ঐশ্বর্য ইত্যাদির কারক। এই রাশির জাতকদের ব্যক্তিত্ব খুব আকর্ষণীয় এবং তারা খুব তাড়াতাড়ি মানুষকে প্রভাবিত করেন। পাশাপাশি, তারা  অন্যদের গুণকে অনেক সম্মান করেন। কুবের দেব এবং শুক্র দেবের আশীর্বাদ বৃষ রাশির জাতকদের উপর থাকে, যার কারণে তারা জীবনে কয়েকটি চ্যালেঞ্জ মোকাবেলা করার পরে প্রচুর সাফল্য পান। তারা যে ক্ষেত্রটিতে কাজ করেন সেখানে তাদের নাম উজ্জ্বল করেন। তারা সম্পদ, সমৃদ্ধি পান এবং পরিবারের চাহিদা পূরণে কঠোর পরিশ্রম করেন। তারা সর্বদা ভাল জিনিস পছন্দ করেন এবং বস্তুবাদী সুখ ও আনন্দ দ্বারা বেষ্টিত থাকেন।

কর্কট (Cancer)
কর্কট রাশির অধিপতি হলেন চন্দ্র দেবতা এবং এর জাতকরা খুব মিশুকে প্রকৃতির হন।  তারা মানুষের সঙ্গে  শীঘ্রই মিশে যান। কর্কট রাশির লোকেরা কঠোর পরিশ্রম করার পরেও কখনও হাল ছাড়েন না, যদি তারা কোনও বিষয়ে সাফল্য না পান তবে তারা সেই জিনিসটির পিছনে লেগে থাকেন এবং এটি অর্জনের পরেই শান্ত হন। কর্কট রাশির জাতকদের উপর কুবের দেবের আশীর্বাদ সবসময় থাকে, যার কারণে তারা জীবনে ভালো অবস্থান অর্জন করেন। তারা জীবনে আসা ছোট-বড় প্রতিটি সুযোগকে হাতছাড়া করেন না, যার কারণে তারা প্রচুর জ্ঞান অর্জন করেন।

আরও পড়ুন

Advertisement

বৃশ্চিক (Scorpio)
বৃশ্চিক রাশি গ্রহের সেনাপতি মঙ্গল দ্বারা শাসিত, এবং খুব উদ্যমী, সাহসী এবং কাজের প্রতি খুব উৎসাহী। বৃশ্চিক রাশির ব্যক্তিরা সাফল্য না পাওয়া পর্যন্ত কঠোর পরিশ্রম চালিয়ে যান। এই গুণের জন্যই তাঁদের উপর কুবের দেবের আশীর্বাদ থাকে। তারা কখনই তাদের আশেপাশের মানুষকে ছেড়ে যান না এবং প্রতিটি প্রয়োজনের পূর্ণ যত্ন নেন। তারা তাদের প্রচেষ্টায় পরিস্থিতি অনুকূল করতে সফল হন এবং তাদের জীবনে সুখ ও সমৃদ্ধির শুভ সংযোগের ঘটনা ঘটে। কুবের দেবের কৃপায় এই রাশির মানুষদের কখনোই আর্থিক সমস্যার সম্মুখীন হতে হয় না।

তুলা (Libra)
তুলা রাশির অধিপতি খ্যাতি এবং সম্পদের কারক শুক্র গ্রহ,  সেই কারণে এই জাতকরা  দক্ষতার সঙ্গে প্রতিটি বিবাদের নিষ্পত্তিতে অত্যন্ত পারদর্শী। তুলা রাশির জাতক জাতিকারা অত্যন্ত পরিশ্রমী এবং লড়াইপ্রবণ এবং সাফল্য অর্জনের জন্য তাদের পূর্ণ শক্তি প্রয়োগ করেন। এই কারণে তুলা রাশির মানুষের উপর কুবের দেবের অসীম কৃপা থাকে। তুলা রাশির জাতক জাতিকারা সফলতা  লাভের সব উপায় খুঁজে নেন। এই রাশির জাতকরা পরিবারের সদস্যদের প্রতিটি ইচ্ছা পূরণ করার চেষ্টা করেন। ভগবান কুবেরের কৃপায় এই রাশির জাতক জাতিকাদের অর্থ সংক্রান্ত সমস্যা হয় না এবং সর্বদা দাতব্য কাজে এগিয়ে থাকেন।

ধনু (Sagittarius)
ধনু রাশির অধিপতি দেবতাদের গুরু বৃহস্পতি। তারা খুব ধার্মিক এবং সবসময় ভবিষ্যতের প্রতি আশাবাদী দৃষ্টিভঙ্গি থাকে। তার প্রফুল্ল স্বভাবেপ এবং আধ্যাত্মিক প্রবণতার কারণে কুবের দেবের কৃপা সর্বদা এই জাতকদের উপর থাকে। তারা খুব উৎসাহী, অনুপ্রেরণামূলক এবং উচ্চাকাঙ্ক্ষী। তারা প্রতিটি কাজে খুব আগ্রহী এবং তারা জীবনে একটি নতুন অবস্থান তৈরি করেন, তারা মানুষের জন্য অনুপ্রেরণাদায়ক। অর্থ সংক্রান্ত সমস্যার অনুপস্থিতির কারণে, তারা সবসময় অন্যদের সাহায্য করার জন্য প্রস্তুত থাকেন এবং কঠোর পরিশ্রম করতে পিছপা হম না। ক্যারিশম্যাটিক এবং আকর্ষক প্রকৃতির কারণে, তাদের অনেক বন্ধুও রয়েছে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement