scorecardresearch
 

Asia Cup 2023 Jaspreet Bumrah Trauma: এশিয়া কাপে ফিরতে পারেন বুমরা, এখন থেকেই হাঁটু কাঁপছে পাকিস্তানের

Asia Cup 2023 Jaspreet Bumrah Trauma: এশিয়া কাপের দুটো গ্রুপ রয়েছে। গ্রুপে A তে রয়েছে ভারত, পাকিস্তান এবং নেপাল। গ্রুপ B-তে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান। দুটি গ্রুপের টিমগুলি নিজেরা নিজেদের মধ্যে খেলার পর দুটি গ্রুপ থেকে দুটি করে দল পরবর্তী রাউন্ডে উঠবে। সেখানে সুপার ফোর-এ প্রতিটি গ্রুপের সেরা দুটি দল রাউন্ড রবিন লিগে খেলবে।

Advertisement
এশিয়া কাপে ফিরতে পারেন বুমরা, এখন থেকেই হাঁটু কাঁপছে পাকিস্তানের এশিয়া কাপে ফিরতে পারেন বুমরা, এখন থেকেই হাঁটু কাঁপছে পাকিস্তানের
হাইলাইটস
  • এশিয়া কাপে ফিরতে পারেন বুমরা
  • এখন থেকেই আতঙ্ক শুরু পাকিস্তানের
  • আয়ারল্যান্ডের বিরুদ্ধে ফিট প্রমাণিত হলেই দলে

Asia Cup 2023 Jaspreet Bumrah Trauma: পুরুষদের এশিয়া কাপ ক্রিকেট ২০২৩ শুরু হতে চলেছে। আগামী ৩০ সেপ্টেম্বর থেকে টুর্নামেন্ট শুরু হবে। অন্য়দিকে টুর্নামেন্ট শেষ হবে ১৭ অক্টোবর। এদিনই ফাইনাল অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কার কলম্বোতে। এবারের এশিয়া কাপ যৌথভাবে পাকিস্তান ও শ্রীলঙ্কায় আয়োজন হচ্ছে। পাকিস্তানে ৪ টি এবং শ্রীলঙ্কায় ৯ টি ম্যাচ হওয়ার কথা। ভারতের সব ম্যাচ খেলা রাখা হয়েছে শ্রীলঙ্কায়।

এবারের শিডিউল যেভাবে আছে তাতে ভারত ও পাকিস্তানের মধ্যে দুবার মুখোমুখি হওয়া কার্যত নিশ্চিত। কারণ গ্রুপ স্টেজে ভারতের গ্রুপে রয়েছে পাকিস্তান ও নেপাল। অন্যদিকে গ্রুপ বিতে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। দুটি গ্রুপ থেকে ২টি করে দল পরের রাউন্ডে যাবে। পরের রাউন্ডে সুপার ৪-এ রাউন্ড রবিন লিগ সিস্টেমে খেলা হবে। শীর্ষে থাকা দুটি দল ফাইনালে মুখোমুখি হবে। ভারত-পাকিস্তানের গ্রুপে যেহেতু নেপাল রয়েছে, তাই আশা করা যাচ্ছে বড় ধরণের কোনও অঘটন না ঘটলে ভারত ও পাকিস্তানই গ্রুপ থেকে সুপার ফোরে যাবে। আর এখানেই পাকিস্তানের আশঙ্কা তৈরি হয়েছে।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে অধিনায়ক হয়ে মাঠে ফিরছেন জসপ্রীত বুমরা। তিনি যদি ফিটনেস নিয়ে ঠিকঠাক উতরে যেতে পারেন আর নতুন করে চোট না পান, তাহলে এশিয়া কাপের দলে ফেরা তাঁর সময়ের অপেক্ষা। আর এশিয়া কাপে বুমরা খেলার সম্ভাবনা তৈরি হতেই পাকিস্তানি ব্যাটারদের মনে এখন থেকেই আতঙ্ক তৈরি হয়েছে।

আরও পড়ুন

মনে হচ্ছে বুমরা ফিরছেন: শফিক

পাকি্স্তানের ওপেনার আবদুল্লা শফিককে বুমরা নিয়ে প্রশ্ন করা হলে তিনি মাইন্ড গেম খেলা শুরু করে দেন। তিনি বলেন, তিনি নেটে শাহিন আফ্রিদি, নাসিম শাহের মতো পেসারদের খেলেন। তিনি বুমরাকে সামলে নেবেন। তাঁর দাবি, নেটে নাসিম,শাহিন, হ্যারিসের মতো বোলারদের খেলতে থাকলে বিপক্ষের বোলারদের সহজে খেলে নিতে পারবেন। সেই সঙ্গে তিনি এটাও বলেন, মনে হচ্ছে বুমরা এশিয়া কাপে ফিরতে চলেছেন।

Advertisement

২০ অগাস্ট ভারতীয় দল ঘোষণা হবে

পাকিস্তান তাঁদের স্কোয়াডে পাঁচজন পেসারকে জায়গা দিয়েছে। শাহিন আফ্রিদি, নাসিম শাহ, হ্যারিস রউফ, মহম্মদ ওয়াসিম জুনিয়র এবং ফাহিম আশরফ। স্পিন বোলেরদের মধ্যে শাদাব খান, উম্মা মীর এবং মহম্মদ নওয়াজকে সুযোগ দেওয়া হয়েছে। পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচে নেপালের সঙ্গে ৩০ অগাস্ট খেলবে। ভারতীয় দল ঘোষণা হবে ২০ অগাস্ট।

এশিয়া কাপের সিডিউল

৩০ অগাস্ট                পাকিস্তান বনাম নেপাল               মুলতান

৩১ অগাস্ট               বাংলাদেশ বনাম শ্রীলংকা              ক্যান্ডি

২ সেপ্টেম্বর              ভারত বনাম পাকিস্তান                  ক্যান্ডি

৩ সেপ্টেম্বর            বাংলাদেশ বনাম আফগানিস্তান       লাহোর

৪ সেপ্টেম্বর             ভারত বনাম নেপাল                       ক্যান্ডি

৫ সেপ্টেম্বর              শ্রীলঙ্কা  বনাম আফগানিস্তান        লাহোর


সুপার ফোর স্টেজের সিডিউল

৬ সেপ্টেম্বর                      এ ১ বনাম বি ২                     লাহোর

৯ সেপ্টেম্বর                      বি ১ বনাম বি ২                     কলম্বো

১০ সেপ্টেম্বর                    এ ১ বনাম এ ২                      কলম্বো

১২ সেপ্টেম্বর                    এ ২ বনাম বি ১                     কলম্বো

১৪ সেপ্টেম্বর                    এ ১ বনাম বি ২                     কলম্বো

১৫ সেপ্টেম্বর                    এ ২ বনাম বি ২                     কলম্বো

১৭ সেপ্টেম্বর                    ফাইনাল                            কলম্বো

Advertisement