scorecardresearch
 

Lakshmi Narayan Blessing Zodiac: থাকে লক্ষ্মী-নারায়ণের আশীর্বাদ, স্বচ্ছল জীবন কাটান এউ ৬ রাশি

Lord Vishnu & Maa Lakshmi Favourite Zodiac: ভগবান বিষ্ণু এই জগতের রক্ষাকর্তা। তার কৃপায় মানুষ জীবনের প্রতিটি সমস্যা ও বিপদ কাটিয়ে উঠতে পারে। হিন্দু ধর্মে, বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর পূজা করা খুবই উপকারী বলে মনে করা হয়। যদিও ভগবান বিষ্ণু প্রত্যেক ভক্তের উপর তাঁর বিশেষ আশীর্বাদ বর্ষণ করেন কিন্তু কিছু বিশেষ রাশির প্রতি বিষ্ণুর অসীম আশীর্বাদ বর্ষিত হয়। অন্যদিকে জ্যোতিষশাস্ত্র অনুসারে, ১২টি রাশির মধ্যে, কিছু রাশি আছে যারা বিষ্ণুর স্ত্রী দেবী লক্ষ্মীর আশীর্বাদপ্রাপ্ত। এই রাশির জাতক জাতিকাদের জীবন সব সময়ই বিলাসবহুল ভাবে কাটে।

Advertisement
৬ রাশিতে থাকে লক্ষ্মী-নারায়ণের কৃপা ৬ রাশিতে থাকে লক্ষ্মী-নারায়ণের কৃপা

Lord Vishnu & Maa Lakshmi Favourite Zodiac: ভগবান বিষ্ণু এই জগতের রক্ষাকর্তা। তার কৃপায় মানুষ  জীবনের প্রতিটি সমস্যা ও বিপদ  কাটিয়ে উঠতে পারে। হিন্দু ধর্মে, বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর পূজা করা খুবই উপকারী বলে মনে করা হয়। যদিও ভগবান বিষ্ণু প্রত্যেক ভক্তের উপর তাঁর বিশেষ আশীর্বাদ বর্ষণ করেন কিন্তু কিছু বিশেষ রাশির প্রতি বিষ্ণুর অসীম আশীর্বাদ বর্ষিত হয়। অন্যদিকে  জ্যোতিষশাস্ত্র অনুসারে, ১২টি রাশির মধ্যে, কিছু রাশি আছে যারা  বিষ্ণুর স্ত্রী দেবী লক্ষ্মীর আশীর্বাদপ্রাপ্ত। এই রাশির জাতক জাতিকাদের জীবন সব সময়ই বিলাসবহুল ভাবে কাটে। 

জীবনের প্রতিটি ব্যক্তি প্রচুর অর্থ উপার্জন করতে এবং সমস্ত বস্তুগত আনন্দ উপভোগ করতে চায়। মানুষও এর জন্য কঠোর পরিশ্রম করে। কেউ কেউ খুব বেশি পরিশ্রম না করে সহজেই অর্থ উপার্জন করে। আবার কিছু মানুষকে সারা জীবন কঠোর পরিশ্রম করতে হয়, তবুও সাফল্য তাদের হাতে আসে না। জ্যোতিষশাস্ত্রে ১২টি রাশির উল্লেখ রয়েছে, এই ১২ টি রাশির মধ্যে এমন কিছু রাশি রয়েছে যেগুলিতে লক্ষ্মী-নারায়ণের  বিশেষ আশীর্বাদ রয়েছে। এই ধরনের লোকেরা একটু পরিশ্রম করেও সহজেই  ভাল অবস্থান অর্জন করে এবং জীবনের প্রতিটি স্বাচ্ছন্দ্য ও সুখ-সুবিধার সদ্ব্যবহার করে।

জ্যোতিষশাস্ত্রে মোট ১২ রাশির বর্ণনা পাওয়া যায়। যার মধ্যে ৬ টি রাশির উপর সর্বদা লক্ষ্মী-নারায়ণের কৃপা থাকে। 

আরও পড়ুন

বৃষ (Taurus)
জ্যোতিষশাস্ত্রে, বৃষ রাশি শ্রী হরি বিষ্ণুর প্রিয় রাশিগুলির মধ্যে একটি। বৃষ রাশির শাসক গ্রহ শুক্র। শুক্র ধন-সম্পদের প্রতীক। শুক্রকে মা লক্ষ্মীর সঙ্গে সম্পর্কিত মনে করা হয়। বিশ্ব প্রতিপালকের আশীর্বাদে তারা প্রতিটি কাজে সফলতা পায়। খারাপ সময় আসলেও  আত্মবিশ্বাস এবং দৃঢ় সংকল্পের কারণে তারা প্রতিটি বাধা অতিক্রম করেন।  তারা অনেক সম্মানও পান। বৃষ রাশির মানুষের উপর লক্ষ্মীর কৃপা সবসময় থাকে। বৃষ রাশির জাতক জাতিকাদের জীবনে কখনও অর্থের অভাব হয় না। এই মানুষদের সবসময়ই প্রচুর সম্পদ থাকে।
বৃহস্পতিবার ব্রত করলে বিশেষ উপকার পান এই রাশির জাতকরা।

Advertisement

সিংহ রাশি (Leo)
মা লক্ষ্মী এবং ভগবান বিষ্ণু উভয়ই সিংহ রাশির জাতকদের প্রতি সদয়। তাদের আর্থিক সংকটে পড়তে হয় না। সংকট এলে তারা আতঙ্কিত হন না, দৃঢ়তার সঙ্গে মোকাবিলা করেন।  এই রাশির অধিপতি সূর্য। এই রাশির জাতকদের  আত্মমর্যাদাশীল বলে মনে করা হয়।  সিংহ রাশির জাতক জাতিকারা বুদ্ধিমত্তায় অত্যন্ত তীক্ষ্ণ, তারা নিজের শক্তিতে প্রতিটি লক্ষ্য অর্জন করে। এই রাশির জাতক জাতিকারা জীবনের সমস্ত আরাম ও সুবিধা পান। এই ধরনের লোকেরা যে কোনও ক্ষেত্রে সাফল্য পান। তারা বিলাসিতা করে জীবন কাটান।

কর্কট (Cancer)
ভগবান বিষ্ণুর আশীর্বাদে কর্কট রাশির লোকেরা তাদের লক্ষ্য অর্জনে সাফল্য পায়। কঠোর পরিশ্রমের কারণে, তারা সহজেই তাদের সমস্ত কাজ শেষ করে, ভগবান বিষ্ণুর আশীর্বাদে তাদের কাজে কোনও বাধা থাকে না।  এই রাশির অধিপতি চন্দ্র। এই রাশির জাতক জাতিকাদের দেখতে খুব সুন্দর এবং প্রভাবশালী বলে মনে করা হয়। এই রাশির জাতক জাতিকারা যদি বৃহস্পতিবার গুরুর বীজ মন্ত্র জপ করেন তাহলে বিশেষ সুবিধা ও অগ্রগতি পাবেন।

তুলা (Libra)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, তুলা রাশি ভগবান বিষ্ণুর কাছে খুব প্রিয়। তাই তুলা রাশির জাতকদেরও ভগবান বিষ্ণুর বিশেষ পুজো করা উচিত। শুক্রও তুলা রাশির অধিপতি। আপনি যদি বৃহস্পতিবার ব্রত করেন এবং পূজা করেন তবে আপনার গুরুর দোষও কেটে যাবে এবং ভগবান বিষ্ণুর আশীর্বাদও মিলবে।

মীন রাশি (Pisces)
মীন রাশিকে সমস্ত রাশির মধ্যে ভাগ্যবান বলে মনে করা হয়। ভাগ্য সর্বদা মীন রাশির লোকদের পক্ষে থাকে, তাই তারা সব কাজেই সফল হয়। এই রাশিটি দেবী লক্ষ্মীর প্রিয় রাশিগুলির মধ্যে একটি, তাই তাদের অর্থের কোন অভাব হয় না। এই লোকেরা সর্বদা নিজেকে উন্নত করার চেষ্টায় নিয়োজিত থাকে, তাই তারা জীবনে একটি উচ্চ অবস্থান অর্জন করেন।

মিথুন রাশি (Gemini)
মিথুন রাশির লোকেরা সর্বদা দেবী লক্ষ্মীর আশীর্বাদ পান। এজন্য তারা জীবনে প্রচুর অর্থ উপার্জন করেন। তারা প্রতিটি স্বাচ্ছন্দ্যের সঙ্গে জীবনযাপন করেন। তারা যে চ্যালেঞ্জই পান না কেন, পূর্ণ দক্ষতার সঙ্গে তা পূরণ করেন। মিথুন রাশির মানুষ স্বভাবে খুব কৌতূহলী হন। তাই তারা কোনো ক্ষেত্রেই পা রাখতে রাখতে পিছপা হন না এবং কঠোর পরিশ্রমের ভিত্তিতে এগিয়ে যান।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement