scorecardresearch
 

Akshaya Tritiya 2024 Rashifal: অক্ষয় তৃতীয়ায় তৈরি হবে শুভ ধন যোগ, এই ৩ রাশির ভাগ্য সোনার মতো উজ্জ্বল হবে

পঞ্চাঙ্গ মতে, বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে অক্ষয় তৃতীয়া পালিত হয়। যা এই বছর শুক্রবার ১০ মে। হিন্দু ধর্মে অক্ষয় তৃতীয়ার দিনটির বিশেষ গুরুত্ব রয়েছে। এটি দিওয়ালি এবং ধনতেরাসের মতো খুব শুভ বলে মনে করা হয়। শাস্ত্রে এই তিথিকে স্বয়ংসিদ্ধ মুহুর্তা বলা হয়েছে।

Advertisement
Akshaya Tritiya 2024 Akshaya Tritiya 2024
হাইলাইটস
  • ১০ মে অক্ষয় তৃতীয়া
  • বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে অক্ষয় তৃতীয়া পালিত হয়

পঞ্চাঙ্গ মতে, বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে অক্ষয় তৃতীয়া পালিত হয়। যা এই বছর শুক্রবার ১০ মে। হিন্দু ধর্মে অক্ষয় তৃতীয়ার দিনটির বিশেষ গুরুত্ব রয়েছে। এটি দিওয়ালি এবং ধনতেরাসের মতো খুব শুভ বলে মনে করা হয়। শাস্ত্রে এই তিথিকে স্বয়ংসিদ্ধ মুহুর্তা বলা হয়েছে। বিশেষ করে অক্ষয় তৃতীয়ায় মা লক্ষ্মী এবং বিষ্ণুর পুজো করা হয়।

মানুষও এই দিনে সোনা কেনে। অক্ষয় তৃতীয়ায় সোনা কেনা শুভ বলে মনে করা হয়। তবে এই বছর, অক্ষয় তৃতীয়ায়, এমন একটি শুভ যোগ তৈরি হচ্ছে, যাতে কিছু রাশির জাতকের ভাগ্য সোনার মতো উজ্জ্বল হবে। অক্ষয় তৃতীয়ায় ধন যোগ গঠিত হচ্ছে, যা ৩টি রাশির লোকদের জন্য শুভ হবে এবং তাদের ধনী করবে। এর পাশাপাশি অক্ষয় তৃতীয়ায় বৃষ রাশিতে চন্দ্র ও বৃহস্পতির মিলনের কারণে গজকেশরী যোগও তৈরি হবে। এই দিনে মেষ রাশিতে সূর্য ও শুক্রের মিলনের কারণে শুক্রাদিত্য যোগও তৈরি হবে। এছাড়া মঙ্গল ও বুধের মিলন ধন যোগের সৃষ্টি করবে, শনি কুম্ভ রাশিতে থাকলে শশ যোগ হবে এবং মঙ্গল মীন রাশিতে থাকলে মালব্য রাজযোগ সৃষ্টি হবে।

এই ৩ রাশি অক্ষয় তৃতীয়ায় এই যোগগুলি থেকে খুব উপকৃত হবে, আসুন জেনে নেওয়া যাক এই রাশিগুলি সম্পর্কে।

মেষ রাশি: মীন রাশির জাতকরা অক্ষয় তৃতীয়ায় গঠিত ধন যোগ থেকে আর্থিক সুবিধা পাবেন এবং কর্মজীবন ও ব্যবসায় উন্নতি হতে পারে। এছাড়া পারিবারিক জীবনও সুখের হবে। ভূমি ও দালানকোঠা থেকে লাভবান হতে পারেন।

বৃষ রাশি: অক্ষয় তৃতীয়ার দিনটি বৃষ রাশির জাতকদের জন্য বর হবে। অর্থ, চাকরি এবং ব্যবসায় প্রচুর উন্নতি হবে এবং আপনি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাবেন। আপনি ভবিষ্যতে করা বিনিয়োগ থেকে সুবিধা পাবেন।

Advertisement

মীন রাশি: অক্ষয় তৃতীয়ায় গঠিত শষ যোগ ও মালব্য যোগের কারণে মীন রাশির জাতকদের অর্থ ও সম্পত্তিতে লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার সম্মান ও সম্মানও বৃদ্ধি পাবে। আপনি আপনার পরিশ্রমের পূর্ণ ফল পাবেন এবং সাফল্য আপনার পায়ে চুম্বন করবে।

Advertisement