scorecardresearch
 

Weekly Horoscope 29 April To 5 May: মে মাসের শুরুতেই সৌভাগ্য ৪ রাশির, সাবধান ৫ রাশি, ১ রাশির দুর্ঘটনা-যোগ

Weekly Horoscope: আগামী ২৯ এপ্রিল, সোমবার থেকে শুরু হচ্ছে নতুন সপ্তাহ। ৫ মে পর্যন্ত চলবে এই সপ্তাহ। এই সপ্তাহেই শুরু হবে মে মাসের প্রথম সপ্তাহ। মে মাসের শুরুতে কোন কোন রাশির জাতক-জাতিকাদের সতর্ক থাকতে হবে এবং কোন কোন রাশি লাভবান হবে, সেটা জেনে নিন।

Advertisement
সাপ্তাহিক রাশিফল সাপ্তাহিক রাশিফল
হাইলাইটস
  • ২৯ এপ্রিল, সোমবার থেকে শুরু হচ্ছে নতুন সপ্তাহ। ৫ মে পর্যন্ত চলবে এই সপ্তাহ।
  • পড়ে নিন সাপ্তাহিক রাশিফল

জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতিটি মানুষই কোনও না কোনও রাশিতে জন্মগ্রহণ করে। গ্রহ ও নক্ষত্রের গতিবিধি দ্বারা প্রভাবিত হয় রাশি। গ্রহ ও নক্ষত্রের গতিবিধি প্রতিনিয়ত পরিবর্তিত হতে থাকে, যা ১২ রাশির জাতক-জাতিকাদের উপর সরাসরি প্রভাব ফেলে। ২৯ এপ্রিল, সোমবার থেকে শুরু হচ্ছে নতুন সপ্তাহ। ৫ মে পর্যন্ত চলবে এই সপ্তাহ। এই সপ্তাহেই শুরু হবে মে মাসের প্রথম সপ্তাহ। মে মাসের শুরুতে কোন কোন রাশির জাতক-জাতিকাদের সতর্ক থাকতে হবে এবং কোন কোন রাশি লাভবান হবে, সেটা জেনে নিন। চাকরি, ব্যবসা, শিক্ষা, স্বাস্থ্য এবং প্রেমের সম্পর্কের বিষয়ে আপনার ভাগ্যে কেমন, পড়ে নিন সাপ্তাহিক রাশিফল

মেষ- এই সপ্তাহটি মেষ রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ হতে চলেছে। গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহটি আপনার জন্য অনেক ভালো যাবে। আপনি কঠোর পরিশ্রমের ফল পাবেন। সপ্তাহের শুরুতে, আপনি পেশা এবং ব্যবসা সম্পর্কিত কিছু সুখবর পেতে পারেন। পদোন্নতি বা বদলির জন্য অপেক্ষা করে থাকলে আপনার ইচ্ছাপূরণ হতে পারে। এই সময়ে আপনি আপনার সিনিয়রদের সহযোগিতা পাবেন। পরিবারের সদস্যদের মধ্যে ভালবাসা থাকবে। ভাই-বোনদের কাছ থেকে সহযোগিতা ও সমর্থন পাবেন। সপ্তাহের শেষভাগে আদালত সংক্রান্ত কোনও বিষয়ে সিদ্ধান্ত আপনার পক্ষে হতে পারে। সঙ্গীর সঙ্গে সম্পর্কে মাধুর্য থাকবে। প্রেমের সম্পর্ক বিয়েতে পরিণত হতে পারে। দাম্পত্য জীবন সুখের হবে। স্ত্রীর সঙ্গে আনন্দময় মুহূর্ত কাটানোর সুযোগ পাবেন। স্বাস্থ্য স্বাভাবিক থাকবে।

বৃষ- এই রাশির জাতক-জাতিকাদের নতুন সপ্তাহে সময় এবং অর্থের সঠিক ব্যবহারের জন্য চিন্তাভাবনা করতে হবে। আর্থিক সমস্যা এড়াতে আপনাকে অপ্রয়োজনীয় অর্থ ব্যয় করার অভ্যাস ছাড়তে হবে। অন্যথায় সপ্তাহের শেষে আপনাকে ঋণ চাইতে হতে পারে। প্রত্যাশিত সাফল্য পেতে আপনাকে আরও কিছুদিন অপেক্ষা করতে হতে পারে। আলস্য ত্যাগ করে কঠোর পরিশ্রম করলে কাঙ্ক্ষিত ফল অর্জন করতে পারবেন। সপ্তাহের মাঝামাঝি ব্যবসায়িক বিষয়ে আপনি অনুকূল ফল পাবেন। সম্পর্কের দিক থেকে এই সময়টি কিছুটা প্রতিকূল হতে পারে। কোনও বিষয়ে আত্মীয়দের সঙ্গে বিবাদের সম্ভাবনা রয়েছে। প্রেমের সম্পর্কের ক্ষেত্রেও কোনও না কোনও বিষয়ে সম্পর্ক তিক্ত হতে পারে। সপ্তাহের দ্বিতীয়ার্ধে তাদের স্বাস্থ্যের বিশেষ যত্ন নিতে হবে। এই সময়ে আপনার পেট সংক্রান্ত সমস্যা হতে পারে।

আরও পড়ুন

Advertisement

মিথুন- এই রাশির জাতক-জাতিকাদের জন্য এই সপ্তাহটি কাঙ্ক্ষিত ফল দেবে। সপ্তাহের শুরু থেকে আপনি সৌভাগ্য পাবেন। চাকরিজীবীরা এই সপ্তাহে জীবনে এগিয়ে যাওয়ার বড় সুযোগ পেতে পারেন। কর্মক্ষেত্রে আপনার ঊর্ধ্বতনরা গুরুত্বপূর্ণ দায়িত্ব অর্পণ করতে পারেন। চাকরি পরিবর্তনের জন্য চেষ্টা করে থাকলে ভালো অফার পেতে পারেন। কর্মজীবন ও ব্যবসায় কাঙ্খিত সাফল্য পাওয়ার কারণে আপনার উদ্দীপনা ও সাহসিকতা দেখা যাবে। ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিরা ব্যবসায় কাঙ্ক্ষিত মুনাফা অর্জনের বিশাল সুযোগ পাবেন। নতুন এলাকায় ব্যবসা করার সুযোগ পেতে পারেন। বাজারে আপনার বিশ্বাসযোগ্যতা বাড়বে। এই রাশির জাতক-জাতিকাদের বেশিরভাগ সময়ই কাটবে ধর্মীয় কাজে। সপ্তাহের শেষার্ধে হঠাৎ করে কোনও তীর্থস্থানে যাওয়ার পরিকল্পনা হতে পারে। প্রেম জীবন চমৎকার থাকবে। প্রেমের সঙ্গীর সঙ্গে প্রেম ও সম্প্রীতি থাকবে। 

কর্কট- এই রাশির জাতক-জাতিকাদের জন্য এই সপ্তাহটি সুখ এবং সৌভাগ্য নিয়ে আসবে। এই সপ্তাহে আপনার সমস্ত ইচ্ছাপূরণ হতে দেখা যাবে। আপনার পক্ষে জমি, বাড়ি ও গাড়ির সুখ পাওয়া সম্ভব। পৈতৃক সম্পত্তি অর্জনে কোনও বাধা থাকলে প্রভাবশালী ব্যক্তির সহায়তায় তা দূর হবে। দীর্ঘদিন ধরে কোনও বড় কাজ করার পরিকল্পনা করে থাকলে এই সপ্তাহে তা সত্য হতে দেখা যাবে। ঘনিষ্ঠ বন্ধুবান্ধব এবং পরিবারের সদস্যরা আপনার স্বপ্নকে বাস্তবে রূপ দিতে পারে। চাকরিজীবীরা উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখবেন। আপনি সহকর্মীদের কাছ থেকে পূর্ণ সমর্থন পাবেন। বাড়তি আয়ের উৎস পাবেন। সঞ্চিত সম্পদ বৃদ্ধি হবে। সপ্তাহের দ্বিতীয়ার্ধে আপনি ভাল খবর পেতে পারেন। প্রেমের ক্ষেত্রে এই সপ্তাহটি আপনার জন্য অনুকূল হতে চলেছে। এই সপ্তাহে আপনি সঙ্গীর সঙ্গে আরও বেশি সময় কাটানো এবং একে অপরকে বোঝার সুযোগ পাবেন। দাম্পত্য জীবন সুখের হবে।

সিংহ-এই রাশির জাতক-জাতিকাদের জন্য আসন্ন সপ্তাহটি মিশ্র হতে চলেছে। সপ্তাহের শুরু থেকেই সব ধরনের দায়িত্ব আপনার বোঝা হয়ে উঠবে। কর্মজীবন, ব্যবসা-বাণিজ্য ইত্যাদি সংক্রান্ত কাজ সময়মতো সম্পন্ন করার জন্য মানসিক চাপ থাকবে। ছোট ছোট কাজগুলি সম্পূর্ণ করার জন্য আরও কঠোর পরিশ্রম এবং চেষ্টা করতে হতে পারে। এই রাশির জাতক-জাতিকাদের সম্পর্ক ভালো রাখতে কথাবার্তা এবং আচরণ নিয়ন্ত্রণ করতে হবে। অন্যথায় বছরের পর বছর ধরে গড়ে ওঠা সম্পর্কের মধ্যে ফাটল দেখা দিতে পারে। সপ্তাহের মাঝামাঝি কোনো বিষয়ে পরিবারের সদস্যদের সঙ্গে বিবাদের সম্ভাবনা রয়েছে। এই সময়ে আপনার সঙ্গী বা জীবনসঙ্গীর সঙ্গে কোনও সমস্যায় তিক্ততা হতে পারে। এই সময়ে রাগ বা তাড়াহুড়ো করে কোনও বড় সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকা উচিত। অন্যথায় পরে অনুতপ্ত হতে হবে। সপ্তাহের শেষভাগে কাজের পাশাপাশি স্বাস্থ্যের দিকেও বিশেষ নজর দিতে হবে। দীর্ঘস্থায়ী রোগের কারণে শারীরিক ও মানসিক কষ্টের সম্মুখীন হতে পারেন। স্বাস্থ্যের প্রতি অসতর্কতা এবং অপ্রয়োজনীয় মানসিক চাপ এড়িয়ে চলুন।

কন্যা- এই রাশির জাতক-জাতিকারা যদি এই সপ্তাহে সময় এবং শক্তিকে সঠিক পথে কাজে লাগাতে সফল হবেন। তাঁদের পক্ষে প্রত্যাশার চেয়ে বেশি সাফল্য এবং সুখ পাওয়া সম্ভব। এই সপ্তাহে আপনি আপনার কর্মজীবন এবং ব্যবসায় এগিয়ে যাওয়ার বড় সুযোগ পেতে পারেন। আপনি জীবনে এগিয়ে যাওয়ার একটি বড় সুযোগ পেতে পারেন। এই সপ্তাহে পরিকল্পিতভাবে কাজ করলে বিশেষ সাফল্যের সম্ভাবনা থাকবে। আগে বিনিয়োগ করা টাকা থেকে লাভ পাবেন। চাকরিজীবীদের জন্য এই সময়টি অনুকূল হবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের কাছ থেকে পূর্ণ সহযোগিতা ও সমর্থন পাবেন। এই সময়ে কর্মক্ষেত্রে সুযোগের সদ্ব্যবহার করতে সফল হবেন। কাজের প্রত্যাশিত অগ্রগতি থেকে আপনি সুখ এবং সন্তুষ্টি অনুভব করবেন। সপ্তাহের মাঝামাঝি দীর্ঘ দূরত্ব ভ্রমণের সম্ভাবনা রয়েছে। নতুন পরিচিতি বৃদ্ধি পাবে। সম্পর্কের দিক থেকে এই সপ্তাহটি খুব শুভ হতে চলেছে।  কেউ আপনার জীবনে প্রবেশ করতে পারে। অবিবাহিতদের বিয়ে হতে পারে। বিবাহিতদের জীবনে সুখ ও সৌভাগ্য আসবে।

Advertisement

তুলা- এই রাশির জাতক-জাতিকাদের রাস্তাঘাটে সতর্ক থাকতে হবে। দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। এই সপ্তাহে আপনার অসাবধানতায় ছোট বিষয়ও নষ্ট হয়ে যেতে পারে। এই সপ্তাহে আঘাতের সম্ভাবনা রয়েছে। সাবধানে গাড়ি চালান। নিয়ম মেনে চলুন। সপ্তাহের শুরুতে হঠাৎ করে বড় কোনও খরচ হতে পারে। স্বাস্থ্য আপনার জন্য উদ্বেগের প্রধান কারণ হবে। কর্মক্ষেত্রে গোপন শত্রুদের থেকে আপনাকে খুব সতর্ক থাকতে হবে। ভুল করেও আপনার কাজ অন্য কারও উপর ছেড়ে দেওয়া উচিত নয়। অন্যথায় আপনার ক্ষতি হতে পারে। ব্যবসার সাথে যুক্ত ব্যক্তিদের এই সপ্তাহে কিছু উত্থান-পতন হতে পারে। এই সপ্তাহে ব্যবসায় প্রত্যাশার চেয়ে কম লাভ আপনাকে কিছুটা চাপে রাখতে পারে। কাজ সময়মতো সম্পূর্ণ করুন। অন্যথায় আপনাকে অপ্রয়োজনীয় সমস্যায় পড়তে হতে পারে। সম্পর্ক ভালো রাখতে এমন কোনও প্রতিশ্রুতি দেবেন না যা ভবিষ্যতে আপনার জন্য সমস্যা হয়ে দাঁড়াবে। সঙ্গীর অনুভূতিতে আঘাত করা এড়িয়ে চলুন।

বৃশ্চিক- এই সপ্তাহে বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা জীবনে দুই ধাপ এগিয়ে যেতে এক পা পিছিয়ে যেতে হয়, তাহলে তাঁদের তা করতে দ্বিধা করা উচিত নয়। ব্যক্তিগত জীবনে চলমান সমস্ত বিশৃঙ্খলা এবং সমস্যা থেকে মুক্তি পেতে বুঝেশুনে সিদ্ধান্ত নিন। কাজ সময়মতো শেষ করার জন্য আরও কঠোর পরিশ্রম এবং চেষ্টার প্রয়োজন হবে। সপ্তাহের প্রথমার্ধে আপনার কর্মজীবন বা ব্যবসার জন্য দীর্ঘ বা স্বল্প দূরত্বে ভ্রমণ করতে হতে পারে। ভ্রমণের সম, আপনার স্বাস্থ্য এবং আপনার জিনিসপত্র উভয়েরই যত্ন নেওয়া উচিত। বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা ব্যবসায় কাঙ্ক্ষিত অগ্রগতি এবং লাভ পেতে পারেন। কোনও স্কিমে বড় বিনিয়োগ করার পরিকল্পনা করলে শুভাকাঙ্ক্ষীদের পরামর্শ নিন। সপ্তাহের মাঝামাঝি সময়ে পরিবারের প্রয়োজন মেটাতে প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। সপ্তাহের প্রথমার্ধের তুলনায় কিছুটা স্বস্তি হতে পারে। ধীর গতিতে হলেও ব্যবসায় কিছু অগ্রগতি দেখতে পাবেন। এই সময়টি সম্পর্কের দিক থেকেও শুভ হবে। প্রেমের ক্ষেত্রে অপ্রয়োজনীয় দাম্ভিকতা এড়িয়ে চলুন। পারস্পরিক সমন্বয় বজায় রাখুন।


ধনু- এই রাশির ব্যক্তিরা এই সপ্তাহে কঠোর পরিশ্রম এবং চেষ্টার তুলনায় কম ফল পেতে পারেন। যে কারণে তাঁদের মন কিছুটা হতাশ হতে পারে। সপ্তাহের শুরুতে আপনি বাড়ি, পরিবার এবং পেশা-ব্যবসায় কিছু অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন হতে পারে। এই সময়ে আপনি ঘনিষ্ঠ বন্ধু এবং শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে প্রত্যাশার চেয়ে কম সমর্থন এবং সহযোগিতা পাবেন। কর্মক্ষেত্রে হঠাৎ কিছু পরিবর্তনের কারণে আপনাকে কিছু সমস্যার সম্মুখীন হতে হবে। চাকরি বা পেশা পরিবর্তনের কথা ভাবলে আবেগের বশে বা আবেগের প্রভাবে সিদ্ধান্ত নেওয়া উচিত নয়। অন্যথায় আপনাকে পরে অনুশোচনা করতে হতে পারে। ব্যবসায়ীদের খ্যাতি বজায় রাখতে এবং কাঙ্ক্ষিত মুনাফা পেতে কৌশল পরিবর্তন করতে হতে পারে। মানুষের সঙ্গে বিবাদ না করে কাজ সম্পন্ন করার জন্য সকলকে নিয়ে চলুন। সপ্তাহের শেষভাগে,আপনি বিলাসবহুল জিনিসপত্র কেনার জন্য প্রচুর অর্থ ব্যয় করতে পারেন। সম্পর্কের দিক থেকে এই সপ্তাহটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই সপ্তাহে আপনি পরিবার সম্পর্কিত একটি বড় সিদ্ধান্ত নিতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য আপনার জন্য উদ্বেগের কারণ হতে পারে।

মকর- এই সপ্তাহটি মকর রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ ও সৌভাগ্যের যোগ নিয়ে আসছে। এই সপ্তাহে আপনার পরিকল্পিত কাজ যথাসময়ে সম্পন্ন হবে। আপনি জীবনের প্রতিটি ক্ষেত্রে মানুষের কাছ থেকে সহযোগিতা এবং সমর্থন পাবেন। এই সপ্তাহে আপনি কর্মজীবনকে এগিয়ে নেওয়ার বড় সুযোগ পেতে পারেন। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা হবে। এই সপ্তাহে কিছু বড় কাজ পেতে পারেন। আয়ের বাড়তি উৎস তৈরি হবে। পেশাগত জীবন চমৎকার থাকবে। সিনিয়র এবং জুনিয়র উভয়ই আপনার প্রতি সদয় হবেন। সপ্তাহের মধ্যভাগে বিশেষ কাজের জন্য সম্মানিত হতে পারেন। সমাজসেবা ও রাজনীতির সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য এই সময়টি অত্যন্ত শুভ হতে চলেছে। উচ্চ পদে ভূষিত করা হতে পারে। সমাজে  সুনাম বাড়বে। ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিরা কঠোর পরিশ্রম এবং বুদ্ধিমত্তার মাধ্যমে কাঙ্ক্ষিত মুনাফা অর্জনে সফল হবেন। আগে করা বিনিয়োগ থেকে আর্থিক লাভ হবে। কর্মে প্রত্যাশিত অগ্রগতি ও লাভের কারণে মনে সন্তুষ্টির অনুভূতি থাকবে। সম্পর্কের দিক থেকে এই সপ্তাহটি আপনার জন্য অনুকূল হতে চলেছে। পরিবারের সদস্যদের সাথে আনন্দময় সময় কাটানোর সুযোগ আসবে। আপনার সঙ্গীর সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় হবে। স্ত্রীর সঙ্গে বনিবনা হবে।

