scorecardresearch
 

Ketu Dislike Zodiac: কেতু একেবারে পছন্দ করেন না ৩ রাশিকে, নরক যন্ত্রণা ভোগ করেন এঁরা

Ketu Dislike Zodiac: জ্যোতিষশাস্ত্রে রাহু ও কেতু গ্রহের (Rahu and Ketu Planet) বিশেষ গুরুত্ব রয়েছে। রাহু-কেতু উভয়কেই জন্মের পর থেকে বিপরীতমুখী গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। কারণ, এই দুটি গ্রহ স্থির গতিতে একে অপরের থেকে বিপরীত দিকে চলে। তাদের এক রাশি থেকে অন্য রাশিতে যেতে ১৮ মাস সময় লাগে।

Advertisement
কেতুর অপছন্দের রাশি কেতুর অপছন্দের রাশি
হাইলাইটস
  • জ্যোতিষশাস্ত্রে রাহু ও কেতু গ্রহের (Rahu and Ketu Planet) বিশেষ গুরুত্ব রয়েছে।

জ্যোতিষশাস্ত্রে রাহু ও কেতু গ্রহের (Rahu and Ketu Planet) বিশেষ গুরুত্ব রয়েছে। রাহু-কেতু উভয়কেই জন্মের পর থেকে বিপরীতমুখী গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। কারণ, এই দুটি গ্রহ স্থির গতিতে একে অপরের থেকে বিপরীত দিকে চলে। তাদের এক রাশি থেকে অন্য রাশিতে যেতে ১৮ মাস সময় লাগে। শনির পর কেতু হল দ্বিতীয় এমন গ্রহ, যে রাশি পরিবর্তন করতে এত বেশি সময় নেয়। এই কারণে তাদের ট্রানজিটকে জ্যোতিষশাস্ত্রে একটি বড় ঘটনা বলে মনে করা হয়। 

ধর্মীয় বিশ্বাস, কুণ্ডলীতে রাহু-কেতুর ত্রুটি থাকলে সেই ব্যক্তির জীবন ঝামেলায় ভরে যায়। কেতুর কুপ্রভাব দেখা যায় তুলা, মীন এবং মকর রাশির উপর। তাদের ক্রোধ কমাতে এই রাশির জাতক-জাতিকাদের এই ব্যবস্থাগুলি গ্রহণ করা উচিত।

কেতুর প্রকোপ কমাতে এই ব্যবস্থাগুলি নিন-

আরও পড়ুন

-যে রাশির জাতক জাতিকারা কেতু দ্বারা প্রভাবিত, তাদের ক্রোধ কমাতে নিয়মিত মা দুর্গার পুজো করা উচিত।

-যে ব্যক্তি নিয়মিত মা দুর্গার আরাধনা করতে পারে না, তার উচিত প্রতি রবিবার নিয়ম করে মা দুর্গার পুজো করা। এটা ভাল ফল দেবে।

-কেতুর অশুভ প্রভাব কমাতে প্রতিদিন ১০৮ বার "ওম নমো: ভগবতে বাসুদেবায়" মন্ত্রটি জপ করুন।

-কেতু বিজ মন্ত্র "ওম কে কেতবে নমঃ" প্রতিদিন ১০৮ বার পাঠ করলে কেতুর ক্রোধ থেকে মুক্তি পাওয়া যায়।

-কেতুর শুভ ফল পেতে লোকেদের কেতুতান্ত্রিক মন্ত্র জপ করা উচিত। এই মন্ত্রের অন্তত ১৮, ১১ বা ৫ রাউন্ড জপ করতে হবে। কেতুতান্ত্রিক মন্ত্র জপ করার সময় জপকারীকে কালো রঙের কাপড় পরিধান করতে হবে।

Advertisement

Advertisement