scorecardresearch
 

Shani Margi 2022: দীপাবলির আগের দিন মার্গী হবে শনি! সাড়ে সাতি- ঢাইয়ার প্রভাব পড়বে এই রাশির উপর

Shani Margi 2022: বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতিটি গ্রহ একটি নির্দিষ্ট সময়ের ব্যবধানে এক রাশি থেকে অন্য রাশিতে স্থানান্তর করে। এছাড়াও, গ্রহগুলি সময়ে সময়ে বিপরীতমুখী এবং ক্ষণস্থায়ী।  

Advertisement
দীপাবলির আগের দিন মার্গী হবে শনি দীপাবলির আগের দিন মার্গী হবে শনি

Shani Margi 2022 in Capricorn: জ্যোতিষশাস্ত্রে, শনিদেবকে (Shanidev) কর্ম ও ন্যায়ের দেবতা বলা হয়। তিনি কর্ম অনুসারে সকলকে ফল দেন। শোনা যায়, শনিদেব ভগবান শিবের জন্য কঠোর তপস্যা করেছিলেন। এর ফলে শিব খুব খুশি হয়ে শনিদেবকে কলিযুগের বিচারক মর্যাদা প্রদান করেন। এজন্যে বহু মানুষ শনিদেবকে ভয় পান। বিশ্বাস করা হয় যে, যার কুণ্ডলীতে শনির ভাল অবস্থানে থাকে, সে শুভ ফল পাবে। বৈদিক জ্যোতিষশাস্ত্র (Vedic Astrology) অনুসারে, প্রতিটি গ্রহ একটি নির্দিষ্ট সময়ের ব্যবধানে এক রাশি (Zodiac Signs) থেকে অন্য রাশিতে স্থানান্তর করে। এছাড়াও, গ্রহগুলি সময়ে সময়ে বিপরীতমুখী এবং ক্ষণস্থায়ী।  

শনির গতিবিধি পরিবর্তন

গত জুলাই মাসে মকর রাশিতে বক্রী হয়েছিল শনি। এরপর থেকে মকরে বিপরীতমুখী অবস্থাতেই রয়েছে। তবে আগামী ২৩ অক্টোবর গতি পরিবর্তন করে সোজা পথে চলবে গ্রহরাজ। অর্থাৎ ২৩ অক্টোবর শনি, মকর রাশিতে শনি মার্গী (Shani Margi) হবে। আগামী বছর ১৭ জানুয়ারি পর্যন্ত মকরে এই অবস্থাতেই থাকবে। 

জ্যোতিষশাস্ত্র অনুসারে, কোনও গ্রহের গতিবিধি পরিবর্তন হলে, বহু মানুষ ক্ষতিগ্রস্থ হয় এর প্রভাবে। মকর রাশিতে অবস্থানরত শনিদেব তার মৃদু প্রভাব ফেলবে। ২৩ অক্টোবর থেকে, শনির প্রভাবে একাধিক রাশির জাতক- জাতিকারাদের জীবনে দুঃসময় আসতে পারে। বিশেষত যাদের জীবনে শনির সাড়ে সাতি ও ঢাইয়ার প্রভাবে রয়েছে, তাদের আরও সতর্ক হওয়া উচিত। 

শনির অর্ধশতক চলছে কোন রাশির উপর? 

* ধনু
* মকর 
* কুম্ভ

শনির ঢাইয়া চলছে কোন রাশির উপর? 

* মিথুন
* তুলা 

শনিদেবের অশুভ প্রভাব থেকে বাঁচার উপায়

যারা শনির মহাদশায় ভুগছেন, তারা শনিদেবকে খুশি করতে শনিবার গ্রহরাজের মন্দিরে কিছু জিনিস (কালো তিল, সর্ষের তেল, কালো চাদর ইত্যাদি) দান করুন। এরপর শনি চাল্লিসা পাঠ করতে হবে। এতে শনি মহাদশার প্রভাব কমবে। শনিবার পিঁপড়েকে কালো তিল ও গুড় খাওয়ান।

Advertisement

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement