scorecardresearch
 

Rahu- Mangal Angarak Yoga: রাহু-মঙ্গলের মিলনে জীবনে সুখ-শান্তি কেড়ে নেয় অঙ্গারক যোগ! জানুন অশুভ প্রভাব কমানোর উপায়

Rahu- Mangal Angarak Yoga: ৩৭ বছর পর এই যোগ তৈরি হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি কোনও গ্রহ তার নিজস্ব রাশিতে থাকে, তবে সেই সময়টিকে সবচেয়ে শক্তিশালী বলে মনে করা হয়। 

Advertisement
রাহু-মঙ্গলের মিলনে জীবনে সুখ-শান্তি কেড়ে নেয় অঙ্গারক যোগ রাহু-মঙ্গলের মিলনে জীবনে সুখ-শান্তি কেড়ে নেয় অঙ্গারক যোগ

জ্যোতিষশাস্ত্রে অনেক ধরনের যোগের উল্লেখ আছে। এর মধ্যে কিছু শুভ এবং কিছু অশুভ যোগ (Inauspicious Yog)। কুণ্ডলীতে অশুভ যোগের কারণে কোনও ব্যক্তির জীবনে অনেক সমস্যা হয় এবং তিনি কোনও কাজে সাফল্য পান না। কিন্তু সমস্ত যোগের মধ্যে অঙ্গারক যোগকে ( Angarak Yoga) সবচেয়ে বিপদজনক ও অশুভ যোগ বলে মনে করা হয়। ৩৭ বছর পর এই যোগ তৈরি হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি কোনও গ্রহ তার নিজস্ব রাশিতে থাকে, তবে সেই সময়টিকে সবচেয়ে শক্তিশালী বলে মনে করা হয়। 

জ্যোতিষশাস্ত্র  (Astrology) অনুসারে, কুণ্ডলীতে মঙ্গল (Mangal) ও রাহুর (Rahu) মিলনে এই যোগ তৈরি হয়। মঙ্গল মেষ রাশির অধিপতি এবং মঙ্গলে রাহু থাকার কারণে অঙ্গারক যোগ তৈরি হয়। যে ব্যক্তির রাশিতে এই যোগ থাকে তার স্বভাব হয় উগ্র, আক্রমণাত্মক, রাগান্বিত এবং হিংস্র। এই স্বভাবের কারণে আত্মীয়-স্বজনের সঙ্গেও ব্যক্তির সম্পর্কের অবনতি ঘটে। জ্যোতিষশাস্ত্রে এমন কিছু প্রতিকার দেওয়া হয়েছে, যা কুণ্ডলীতে মঙ্গল ও রাহুর মিলনের প্রভাব কমাতে পারে। আসুন জেনে নেওয়া যাক, অঙ্গারক যোগের ফলে তৈরি হওয়া সমস্যার সমাধান করবেন কীভাবে। 

রাহু-মঙ্গল মন্ত্রে দোষ কমবে

কুণ্ডলীতে রাহু ও মঙ্গলের যোগে অঙ্গারক যোগ তৈরি হয়। তাই অঙ্গারক যোগের অশুভ প্রভাব কমাতে প্রতিদিন রাহু ও মঙ্গল মন্ত্র জপ করা উচিত। এই মন্ত্র জপ করলে রাহু ও মঙ্গল সুখে থাকে এবং শুভ ফল দেয় এবং অঙ্গারক যোগের অশুভ প্রভাব কমতে শুরু করে।

* ঘরে হাতির দাঁত রাখুন

অঙ্গারক যোগের প্রভাবে ভাই-বোন ও আত্মীয়দের সঙ্গে সম্পর্কের অবনতি হয়। হাতির দাঁত ঘরে রাখলে, এর অশুভ অবস্থা কমে যায়। এছাড়া বাড়ির বড়দের ও মা-বাবার সেবা করুন। আপনার ছোটদের উপহার দিন।

Advertisement

* এভাবে পুজো করুন বজরংবলীর 

অঙ্গারক যোগের প্রভাব খুবই বিপজ্জনক। এ থেকে বাঁচতে মঙ্গলবার জুঁই তেলে সিঁদুর মিশিয়ে হনুমানজিকে সিঁদুর লাগান। এর ফলে অঙ্গারক যোগের অশুভ প্রভাব কমতে শুরু করবে।

* নিয়মিত জপ করুন

জ্যোতিষশাস্ত্র অনুসারে যাদের কুণ্ডলীতে অঙ্গারক যোগ থাকে, তাদের প্রতিদিনের পুজোয় হনুমান চালিসা, সুন্দরকাণ্ড পাঠ, বজরং চালিসা বা হনুমাষ্ট পাঠ করা উচিত। হনুমানজির এই শ্লোকগুলি অশুভ যোগের কু-প্রভাব এবং জীবনের সমস্যাগুলি হ্রাস করে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement