scorecardresearch
 

Shanidev 2024 Lucky Rashi: শনির কৃপায় ২০২৪ ভাল কাটবে এই ৩ রাশির, সোনার মতো উজ্জ্বল ভাগ্য

শনিদেবকে বলা হয় ন্যায়ের দেবতা। তিনি ব্যক্তির কর্ম অনুসারে ফল ও শাস্তি উভয়ই দেন। জ্যোতিষশাস্ত্রে শনিদেবকেও যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়েছে। যার ওপর শনিদেবের আশীর্বাদ বর্ষিত হয় সে সমস্ত সংগ্রাম সত্ত্বেও জীবনে সাফল্যের শিখরে পৌঁছয় এবং সোনার মতো উজ্জ্বল হয়।

Advertisement
হাইলাইটস
  • শনিদেবকে বলা হয় ন্যায়ের দেবতা
  • যার ওপর শনিদেবের আশীর্বাদ বর্ষিত হয় সে সমস্ত সংগ্রাম সত্ত্বেও জীবনে সাফল্যের শিখরে পৌঁছয়
  • সোনার মতো উজ্জ্বল হয়

Shanidev 2024 Lucky Rashi: শনিদেবকে বলা হয় ন্যায়ের দেবতা। তিনি ব্যক্তির কর্ম অনুসারে ফল ও শাস্তি উভয়ই দেন। জ্যোতিষশাস্ত্রে শনিদেবকেও যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়েছে। যার ওপর শনিদেবের আশীর্বাদ বর্ষিত হয় সে সমস্ত সংগ্রাম সত্ত্বেও জীবনে সাফল্যের শিখরে পৌঁছয় এবং সোনার মতো উজ্জ্বল হয়।

শনিদেব নতুন বছরে কিছু রাশির উপর আশীর্বাদ বর্ষণ করতে চলেছেন। ২০২৪ সাল শুরু হতে চলেছে। শনিদেব ২০২৪ তার রাশি পরিবর্তন করতে যাচ্ছেন না। তিনি ২০২৪ সালেও কুম্ভ রাশিতে থাকবেন।

শনির মহাদশা, সাড়ে সাতী এবং ঢাইয়া ইত্যাদি প্রতিটি ব্যক্তির জীবনে অবশ্যই ঘটে। ব্যক্তির কাজের ওপর নির্ভর করে এই সময়টি বেদনাদায়ক বা সুখী হতে পারে। তবে এসবের সময় শারীরিক, মানসিক ও আর্থিক সমস্যা বাড়তে থাকে।

আরও পড়ুন

শনি সম্পর্কে বলা হয় যে তিনি আড়াই বছর ধরে যেকোনও রাশিতে উপস্থিত থাকেন। গ্রহগুলির মধ্যে শনিকে সবচেয়ে ধীর গতির গ্রহ বলা হয়। এমন পরিস্থিতিতে সারা বছর শনি কুম্ভ রাশিতে থাকবে। একই সঙ্গে, শনিদেবের আশীর্বাদ সর্বদা কিছু রাশির উপর উপস্থিত থাকে। এই রাশির জাতক জাতিকাদের প্রতি শনিদেব সবসময়ই সদয় হন। শনিদেবের মহাদশা, অন্তর্দশা, ধাইয়া বা সাদে সতী এই রাশির জাতক জাতিকাদের ওপর খুব একটা প্রভাব ফেলে না।

বৃষ রাশি
বৃষ রাশির জাতক জাতিকারা সর্বদা শনি মহারাজের আশীর্বাদ পান। যাইহোক, এই রাশির অধিপতি শুক্র। এমতাবস্থায় শুক্র ও শনির সম্পর্কটি বন্ধুত্বের হয়ে উঠেছে। শনিদেব এই রাশির জাতক জাতিকাদের উপর কড়া নজর রাখেন। এই রাশির জাতকদের উপর শনির অশুভ প্রভাব কমে যায় এবং শুভ শনি তাদের প্রচুর ফল দেয়।

তুলা রাশি
সেই সঙ্গে তুলা রাশির জাতক জাতিকাদের ওপর শনির অশুভ প্রভাব কম পড়ে। কারণ এখানে শনিদেব মহিমান্বিত। কোষ্ঠীতে যদি কোনও গ্রহের অশুভ দিক না থাকে, তাহলে তার ওপরও শনিদেবের অশুভ প্রভাব পড়ে। তবে তুলা রাশির জাতকদের প্রতি শনিদেব সদয়। এই রাশির জাতকরা রাজকীয় সুখ পান।

Advertisement

মকর রাশি
মকর রাশির জাতক জাতিকাদের উপর শনিদেবের আশীর্বাদ সবসময় থাকে। তাদের ওপর শনির অশুভ প্রভাব কম পড়ে। এটি শনিদেবের নিজস্ব রাশিচক্র। তাদের জীবনে শনিদেবের অশুভ প্রভাব কম দেখা যায়। কুম্ভও শনির নিজস্ব রাশি, তাই শনির বিশেষ আশীর্বাদ তার লোকদের উপর থাকে। এটি তাদের মৌলিক ত্রিভুজের রাশিচক্র, তাই এখানে শনিদেব অত্যন্ত শক্তিশালী।

Advertisement