scorecardresearch
 

Hanuman Lucky Zodiac Signs: এই ৪ রাশি হনুমানজির খুব প্রিয়, বাধাবিঘ্ন দূরে, থাকে অদম্য সাহস

Hanumanji Lucky Zodiac Signs: শনির বাধা দূর করেন বজরংবলি। তাঁর কৃপা থাকলে কোনও বাধাই বাধা নয়। লোকবিশ্বাস, শনির রোষ থেকে মুক্তি পেতে হনুমানের পুজো করতে বলা হয়। হনুমান পুজো করলে কেটে যায় সমস্ত বাধাবিঘ্ন।

Advertisement
Hanumanji Lucky Zodiac Signs। হনুমানের প্রিয় ৪ রাশি। Hanumanji Lucky Zodiac Signs। হনুমানের প্রিয় ৪ রাশি।
হাইলাইটস
  • কলিযুগেও অমর হনুমানজি।
  • তাঁর প্রিয় ৪ রাশি।

বজরংবলির কৃপায় ভক্তদের সমস্ত দুঃখ-কষ্ট দূর হয়।  শক্তি ও জ্ঞান লাভ করেন তাঁরা। সমস্ত বাধা কাটান হনুমান। হনুমানজি কলিযুগেও বিরাজমান। কারণ তিনি অমরত্ব লাভ করেছেন। হনুমানের কৃপা সকল ভক্তের উপর থাকে। তবে জ্যোতিষশাস্ত্রে এমন কয়েকটি রাশি রয়েছে যাদের উপর সম্বৎসর থাকে হনুমানের দয়া। বজরংবলির বিশেষ আশীর্বাদ পান তাঁরা। 

শনির বাধা দূর করেন বজরংবলি। তাঁর কৃপা থাকলে কোনও বাধাই বাধা নয়। লোকবিশ্বাস, শনির রোষ থেকে মুক্তি পেতে হনুমানের পুজো করতে বলা হয়। হনুমান পুজো করলে কেটে যায় সমস্ত বাধাবিঘ্ন। কিন্তু এমন কয়েকটি রাশি রয়েছে যাদের উপর থাকে বজরংবলির কৃপা। তাঁদের জীবনে সমস্ত বাধা কাটান রামভক্ত হনুমান।   

মেষ রাশি- জ্যোতিষশাস্ত্র অনুসারে, মেষ রাশির অধিপতি মঙ্গল। তাই মেষ রাশিকে হনুমানের প্রিয় রাশিগুলির মধ্যে অন্যতম বলে মনে করা হয়। হনুমানজির আশীর্বাদ সবসময় থাকে এই রাশির জাতক-জাতিকাদের উপর থাকে। মঙ্গলবার হনুমানজির পুজো করলে সমস্ত ঝামেলা থেকে মুক্তি মেলে। বজরংবলির দয়ায় তাঁদের কাছে অর্থের কোনও অভাব হয় না। মেষ রাশির জাতক-জাতিকারা অবশ্যই বজরংবলির পুজো করুন।

আরও পড়ুন

সিংহ রাশি- সিংহ রাশির অধিপতি হলেন গ্রহের রাজা সূর্যদেব। জ্যোতিষশাস্ত্র অনুসারে, সিংহ রাশি হল হনুমানের প্রিয় রাশি। হনুমানজি এই রাশির জাতক-জাতিকাদের উপর সর্বদা প্রসন্ন থাকেন। অঞ্জনির পুত্র হনুমানের কৃপায় এই রাশির জাতক-জাতিকারা সহজেই প্রতিটি চ্যালেঞ্জের মোকাবিলা করতে সক্ষম হন। কোনও বাধা আসলে তাঁরা মাথা নত করেন না। বরং মোকাবিলা করতে জানেন। তাঁরা সহজে ভয়ও পান না। এই রাশির জাতক-জাতিকাদের নিয়মিত হনুমানের পুজো করা উচিত। 

বৃশ্চিক রাশি-  বৃশ্চিক রাশিরও অধিপতি মঙ্গল। তাই এই রাশির জাতক-জাতিকাদের উপর থাকে হনুমানজির আশীর্বাদ। প্রতি মঙ্গলবার বজরংবলির পুজো করলে এই রাশির জাতক-জাতিকাদের যাবতীয় দুঃখ-কষ্ট দূর হয়। তাঁদের কখনও আর্থিক সংকটের সম্মুখীন হতে হয় না।

Advertisement

কুম্ভ রাশি- জ্যোতিষ শাস্ত্র অনুসারে, কুম্ভ রাশিও হনুমানজির অন্যতম প্রিয়। কুম্ভ রাশির অধিপতি হলেন ন্যায়ের দেবতা শনিদেব। হনুমানজির আরাধনা করলে এই রাশির জাতক-জাতিকাদের সব ইচ্ছা পূরণ হয়। বজরংবলির কৃপায় তাঁরা প্রতিটি কাজে সাফল্য পান। কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জীবনে থাকে সুখ, সমৃদ্ধি ও আনন্দ।

Advertisement