Advertisement

কুম্ভ- এই রাশির জাতক-জাতিকাদের জন্য এই সপ্তাহটি মিশ্র ফল দিতে পারে। এই সপ্তাহে অতীতে যে অনুকূল পরিস্থিতি ছিল তা কিছুটা কমতে পারেন। এই সপ্তাহে আপনাকে অপ্রয়োজনীয় কাজের জন্য দৌড়াতে হতে পারে। আপনার মন কিছুটা বিষণ্ণ থাকতে পারে। সপ্তাহের প্রথমার্ধে কর্মজীবন-ব্যবসায় দীর্ঘ দূরত্ব ভ্রমণের সম্ভাবনা রয়েছে। যাত্রা ক্লান্তিকর এবং প্রত্যাশার চেয়ে কম ফলপ্রসূ হবে। ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিদের এই সপ্তাহে ঝুঁকিপূর্ণ বিনিয়োগ এড়াতে হবে। এই রাশির জাতক জাতিকাদের অর্থ লেনদেনে খুব সতর্ক থাকতে হবে। অন্যথায় আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। সপ্তাহের মাঝামাঝি সময়ে আয়ের চেয়ে ব্যয় বেশি হবে, যার কারণে আপনার মন উদ্বিগ্ন থাকবে। এই সপ্তাহে তাদের কর্মজীবন ও ব্যবসায় কোনও ধরনের শর্টকাট নেবেন না। অন্যথায় অপ্রয়োজনীয় সমস্যার সম্মুখীন হতে পারেন। সম্পর্কের দিক থেকে এই সপ্তাহটি কিছুটা প্রতিকূল হতে চলেছে। সপ্তাহের শুরুতে আপনার ভাই বা বোনের সঙ্গে কোনও বিষয় নিয়ে বিবাদ হতে পারে। আপনার সম্পর্কের প্রতি দায়িত্ববান হতে হবে, অন্যথায় পরিস্থিতি খারাপ হতে পারে। অহং ও ভুল বোঝাবুঝির কারণে বিবাহিত জীবনে প্রেম ও ভালোবাসা কমতে পারে।

মীন- এই রাশির জাতক-জাতিকাদের জন্য এই সপ্তাহটি উত্থান-পতনে পূর্ণ হতে চলেছে। এই সপ্তাহে আপনি কখনও কখনও জিনিসগুলি ভাল এবং কখনও খারাপ হতে দেখবেন। চাকরিজীবীদের এই সপ্তাহে কাজে যে কোনও ধরনের অসাবধানতা এড়ানো উচিত। অন্যথায় সিনিয়রদের ক্রোধের সম্মুখীন হতে পারেন। এই সময়ে কর্মক্ষেত্রে গোপন শত্রুদের থেকে সতর্ক থাকতে হবে। ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিদের বাজারে আটকে থাকা অর্থ বের করতে কঠোর পরিশ্রম করতে হতে পারে। এই সপ্তাহে আয়ের তুলনায় অতিরিক্ত ব্যয় হবে। আপনাকে আর্থিক সংকটে পড়তে হতে পারে। আপনি দেখতে পাবেন যে আপনার জীবনে অপ্রয়োজনীয় খরচ হচ্ছে। যার উপর আপনার কোনও নিয়ন্ত্রণ থাকবে না। সপ্তাহের মাঝামাঝি জমি ও বাড়ি সংক্রান্ত বিবাদের কারণে আদালতে যেতে হতে পারে। কর্মরত ব্যক্তিরা ঊর্ধ্বতনদের পাশাপাশি সহকর্মীদের চ্যালেঞ্জের মুখোমুখি হবেন। সপ্তাহের দ্বিতীয়ার্ধে আপনার বাড়িতে প্রিয়জনের আগমনের কারণে আনন্দের পরিবেশ থাকবে। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে সঙ্গীকে অপ্রয়োজনীয় কথা বলা এড়িয়ে চলতে হবে। কঠিন সময়ে আপনার স্ত্রীর কাছ থেকে সহযোগিতা এবং সমর্থন পাবেন।

Advertisement