scorecardresearch
 

Nirjala Ekadashi 2023: নির্জলা একাদশীর দিন বাড়িতে আনুন এই ৫ জিনিস, পাবেন মা লক্ষ্মীর কৃপা

Nirjala Ekadashi 2023: হিন্দু ধর্মে ব্রত-উৎসবের বিশেষ মাহাত্ম্য রয়েছে। বছরে ২৪টি একাদশী পালন করা হয়। বছরের সবচেয়ে বড় একাদশী পালন করা হবে ৩১ মে, বুধবার। এইদিন মা লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর বিশেষ কৃপা পাওয়ার জন্য কিছু উপায় করা উচিত।

Advertisement
নির্জলা একাদশীর দিন করুন এই উপায় নির্জলা একাদশীর দিন করুন এই উপায়
হাইলাইটস
  • হিন্দু ধর্মে ব্রত-উৎসবের বিশেষ মাহাত্ম্য রয়েছে।
  • বছরে ২৪টি একাদশী পালন করা হয়। বছরের সবচেয়ে বড় একাদশী পালন করা হবে ৩১ মে, বুধবার।

হিন্দু ধর্মে ব্রত-উৎসবের বিশেষ মাহাত্ম্য রয়েছে। বছরে ২৪টি একাদশী পালন করা হয়। বছরের সবচেয়ে বড় একাদশী পালন করা হবে ৩১ মে, বুধবার। এইদিন মা লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর বিশেষ কৃপা পাওয়ার জন্য কিছু উপায় করা উচিত। বাস্তু ও জ্যোতিষ শাস্ত্র অনুসারে, নির্জলা একাদশীর দিন কিছু বিশেষ জিনিস বাড়িতে নিয়ে আসলে ঘরে সমৃদ্ধি আসে। 

কামধেনু গরু
নির্জলা একাদশীর দিন বাড়িতে কামধেনু গরুর মূর্তি নিয়ে আসাকে শুভ বলে মনে করা হয়। কামধেনু গরুকে সুখ-সমৃদ্ধি ও আনন্দের প্রতীক বলে মনে করা হয়। 

তুলসীর গাছ
নির্জলা একাদশীর দিন যদি আপনি আপনার ঘরে তুলসীর গাছ নিয়ে আসুন। যদি আপনার বাড়িতে তুলসী গাছ না থাকে, তাহলে অবশ্যই এইদিন একটি তুলসী গাছ আনুন। মা লক্ষ্মী তুলসী গাছে বাস করেন বলে বিশ্বাস করা হয়। এছাড়াও এটি ঘর থেকে সমস্ত নেতিবাচকতা দূর করে।

আরও পড়ুন

ময়ূরের পালক
শাস্ত্রমতে ময়ূরের পালক ভগবান শ্রীকৃষ্ণের প্রিয় বলে মনে করা হয়। এর পাশাপাশি শ্রী কৃষ্ণকে ভগবান বিষ্ণুর অবতার হিসেবে বিবেচনা করা হয়। তাই নির্জলা একাদশীর দিন বাড়িতে ময়ূরের পালক নিয়ে আসুন। এতে ঘরে শ্রী কৃষ্ণের আশীর্বাদ বজায় থাকবে।

শুকনো নারকেল
নির্জলা একাদশীর দিন শুকনো নারকেল ঘরে নিয়ে আসুন এবং সেটাকে ঘরের লকারে রেখে দিন। এরকম করলে আপনার সব আর্থিক সমস্যার সমাধান হবে। এর সঙ্গে আপনার আর্থিক পরিস্থিতি আরও ভালো হবে। 

হলুদ রঙের কড়ি
নির্জলা একাদশীর দিন বাড়িতে হলুদ রঙের কড়ি নিয়ে আসুন। এগুলিকে লাল কাপড়ে বেধে লকারে রেখে দিন। এরকম করলে সর্বদা আর্থিক অবস্থা ভালো থাকবে। 

Advertisement

Advertisement