scorecardresearch
 

Lunar Eclipse: এই ৫ রাশির জাতকদের সমস্যায় ফেলবে চন্দ্রগ্রহণ

শেষ চন্দ্রগ্রহণ ১৯ নভেম্বর, ২০২১ শুক্রবার ঘটবে। ভারতে এই চন্দ্রগ্রহণ শুরু হবে সকাল ১১টা ৩৪ মিনিটে এবং শেষ হবে বিকেল ৫টা ৩৩ মিনিটে। ৫৮০ বছর পরে হতে চলেছে এত দীর্ঘ চন্দ্রগ্রহণ। জ্যোতিষাচার্য শ্রীপতি ত্রিপাঠী জানান, বৃষ ও কৃত্তিকা নক্ষত্রে এই চন্দ্রগ্রহণ ঘটবে। তাই বৃষ রাশির জাতকদের জন্য এই চন্দ্রগ্রহণ শুভ হবে না।

Advertisement
এই ৫ রাশির জাতকদের সমস্যায় ফেলবে চন্দ্রগ্রহণ এই ৫ রাশির জাতকদের সমস্যায় ফেলবে চন্দ্রগ্রহণ
হাইলাইটস
  • এই চন্দ্রগ্রহণ উত্তর আমেরিকা, প্রশান্ত মহাসাগরীয় দ্বিপ ও দেশসমূহ, আলাস্কা, পশ্চিম ইউরোপ, পূর্ব অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও জাপান থেকে দেখা যাবে।
  • এটি একটি আংশিক চন্দ্রগ্রহণ হবে, যা শুধুমাত্র ভারতের অসম এবং অরুণাচল প্রদেশে কিছু সময়ের জন্য দৃশ্যমান হবে।

Chandra Grahan: বছরের শেষ চন্দ্রগ্রহণ (Last lunar eclipse of 2021) দীপাবলির পরে ১৯ নভেম্বর, ২০২১ শুক্রবারে ঘটবে। এই সময়ে কিছু রাশির জাতকদের সতর্ক থাকার পরামর্শও দেওয়া হয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে এই চন্দ্রগ্রহণ ঘটবে বৃষ ও কৃত্তিকা নক্ষত্রে। এটি বৃষ রাশিকে সবচেয়ে বেশি প্রভাবিত করবে। এটি একটি আংশিক চন্দ্রগ্রহণ হবে, যা শুধুমাত্র ভারতের অসম এবং অরুণাচল প্রদেশে কিছু সময়ের জন্য দৃশ্যমান হবে।

এই চন্দ্রগ্রহণ উত্তর আমেরিকা, প্রশান্ত মহাসাগরীয় দ্বিপ ও দেশসমূহ, আলাস্কা, পশ্চিম ইউরোপ, পূর্ব অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও জাপান থেকে দেখা যাবে। অন্যদিকে গ্রহণের শুরুর মুহূর্ত পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড থেকেও দেখা যাবে। পাশাপাশি দক্ষিণ আমেরিকা ও পশ্চিম ইউরোপের মানুষ এই চন্দ্রগ্রহণের মহাজাগতিক দৃশ্য সবচেয়ে ভালো উপভোগ করতে পারবেন।


ভারতে চন্দ্রগ্রহণের সময়

শেষ চন্দ্রগ্রহণ ১৯ নভেম্বর, ২০২১ শুক্রবার ঘটবে। ভারতে এই চন্দ্রগ্রহণ শুরু হবে সকাল ১১টা ৩৪ মিনিটে এবং শেষ হবে বিকেল ৫টা ৩৩ মিনিটে। যদিও গ্রহণের সূতক ভারতে বৈধ হবে না। তবে ধর্মীয় বিশ্বাস অনুসারে, গ্রহণের সময় কিছু বিশেষ জিনিসের যত্ন নেওয়া প্রয়োজন। সূতক সময়ে খাওয়া, রান্না ও পূজা থেকে বিরত থাকতে হবে। এই সময়ে ঈশ্বরের ধ্যান করুন। গর্ভবতী মহিলাদের এই সময়কালে বিশেষ সতর্কতা অবলম্বন করার পরামর্শ দেওয়া হয়। চন্দ্রগ্রহণের সময় শিবের পূজা করলে উপকার পাওয়া যায়। ৫৮০ বছর পরে হতে চলেছে এত দীর্ঘ চন্দ্রগ্রহণ। আর সেই কারণেই এই দৃশ্যকে ক্যামেরা বন্দি করতে মুখিয়ে রয়েছেন গোটা বিশ্বের বৈজ্ঞানিকেরা।


সাবধান থাকুন এই রাশির জাতকরা

Zodiac: জ্যোতিষাচার্য শ্রীপতি ত্রিপাঠী জানান, বৃষ ও কৃত্তিকা নক্ষত্রে এই চন্দ্রগ্রহণ ঘটবে। তাই বৃষ রাশির জাতকদের জন্য এই চন্দ্রগ্রহণ শুভ হবে না। এই রাশির জাতক জাতিকাদের কারও সঙ্গে তর্ক ও অপব্যয় এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে। এই সময়ে তাঁরা আঘাতের সম্মুখীন হতে পারেন। তবে গ্রহণ শেষে, দান করলে গ্রহণের অশুভ প্রভাব কিছুটা কমবে। বৃষ রাশি ছাড়াও সিংহ, তুলা, কুম্ভ এবং মীন রাশির জাতক -জাতিকাদের জীবনেও এই চন্দ্রগ্রহণের কিছু কুপ্রভাব পড়বে। তাই এদেরও সাবধানে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

Advertisement

 

Advertisement