scorecardresearch
 

Nirjala Ekadashi Rashifal: নির্জলা একাদশী থেকে নারায়ণ-লক্ষ্মীর দয়ায় ৪ রাশি, এক মাস অর্থলাভের যোগ

নির্জলা একাদশীর উপবাস সারা বছর ধরে একাদশীর উপবাসের সমান ফল দেয়। এ বছর নির্জলা একাদশী উপবাস উদযাপিত হবে ৩১ মে। ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, সকলের নির্জলা একাদশীর উপবাস করা উচিত। এই উপবাসের একটি নিয়ম আছে যা মেনে চলা খুবই জরুরি।

Advertisement
nirjala ekadashi rashifal nirjala ekadashi rashifal
হাইলাইটস
  • ৩১ মে নির্জলা একাদশী।
  • টানা এক মাস লক্ষ্মীলাভ ৪ রাশির।

হিন্দু ধর্মে একাদশীর বিরাট গুরুত্ব। প্রতি মাসে দু'বার একাদশী উদযাপিত হয়। একটি কৃষ্ণপক্ষে আর একটি শুক্লপক্ষে। এক বছরে মোট ২৪টি একাদশী হয়। জ্যৈষ্ঠ মাসের শুক্লপক্ষের একাদশী 'নির্জলা একাদশী' নামে পরিচিত। ২৪টি একাদশীর মধ্যে এই একাদশী শ্রেষ্ঠ বলে লোকবিশ্বাস। নির্জলা একাদশীর উপবাস সারা বছর ধরে একাদশীর উপবাসের সমান ফল দেয়। এ বছর নির্জলা একাদশী উপবাস উদযাপিত হবে ৩১ মে। ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, সকলের নির্জলা একাদশীর উপবাস করা উচিত। এই উপবাসের একটি নিয়ম আছে যা মেনে চলা খুবই জরুরি।

নির্জলা একাদশীর উপবাসে জল খাওয়া যায় না। উপবাস ভঙ্গের পর জল খেতে পারবেন। একাদশী ব্রত করলে খুশি হন লক্ষ্মী-নারায়ণ। মেলে কাঙ্ক্ষিত ফল। একাদশী তিথি শুরু- ৩০ মে, দুপুর ১টা ৭ মিনিটে। 
একাদশী তিথি শেষ-৩১ মে দুপুর ১টা ৪৫ মিনিটে। 
নির্জলা একাদশী বুধবার। 
উপবাস ভাঙার সময়- ১ জুন ভোর ৫টা ২৪ মিনিট থেকে ৮টা ১০ মিনিট। 

নির্জলা একাদশীতে কী করবেন? 

আরও পড়ুন

সকালে ঘুম থেকে উঠে স্নান করুন। 
সম্ভব হলে এই দিনে উপবাস রাখুন।
বাড়ির মন্দিরে প্রদীপ জ্বালান।
গঙ্গার জলে বিষ্ণুর অভিষেক করুন।
বিষ্ণুকে ফুল ও তুলসী পাতা অর্পণ করুন।
বিষ্ণুকে সাত্ত্বিক খাবারই দিন। 
ভোগে রাখুন তুলসী পাতা। নইলে তা গ্রহণ করেন না বিষ্ণু।
বিষ্ণুর পাশাপাশি দেবী লক্ষ্মীর পুজো করুন।
উপবাস ভাঙার পর জল খান, সাত্ত্বিক আহার করুন।
উপবাস রাখা সম্ভব না হলে নিরামিষ খান বাড়িতে। 
ভাত রান্না করবেন না। 

৪ রাশিতে লক্ষ্মীর কৃপা

একাদশীর সময় তৈরি হচ্ছে বিশেষ যোগ। বৈদিক জ্যোতিষশাস্ত্রে শুক্র গ্রহকে ধন, সম্পদ, বৈভব এবং ঐশ্বর্য ইত্যাদির কারক হিসেবে বিবেচনা করা হয়। শুক্র ৩০ মে মিথুন রাশি ছেড়ে কর্কট রাশিতে প্রবেশ করে। জ্যোতিষীদের মতে, শুক্র যেদিন রাশি পরিবর্তন করতে চলেছে, সেই দিনটিও জ্যেষ্ঠ মাসের শুক্লপক্ষের দশমী তিথি। পাশাপাশি গঙ্গা দশমী। শুক্রের রাশিবদলে লক্ষ্মীলাভ হতে চলেছে ৪ রাশির জাতক-জাতিকাদের।    

Advertisement

১। মেষ- মেষ রাশির জাতক-জাতিকাদের  চতুর্থ ঘরে গমন করবে  শুক্র। এই সময়ে আপনার পারিবারিক জীবন আনন্দদায়ক হবে। কাজে সাফল্য আসবে। সুসংবাদ পাবেন। চাকরিজীবীরা আয়বৃদ্ধির পাশাপাশি পদোন্নতি পেতে পারেন। চাকরি খুঁজছেন এমন লোকদের জন্য এই সময়টি শুভ হতে চলেছে।

২। কর্কট-শুক্রের এই স্থানান্তর কর্কট রাশির জন্য অত্যন্ত উপকারী হতে চলেছে। এই সময়ে আপনি আপনার কর্মজীবনে নতুন উচ্চতা পাবেন। কথাবার্তায় মাধুর্য থাকবে। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা হবে। চাকরিতে উচ্চপদস্থ কর্মীদের সহযোগিতা পাবেন। বিবাহিত জীবন সুখকর হতে চলেছে।

৩। বৃশ্চিক- শুক্রের এই গমন বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য সুখবর বয়ে আনতে পারে। শুক্র আপনার রাশির নবম ঘরে প্রবেশ করবে। বাইরে যেতে পারেন। পেশাগত দিক থেকে আসবে সাফল্য। চাকরি ও ব্যবসায়ীদের জন্য সুসময়। 

৪। মীন - শুক্র মীন রাশির পঞ্চম ঘরে প্রবেশ করবে। এই সময়ে আপনার পারিবারিক জীবন ভাল হবে। প্রিয়জনের সঙ্গে সম্পর্ক মজবুত হবে। ভুল বোঝাবুঝি দূর হবে। কেরিয়ার সংক্রান্ত ভালো খবর পাওয়া যেতে পারে। অর্থলাভের যোগ তৈরি হচ্ছে। আপনি চাকরি ও ব্যবসায় উন্নতি লাভ করবেন। 

Advertisement