scorecardresearch
 

Maa Lakshmi Blessings Zodiac: সর্বদা সদয় থাকেন লক্ষ্মী, কোজাগরীতে বিশেষ কৃপা পাবেন এই ৫ রাশির জাতক

Maa Laxmi Favourite Zodiac Sign: জ্যোতিষশাস্ত্রে এমন পাঁচটি রাশির কথা বলা হয়েছে যেগুলির উপর মা লক্ষ্মীর কৃপা সবসময় থাকে। এই রাশির জাতকদের জীবনে অসুবিধার সম্মুখীন কম হতে হয়। এর পাশাপাশি প্রতিটি কাজে সফলতাও আসে তাড়াতাড়ি।

Advertisement
১২টি রাশির মধ্যে এই ৫ টি রাশির উপর দেবী লক্ষ্মীর বিশেষ কৃপা রয়েছে ১২টি রাশির মধ্যে এই ৫ টি রাশির উপর দেবী লক্ষ্মীর বিশেষ কৃপা রয়েছে
হাইলাইটস
  • জ্যোতিষশাস্ত্রে এমন পাঁচটি রাশির কথা বলা হয়েছে যেগুলির উপর মা লক্ষ্মীর কৃপা সবসময় থাকে
  • এই রাশির জাতকদের জীবনে অসুবিধার সম্মুখীন কম হতে হয়
  • এর পাশাপাশি প্রতিটি কাজে সফলতাও আসে তাড়াতাড়ি

Maa Laxmi Favourite Zodiac Sign: শরৎ পূর্ণিমা তিথিতে লক্ষ্মী পুজোর বিধান রয়েছে। এই লক্ষ্মী পুজোকে কোজাগরী লক্ষ্মী পুজো বলা হয়ে থাকে। এদিন সন্ধ্যা বেলা লক্ষ্মীর পুজো করার পর রাত জাগার প্রথা প্রচলিত রয়েছে। শাস্ত্র মতে এই তিথিতে লক্ষ্মী পুজো করলে দেবী প্রসন্ন হন। গৃহস্থরা প্রতি বৃহস্পতিবার লক্ষ্মীর পুজো করেন। কিন্তু শরৎ পূর্ণিমার কোজাগরী লক্ষ্মী পুজো ও দীপাবলীর দীপান্বিতা লক্ষ্মী পুজোর বিশেষ মাহাত্ম্য রয়েছে। শারদীয়া দুর্গোৎসবের পর আশ্বিন মাসের পূর্ণিমা তিথিতে কোজাগরী লক্ষ্মী পুজো হয়। চলতি বছর ৯ অক্টোবর, রবিবার কোজাগরী লক্ষ্মী পুজো করা হবে। এদিন ব্রতপালন, উপবাস ও নিশিযাপন করা হয়। এই রাতে জেগে থাকার বিধান রয়েছে। লক্ষ্মী ধনসম্পদ, আধ্যাত্মিক সম্পদ, সুখ, সৌভাগ্য, সৌন্দর্য প্রদান করে থাকেন।  জ্যোতিষশাস্ত্র অনুসারে, ব্যক্তির রাশি অনুসারে গ্রহগুলি নির্বাচন করা হয়। ১২ রাশির গ্রহের অধিপতিরা আলাদা, যা জাতকদের উপরও আলাদা প্রভাব ফেলে। কিন্তু এই ১২টি রাশির মধ্যে এই ৫ টি রাশির উপর দেবী লক্ষ্মীর বিশেষ কৃপা রয়েছে। এই রাশির জাতকদের কখনও আর্থিক সীমাবদ্ধতার সম্মুখীন হতে হয় না এবং সমাজে সম্মান বৃদ্ধি পায়। এর পাশাপাশি তারা জীবনের প্রতিটি ক্ষেত্রে তাদের বিজয় পতাকা ওড়ান। তবে শর্ত থাকে যে,  ঘর পরিষ্কার-পরিচ্ছন্ন হতে হবে, কোনো খারাপ কাজে লিপ্ত হবেন না বা নারীদের সম্মান করা। জেনে নিন জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী কোন রাশিতে মা লক্ষ্মীর বিশেষ কৃপা সর্বদা থাকে।

 

 

এই রাশিগুলির উপর মা লক্ষ্মীর বিশেষ কৃপা থাকে
বৃষ রাশি (Taurus)

জ্যোতিষ শাস্ত্র অনুসারে বৃষ রাশির অধিপতি শুক্র। শুক্র গ্রহকে ধন ও সম্পদের কারক বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে মা লক্ষ্মীর কৃপা সবসময় এই রাশির জাতকদের উপর থাকে। এই কারণে এই রাশির জাতক জাতিকারা শীঘ্রই সাফল্য পান এবং কখনও অর্থের অভাবের সম্মুখীন হতে হয় না।

Advertisement

কর্কট রাশি (Cancer)
এই রাশির অধিপতি চন্দ্র। চাঁদ সুখ, মন এবং মাতার কারক। এমন পরিস্থিতিতে মা লক্ষ্মীর আশীর্বাদ এই রাশির জাতকদের উপর থাকে। টাকা-পয়সা ও খাবারের অভাব হয় না এবং পরিকল্পিত কাজ দ্রুত সম্পন্ন হয়।

সিংহ রাশি (Leo)
সিংহ রাশির অধিপতি সূর্য। গ্রহের রাজা সূর্যকে সাফল্য ও সম্মানের কারক বলে মনে করা হয়। তাই এই রাশির জাতকদের ওপরও দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ রয়েছে। এই রাশির জাতকরা সব ধরনের আরাম সহজেই পেয়ে যান।

তুলা রাশি (Libra)
শুক্রও এই রাশির অধিপতি। এমন পরিস্থিতিতে এই রাশির জাতকদের ভাগ্যও ভালো থাকে। সামান্য পরিশ্রম করলেও ভালো ফল পাওয়া যায়।এমন

বৃশ্চিক রাশি (Scorpio)
বৃশ্চিক রাশির অধিপতি মঙ্গল। বৈদিক জ্যোতিষশাস্ত্রে, মঙ্গল গ্রহ শক্তি, ভাই, ভূমি, শক্তি, সাহস, পরাক্রম, বীরত্বের কারক। এমতাবস্থায় কুণ্ডলীতে মঙ্গল গ্রহের অবস্থান শক্তিশালী হলে এই রাশির জাতক-জাতিকাদের সাফল্য অর্জন থেকে কেউ আটকাতে পারবে না। মঙ্গল এই রাশির অধিপতি হওয়ার কারণে জাতিকারা একটু জেদি এবং রাগী প্রকৃতির হন। তাই আপনি যদি মা লক্ষ্মীর কৃপা চান, তাহলে নিজেকে একটু নিয়ন্ত্রণ করতে শিখুন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement