scorecardresearch
 

Lord Hanuman Favorite Zodiac: হনুমানজির প্রিয় এই ৪ রাশির টাকার অভাব থাকে না, আপনিও কি সেই তালিকায়?

Lord Hanuman Favorite Zodiac: হনুমানজি ভক্তদের প্রিয় দেবতাদের মধ্যে অন্যতম। সকলেই হনুমানজির পুজো করে থাকেন খুব নিষ্ঠা সহকারে। বলা হয়ে থাকে যে কেউ যদি হনুমানজির পুজো নিষ্ঠা সহকারে করেন তবে বজরংবলী তাঁর সব মনের ইচ্ছা পূরণ করে থাকে। মঙ্গলবার ও শনিবার হনুমানজির পুজো করা হয়ে থাকে ভক্তিভরে।

Advertisement
হনুমানজির প্রিয় রাশি হনুমানজির প্রিয় রাশি
হাইলাইটস
  • হনুমানজি ভক্তদের প্রিয় দেবতাদের মধ্যে অন্যতম।

হনুমানজি ভক্তদের প্রিয় দেবতাদের মধ্যে অন্যতম। সকলেই হনুমানজির পুজো করে থাকেন খুব নিষ্ঠা সহকারে। বলা হয়ে থাকে যে কেউ যদি হনুমানজির পুজো নিষ্ঠা সহকারে করেন তবে বজরংবলী তাঁর সব মনের ইচ্ছা পূরণ করে থাকে। মঙ্গলবার ও শনিবার হনুমানজির পুজো করা হয়ে থাকে ভক্তিভরে। জ্যোতিষ মতে, হনুমানজি ১২টি রাশির মধ্যে ৪টে রাশির ওপর তাঁর কৃপাদৃষ্টি সর্বদা দিয়ে থাকেন। আপনিও সেই রাশিদের মধ্যে রয়েছেন কিনা আসুন দেখে নিই। 

মেষ রাশি
জ্যোতিষ শাস্ত্র অনুসারে, ভগবান হনুমানজির পছন্দের রাশি হল মেষ। এই রাশির ওপর বজরংবলীর বিশেষ কৃপা থাকে। বলা হয় যে মেষ রাশির জাতক জাতিকাদের দৃঢ় ইচ্ছাশক্তি এবং মনোনিবেশ করার ক্ষমতা রয়েছে কারণ ভগবান হনুমান সর্বদা তাদের প্রতি সন্তুষ্ট থাকেন বিশ্বাস করা হয়। তাই মেষ রাশির লোকেরা দক্ষতা, জ্ঞান এবং চতুরতার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারে। এমনটা বিশ্বাস করা হয় যে মেষ রাশির জাতক জাতিকাদের প্রতি মঙ্গলবার হনুমানের পুজো করা উচিত কারণ তা করলে তাদের সমস্ত ঝামেলা দূর হয় এবং তারা সৌভাগ্য লাভ করে। তা ছাড়া এই রাশির জাতক জাতিকাদের কখনও আর্থিক সঙ্কটের সম্মুখীন হতে হয় না।

সিংহ রাশি
এই রাশির জাতকেরা হনুমানজির বিশেষ কৃপা পায় গোটা জীবনভর। সিংহ রাশির জাতকদের সমস্যা থেকে বের করার দায়িত্ব হনুমানজির। নিজের প্রতিভার কারণে সিংহ রাশির জাতকেরা রাস্তা আসা বাধা ও দুর্ঘটনা থেকে বাঁচতে সক্ষম হন। হনুমানজির কৃপায় এই রাশির জাতকদের সর্বদা ধনপ্রাপ্তি হয় এবং হনুমানের কৃপায় এঁদের কখনও অর্থের অভাব হয় না। এরা নিজেদের কেরিয়ার ও ব্যবসায় সফলতা লাভ করে। এই রাশির জাতকদের হনুমানজির কৃপায় বিশেষ লাভ হয়ে থাকে। বজরংবলী এঁদের নেতৃত্ব দেওয়ার ক্ষমতা প্রদান করে থাকেন। হনুমানজির পুজো করলে সিংহ রাশির জাতকদের সব সমস্যা দ্রুত সমাধান হয়ে যায়। 

আরও পড়ুন

Advertisement

বৃশ্চিক রাশি
হনুমানজির বিশেষ কৃপা লাভ করে থাকেন বৃশ্চিক রাশিরা। এই রাশির জাতকরা ভগবান হনুমানজির কৃপায় সব কাজে সফল হন। হনুমানজি তাদের বিগড়ে থাকা কাজগুলিকে মুহূর্তের মধ্যে সংশোধন করেন এবং তাঁদের জন্য সফল ও ফলপ্রসূ করে তোলেন। হনুমানজির কৃপায় তাঁরা তাদের গুরুত্বপূর্ণ কাজগুলো সম্পন্ন করতে সক্ষম হয়। হনুমানজির নিত্য পুজো করলে প্রচুর লাভবান হবেন তাঁরা। তাছাড়া আর্থিক সংস্থানের অভাবে তারা কম ক্ষতিগ্রস্ত হয়।

কুম্ভ রাশি
কুম্ভ রাশির জাতকেরা বিশেষভাবে হনুমানজির কৃপা পেয়ে থাকেন। হনুমানজি কুম্ভ রাশির মানুষদের অতিরিক্ত লাভ প্রদান করে থাকেন। কুম্ভ রাশির জাতকেরা সব কাজে সমাদৃত হন এবং হনুমানজির কৃপায় তাঁদের সব বাধা কেটে যায়। কোনও কাজে বাধা আসে না। এই রআশির জাতকেরা সুখ-সমৃদ্ধি ও আনন্দে ভরা জীবন কাটান। এঁদের আর্থিক পরিস্থিতি অনুকূল থাকে। যদি এই রাশির জাতকেরা নিয়মিত রূপে হনুমানজির পুজো করে থাকেন তাহলে তাদের ওপর শীঘ্রই প্রসন্ন হন বজরংবলী। তাই এই জাতকদের প্রতি মঙ্গলবার করে হনুমান মন্দিরে গিয়ে পুজো দেওয়া দরকার।  


 

Advertisement