scorecardresearch
 

Zodiac: ৫ রাশির জাতক থাকুন সাবধান, শনির মহাদশা চলবে ২০২৫ পর্যন্ত

Zodiac: জ্যোতিষশাস্ত্রে শনি গ্রহকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, শনিদেব (Shani Dev) মানুষকে তাদের কর্মের ফল দেন। অর্থাৎ ভালো কাজের ভালো ফল আর খারাপ কাজের খারাপ ফল। বর্তমানে শনি গ্রহ মকর রাশিতে অবস্থান করছে এবং এই ৫টি রাশিতে তার মহাদশা (Shani Mahadasha) চলছে।

Advertisement
Zodiac: ৫ রাশির জাতক থাকুন সাবধান, শনির মহাদশা চলবে ২০২৫ পর্যন্ত Zodiac: ৫ রাশির জাতক থাকুন সাবধান, শনির মহাদশা চলবে ২০২৫ পর্যন্ত

Zodiac: জ্যোতিষশাস্ত্রে শনি গ্রহকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, শনিদেব (Shani Dev) মানুষকে তাদের কর্মের ফল দেন। অর্থাৎ ভালো কাজের ভালো ফল আর খারাপ কাজের খারাপ ফল। বর্তমানে শনি গ্রহ মকর রাশিতে অবস্থান করছে এবং এই ৫টি রাশিতে তার মহাদশা (Shani Mahadasha) চলছে। যার মধ্যে ৩টি রাশিতে শনিদেবের সাড়ে সাতি এবং ২টি রাশিতে শনি ঢাইয়ার প্রভাব রয়েছে। জেনে নিন এই রাশিগুলো কী কী।


শনির দৃষ্টি এই ৫টি রাশির উপর

এই সময়ে মিথুন এবং তুলা রাশিতে শনির ঢাইয়া চলছে। একই সময়ে, মকর, ধনু এবং কুম্ভ রাশিতে শনিদেব সাড়ে সাতির প্রভাব রয়েছে। মিথুন এবং তুলা রাশির জাতক ১৭ জানুয়ারি ২০২৩-এ শনি ঢাইয়া থেকে মুক্তি পাবেন। অন্যদিকে, ধনু রাশির জাতকরাও ১৭ জানুয়ারি ২০২৩ সালে শনিদেব সাড়ে সাতি থেকে মুক্তি পাবে। যেখানে মকর এবং কুম্ভ রাশির জাতকদের এই দশা থেকে মুক্তি পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে। এই দুই রাশির জাতকরা শনির এই মহাদশা থেকে মুক্তি পাবে আগামী ২০২৫ সালে। তবে এই দুই রাশির স্বামী গ্রহ শনি। ফলে এই রাশির জাতক সাড়ে সাতির ক্ষেত্রেও খুব খারাপ ফল পাবেন না। যেমন কাজ করবেন সেই অনুযায়ী ফল প্রদান করবেন শনিদেব। কিছু ক্ষেত্রে শনির কৃপাও লাভ করবেন। মকর রাশির জাতকরা এই সময় পারিবারিক ক্ষেত্রে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। তবে কর্মক্ষেত্রে ভালো ফল পাবেন। কুম্ভ রাশির জাতকরা এই সময় দুর্ঘটনা এবং শারীরিক অসুস্থতার বিষয়ে সতর্ক থাকতে হবে।


শনিকে শক্তিশালী করার উপায়

আপনি যদি শনির দশায় ভুগে থাকেন, তাহলে প্রতি শনিবার শনিদেবের পূজা করুন। শনি চালিসা পাঠ করুন। ভগবান শিব এবং বজরঙ্গবলির পূজা করলে শনি দোষ থেকে মুক্তি পাওয়া যায় বলেও বিশ্বাস করা হয়। শনিবার ছায়া দান করুন। ছায়া দান মানে একটি পাত্রে সরষের তেল নিন এবং তাতে আপনার মুখ দেখুন যিনি শনির দান গ্রহণ করে তাকে দান করুন। এতে শনি সাদে সতী বা ধইয়ার প্রভাব কমে যায়।

Advertisement

এই সময় কোনও অবলা প্রাণীর ক্ষতি করবেন না। পারলে তাদের খেতে দিন। এই সময় কালে রঙের কোনও প্রাণীর ক্ষতি করবেন না। কালো পিঁপড়েদের চিনি খাওয়ালে শনিদেব প্রসন্ন হন।

শনিবার নিরামিষ খাওয়ার চেষ্টা করুন।


** এই প্রতিবেদন সার্বিক গণনার ভিত্তিতে লেখা। ব্যক্তি বিশেষে ফল ভিন্ন হতে পারে।

 

Advertisement