scorecardresearch
 

রাজ চক্রবর্তীর নামে একাধিক ভুয়ো প্রোফাইলে প্রতারণার ফাঁদ! গ্রেফতার ৩

সোশ্যাল মিডিয়ায় একাধিক ভুয়ো প্রোফাইল। এবং সেই প্রোফাইল থেকে অভিনয়ের টোপ দিয়ে আর্থিক প্রতারণার অভিযোগ তুললেন পরিচালক রাজ চক্রবর্তী।

Advertisement
রাজ চক্রবর্তী রাজ চক্রবর্তী
হাইলাইটস
  • সম্প্রতি শিশু শিল্পীর খোঁজে, নিজের সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলেন রাজ।
  • অভিনয় করার সুযোগ করিয়ে‌ দেওয়া হবে বলে, নেওয়া হয়েছে অনেক টাকাও।
  • আমরা আজকেই তিনজন ভুয়ো ব্যাক্তি-র নামে কসবা থানায় ডায়েরি করেছি৷

কলকাতা, ৪ অক্টোবর : সোশ্যাল মিডিয়ায় একাধিক ভুয়ো প্রোফাইল। এবং সেই প্রোফাইল থেকে অভিনয়ের টোপ দিয়ে আর্থিক প্রতারণার অভিযোগ তুললেন পরিচালক রাজ চক্রবর্তী। শনিবার কসবা থানায় এফআইআর দায়ের করেন তিনি। ইতিমধ্যে গ্ৰেফতার এক মহিলা সহ তিনজন। 

সম্প্রতি শিশু শিল্পীর খোঁজে, নিজের সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলেন রাজ। যেটি দেখে অনেক অভিভাবক যোগাযোগ করেন তাঁর সঙ্গে এবং অডিশনও নেওয়া হয়। শোনা যাচ্ছে, এই ঘটনার সুযোগ নিয়ে অনেক অভিভাবকের কাছে তাঁর ভুয়ো প্রোফাইল থেকে মেসেজ গেছে। অভিনয় করার সুযোগ করিয়ে‌ দেওয়া হবে বলে, নেওয়া হয়েছে অনেক টাকাও। এই খবর পরিচালকের কানে আসতেই অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করেন তিনি এবং শনিবার গোটা ঘটনাটি জানিয়ে কসবা থানায় অভিযোগ জানান রাজ। পুলিসের জালে ইতিমধ্যেই ধরা পড়েছে অভিযুক্তরা। বর্ণালী দাস, দীপক কুন্ডু ও রাজু নাথ নামের ব্যক্তিদের গ্রেফতার করেছে পুলিশ। 

রাজের দাবি, তিন প্রতারকই তাঁর কাছে এই বিজ্ঞাপন দেখে প্রথমে যোগাযোগ করেন। তারপরে তারা এই পোস্টকে হাতিয়ার করে সকলের বিশ্বাসযোগ্যতা অর্জন করতে  বেশ কিছু ছবিও শেয়ার করেন ওই প্রোফাইলে। তারপরে কাজ পাইয়ে দেওয়ার নাম করে অভিভাবকের কাছে যায় বিভিন্ন আর্থিক টোপ। যে চ্যানেলের হয়ে তিনি বিজ্ঞাপন দিয়েছিলেন, সেই চ্যানেলের কতৃপক্ষের কাছে কিছু অভিভাবক বিষয়টি জানায়‌। তারপর এই খবরটি কানে আসে কাজের রাজের।

 সম্পূর্ণ ঘটনাটির বিবৃতি দিয়ে এবং সকলকে সচেতন করতে নিজের ফেসবুকের ভেরিফাইড পেইজ থেকে রাজ লেখেন, " ফেসবুকে আমার এবং আমার কোম্পানি 'রাজ চক্রবর্তী এন্টারটেইনমেন্ট '- এর নাম করে প্রচুর ভুয়ো অ্যাকাউন্ট তৈরি হয়েছে। এবং, প্রচুর মানুষ নিজের অজান্তেই বুঝতে না পেরেই সেই সব ভুয়ো অ্যাকাউন্ট ফলো করছে। তাদের সহজ মানসিকতার সুযোগ নিয়ে কিছু ভুয়ো লোকজন এই অ্যাকাউন্টগুলোর মাধ্যমে মেয়েদের সাথে কাজ পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে অশ্লীল চ্যাট করছে। অনেকের কাছ থেকে অভিনয় করার সুযোগ দেওয়ার বিনিময়ে প্রচুর টাকাও নিচ্ছে৷ 

Advertisement

আমি আগেও বলেছি, আমি ফেসবুকে কারোর সাথে ব্যাক্তিগত ভাবে চ্যাট করি না৷ আর, social media-তে আমার বা আমার কোম্পানির প্রত্যেকটি পেজই VERIFIED.  অর্থাৎ,  পেজের পাশে একটি 'blue tick' দেওয়া আছে। 

আমাদের এখানে টাকার বিনিময়ে কোনওরকম কাজ করার সুযোগ দেওয়া হয় না। কাজ করার মাপকাঠি শুধুমাত্র তোমাদের যোগ্যতা। 

আমরা আজকেই তিনজন ভুয়ো ব্যাক্তি-র নামে কসবা থানায় ডায়েরি করেছি৷ এখন তারা পুলিশের হেফাযতে৷ সুতরাং, আপনাদের বারংবার অনুরোধ করছি এই ধরনের মিথ্যে প্রলোভনে পা দেবেন না। 

ধন্যবাদ।" 

কিছুদিন আগেই সদ্যোজাত ইউভানকে নিয়ে ভুয়ো ফেসবুক প্রোফাইল খোলা হয়। ঘটনাটি সম্পর্কে খবর পেয়েই রেগে গিয়েছিলেন রাজ। জানিয়েছিলেন, "Yuvaan এখন অনেক ছোট। আমি অনুরোধ করছি ওর নামে প্লিজ fake account খুলবেন না আর সকলকে request করছি প্লিজ এগুলোতে participate করবেন না। ধন্যবাদ।" এর আগেও  ট্যানট্যান নামক একটি ডেটিং অ্যাপে তাঁর নামে ভেরিফাইড ফেক প্রোফাইল থেকে অশালীন চ্যাট করা হয় অনেক মহিলার সঙ্গে। সেই কথাটিও সকলকে জানিয়েছিলেন রাজ। আবারো তাঁর নামের ভুয়ো প্রোফাইল এবং প্রতারণার ঘটনায় যথেষ্ট বিরক্ত পরিচালক।

Advertisement