scorecardresearch
 

Hanuman Jayanti 2024: বজরংবলীর প্রিয় ৪ রাশি, হনুমান জয়ন্তীতে বিশেষ কৃপা থাকবে এঁদের ওপর

Hanuman Jayanti 2024: রাত পোহালেই হনুমান জয়ন্তী। এইদিন বজরংবলীকে নিষ্ঠা সহকারে পুজো করলে ভক্তের সব ইচ্ছা পূরণ হয়। এই বছর হনুমান জয়ন্তী ২৩ এপ্রিল মঙ্গলবার পালন করা হবে। এইদিন মহাবীর বজরংবলীর জন্মোৎসব রূপেও পালন করা হবে। এমনিতে হনুমানজি তাঁর সব ভক্তদের ওপরই কৃপাদৃষ্টি দিয়ে থাকেন।

Advertisement
হনুমানজির প্রিয় রাশি হনুমানজির প্রিয় রাশি
হাইলাইটস
  • রাত পোহালেই হনুমান জয়ন্তী। এইদিন বজরংবলীকে নিষ্ঠা সহকারে পুজো করলে ভক্তের সব ইচ্ছা পূরণ হয়।

রাত পোহালেই হনুমান জয়ন্তী। এইদিন বজরংবলীকে নিষ্ঠা সহকারে পুজো করলে ভক্তের সব ইচ্ছা পূরণ হয়। এই বছর হনুমান জয়ন্তী ২৩ এপ্রিল মঙ্গলবার পালন করা হবে। এইদিন মহাবীর বজরংবলীর জন্মোৎসব রূপেও পালন করা হবে। এমনিতে হনুমানজি তাঁর সব ভক্তদের ওপরই কৃপাদৃষ্টি দিয়ে থাকেন। তবে বজরংবলীর কিছু প্রিয় রাশি রয়েছে, যাঁদের ওপর হনুমানজি খুবই প্রসন্ন থাকেন। আসুন জেনে নিই সেই রাশিগুলো কারা। 

মেষ রাশি
মেষ রাশির স্বামী মঙ্গল। এই কারণে এই রাশির ওপর হনুমানজির কৃপা সর্বদাই থাকে। এই রাশি হনুমানের খুবই প্রিয়। মেষ রাশির জাতকেরা যদি হনুমানজির নিয়মিত পুজো করে তাহলে খুব বড় লাভ হবে। কেরিয়ারে খুব তাড়াতাড়ি সফলতা পাবেন তাঁরা। রোগ বালাই থাকবে না। 

সিংহ রাশি
সিংহ রাশির অধিপতি হল সূর্য আর সূর্যদেব হনুমানজির গুরু। এই কারণে সিংহ রাশি হনুমানজির প্রিয় রাশিদের মধ্যে একটি। সিংহ রাশির জাতকদের ওপর হনুমানজি সবসময় প্রসন্ন থাকেন। এই রাশির জাতকেরা খুব অল্প বয়সেই সুখ-সমৃদ্ধি অর্জন করে। কেরিয়ারে সংঘর্ষ করতে হয়। 

আরও পড়ুন

বৃশ্চিক রাশি
এই রাশিরও অধিপতি  মঙ্গল গ্রহ। হনুমানজির পুজো করলে এঁদের আর্থিক সঙ্কট কেটে যাবে। এই রাশির জাতকদের বল ও বুদ্ধির আশীর্বাদ দেন হনুমানজি। বজরংবলী এই রাশির জাতকদের সব বিপদ থেকে রক্ষা করে থাকেন। এঁদের জীবনে কোনও সমস্যা থাকে না। 

কুম্ভ রাশি
কুম্ভ রাশির জাতক হলে শনি। হনুমানজি শনিকে রাবণের হাত থেকে বাঁচিয়েছিলেন। তাই শনি ও হনুমানজি মিত্র। হনুমানের আশীর্বাদে এঁরা ঋণ, চিন্তা ও স্বাস্থ্য সমস্যা থেকে মুক্তি পান। এঁদের আর্থিক সমস্যা থাকে না। 
 

Advertisement

Advertisement