scorecardresearch
 

Shani Dev: সাড়ে সাতি থেকে মিলবে মুক্তি, শনির কৃপা পেতে তাঁর প্রিয় ফুলে পুজো দিন

Shani Dev: হিন্দু ধর্মে শনিদেবকে ন্যায় ও কর্মফলের দেবতা বলা হয়ে থাকে। কথিত আছে যে শনিদেব ব্যক্তির কর্মফল অনুসারে ফল দিয়ে থাকেন। যারা ভালো কাজ করে তাদের ভালো ফল দিয়ে থাকেন। আর যারা খারাপ কাজ করে থাকেন তাদের খারাপ ফল প্রদান করে থাকেন। শনিদেবের প্রকোপ থেকে শুধু মানুষই নয়, ভগবানও ভয় পেয়ে থাকেন।

Advertisement
শনিদেব শনিদেব
হাইলাইটস
  • হিন্দু ধর্মে শনিদেবকে ন্যায় ও কর্মফলের দেবতা বলা হয়ে থাকে।

হিন্দু ধর্মে শনিদেবকে ন্যায় ও কর্মফলের দেবতা বলা হয়ে থাকে। কথিত আছে যে শনিদেব ব্যক্তির কর্মফল অনুসারে ফল দিয়ে থাকেন। যারা ভালো কাজ করে তাদের ভালো ফল দিয়ে থাকেন। আর যারা খারাপ কাজ করে থাকেন তাদের খারাপ ফল প্রদান করে থাকেন। শনিদেবের প্রকোপ থেকে শুধু মানুষই নয়, ভগবানও ভয় পেয়ে থাকেন। তাই শনিদেবের কৃপা পেতে সকলেই চান। শনিবারের দিন শনিদেবকে অর্পণ করা হয়। এইদিন শনিদেবের পুজো নিষ্ঠা সহকারে করলে শনিদেব ভক্তের ওপর কৃপা বর্ষণ করেন। জ্যোতিষ মতে, শনিদেবের কৃপা যদি পেতে চান তাহলে তাঁর প্রিয় ফুল দিয়ে পুজো করুন। মনের সব ইচ্ছা পূরণ হবে। তবে জানেন কি শনির প্রিয় ফুল কী (Shani Dev Favorite Flower)?

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, শনির ক্রুর দৃষ্টি, সাড়ে সাতি ও মহাদশা-অন্তর্দশা ব্যক্তির জীবনকে ছারখার করে দিতে পারে। তাই সকলেই চান যে শনিদেবের কৃপা  সকলের ওপর থাকুক। কিছু বিশেষ উপায়ে শনিদেবকে প্রসন্ন করা যেতে পারে। জানুন সঠিক উপায়। 

শনিবার করে শনিদেবের প্রিয় জিনিসগুলি অর্পণ করুন। তাহলে শনির খারাপ প্রভাব থেকে মুক্তি পাবেন। বলা হয় যে শনির আকন্দ ফুল খুবই ভালোবাসেন। তাই পুজোর সময় যদি শনিদেবকে এই আকন্দ ফুল দিয়ে পুজো দেওয়া হয় তাহলে প্রসন্ন হন শনিদেব। তাই শনিবার করে শনিদেবকে পুজো করার সময় এই আকন্দ ফুল অর্পণ করুন। 

আরও পড়ুন

শনিবার করে শনি মন্দিরে গিয়ে শনিদেবের সামনে সর্ষের তেলের প্রদীপ জ্বালান। সম্ভব হলে এই ছায়াটিও দান করতে পারেন, এতেও শনির যন্ত্রণা থেকে মুক্তি পাওয়া যায়। ছায়া দানের জন্য, একটি পাত্রে সর্ষের তেল নিন এবং এতে একটি কয়েন রাখুন। এরপরে, এতে আপনার মুখ দেখে, বাটি সহ কাউকে দান করুন। ধার্মিক মান্যতা অনুসারে, হনুমানের ভক্তকে শনিদেব কষ্ট দেন না। তাই শনিবার করে হনুমান চাল্লিসা পাঠ করুন। এর সঙ্গে হনুমানজির বিশেষ পুজো করুন। এতে শনিদেবের বিশেষ কৃপা প্রাপ্ত হবে।  
 

Advertisement

Advertisement