scorecardresearch
 

Shani -Mangal Rare Coincidence: ১৫০০ বছর পর শনি-মঙ্গল মিলনে শুভ কাকতালীয় যোগ! কোন রাশিতে কী প্রভাব পড়বে?

Shani -Mangal Rare Coincidence: হিন্দু নববর্ষের প্রথম দিনের প্রভুকে গোটা বছর রাজার মর্যাদা দেওয়া হয়। যেহেতু এবার বিক্রম সংবত ২০৭৯  শনিবার থেকে শুরু হচ্ছে, তাই এবছর শনিদেব রাজা। শনিদেব ফলদাতা এবং বিচারক হিসাবে বিবেচিত।

Advertisement
১৫০০ বছর পর শনি-মঙ্গল মিলনে শুভ কাকতালীয় যোগ ১৫০০ বছর পর শনি-মঙ্গল মিলনে শুভ কাকতালীয় যোগ

বৈদিক পঞ্চাঙ্গ অনুসারে, প্রতি বছর চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথি থেকে শুরু হয় হিন্দু নববর্ষ (Hindu Noboborsho)। এবছর হিন্দু নববর্ষ,  বিক্রম সংবত (Vikram Samvat) ২০৭৯ নামে পরিচিত হবে। যা, ২ এপ্রিল পড়েছে। এক যুগে পাঁচ বছর আছে, আর এটি ইন্দ্রাগ্নি যুগের শেষ বছর। 

হিন্দু নববর্ষের প্রথম দিনের প্রভুকে গোটা বছর রাজার মর্যাদা দেওয়া হয়। যেহেতু এবার বিক্রম সংবত ২০৭৯  শনিবার থেকে শুরু হচ্ছে, তাই এবছর শনিদেব (Shanidev) রাজা। শনিদেব ফলদাতা এবং বিচারক হিসাবে বিবেচিত। ২০২২ সাল শুরু হওয়া এই নবসংবৎসর শনিদেবের প্রভাবে অনেক ক্ষেত্রেই বিশেষ হতে চলেছে। এই নতুন বছরে একদিকে যেখানে শনি রাজার সিংহাসনে অধিষ্ঠিত হচ্ছেন, অন্যদিকে দেবগুরু বৃহস্পতি (Guru) থাকবেন মন্ত্রীর জায়গায়।

আরও পড়ুন:  এপ্রিলে ৯ বড় গ্রহের রাশি পরিবর্তন! তৈরি হচ্ছে বিরল যোগ, জানুন দিনক্ষণ

শনি-গুরুর মন্ত্রিসভা সামলানো মানুষের জীবনে নানাভাবে প্রভাব ফেলবে। এটি কাকতালীয় যে, শনি এবং বৃহস্পতি যা ধীর গতিশীল গ্রহ, এপ্রিল মাসে রাশি পরিবর্তন করতে চলেছে। উভয় গ্রহই খুব আরামদায়ক অবস্থানে থাকবে। শনি তার মূল রাশি কুম্ভতে গমন করবে এবং বৃহস্পতি তার নিজের রাশিচক্র মীনে গমন করবে। অর্থাৎ এই রাহসি পরিবর্তনের কারণে, এই গ্রহগুলি তাদের সর্বাধিক ফলাফল দিতে সক্ষম হবে।

আরও পড়ুন: রমজান মোবারক! পবিত্র রোজার মাসে প্রিয়জনকে পাঠান এই উইশ বার্তাগুলি

১৫০০ বছর পর বিরল কাকতালীয় ঘটনা ঘটছে 

২০২২ সালে, ১৫০০ বছর পর, রেবতী নক্ষত্র এবং তিনটি রাজযোগের (Raj Yog) অত্যন্ত বিরল সংমিশ্রণে হিন্দু নববর্ষ শুরু হচ্ছে। জ্যোতিষীদের বিশ্বাস, নব সংবৎসরে গঠিত গ্রহ নক্ষত্রের এই অবস্থাগুলি বিভিন্ন দিক থেকে বিশেষ। বিক্রম সংবত ২০৭৯- এর শুরুতে, মঙ্গল তার উচ্চ রাশিতে মকরে থাকবে। রাহু তার উচ্চ রাশি বৃষতে থাকবে এবং কেতু থাকবে বৃশ্চিক রাশিতে। গ্রহের রাজা হিসেবে শনিও তার নিজের রাশি মকরে গমন করবে। তাই এবার শুভ কাকতালীয়ভাবে ১৫০০ বছর পর শনি-মঙ্গল মিলনে (Shani and Mangal Combination) শুরু হচ্ছে হিন্দু নববর্ষ।

Advertisement

আরও পড়ুন: সর্বক্ষেত্রে লাভের যোগ, এপ্রিল মাসে এই 8 রাশির ভাগ্য খুলবে!

আপনার রাশিচক্রের ওপর কতটা প্রভাব পড়বে?

বিক্রম সংবত ২০৭৯ বৃষ, তুলা, ধনু, মকর, কুম্ভ এবং মীন রাশির জাতকদের জন্য ভাল সময় আনবে। এই রাশির জাতক- জাতিকারা সারা বছর আর্থিক ক্ষেত্রে লাভবান হবেন। এছাড়া পেশাগত ও ব্যক্তিগত জীবনেও উন্নতির সম্ভাবনা। 

আরও পড়ুন: এই ৪ রাশির এপ্রিল থেকে কেরিয়ারে দারুণ সময়! চাকরি -ব্যবসায় আয় বৃদ্ধির যোগ 

সিংহ, কর্কট, বৃশ্চিক এবং মেষ রাশির এই বছর সতর্ক থাকতে হবে। অহংকারী, আক্রমণাত্মক এবং কর্তৃত্বপূর্ণ আচরণ আপনাকে সমস্যার দিকে নিয়ে যেতে পারে। যা। কর্মক্ষেত্রে এবং ব্যক্তিগত সম্পর্কের ক্ষেত্রে আপনার ভাবমূর্তি নষ্ট করবে। কন্যা ও মিথুন রাশির জন্য এটি একটি গড় বছর হবে, তারা তাদের কর্মের ফল পাবেন। 

 

Advertisement