scorecardresearch
 

Australia Vs West Indies : ৫০ ওভারের ম্যাচ মাত্র ৭ ওভারে শেষ, ওয়েস্ট ইন্ডিজকে দুরমুশ অজিদের

দুই টেস্ট ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ হয়েছিল। কিন্তু ওয়ানডে সিরিজে বড়সড় পরাজয়ের মুখ দেখতে হল ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের মাটিতে নিজেরাই ইতিহাস সৃষ্টি অস্ট্রেলিয়ার।

Advertisement
West Indies Vs Autstralia West Indies Vs Autstralia
হাইলাইটস
  • দুই টেস্ট ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ হয়েছিল
  • এবার ওয়েস্ট ইন্ডিজকে লজ্জাজনক হারের মুখে পড়তে হল

দুই টেস্ট ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ হয়েছিল। কিন্তু ওয়ানডে সিরিজে বড়সড় পরাজয়ের মুখ দেখতে হল ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের মাটিতে নিজেরাই ইতিহাস সৃষ্টি অস্ট্রেলিয়ার। সম্প্রতি গাব্বা টেস্টে অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হারের মুখ দেখল তারা। 

ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে ক্লিন সুইপ করল অস্ট্রেলিয়া। তবে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে লজ্জাজনক হারের মুখ দেখতে হয় ক্যারেবিয়ানদের। এই ম্যাচে মাত্র ৭ ওভারে জয় ছিনিয়ে নেয় ক্যাঙ্গারু দল।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ক্যানবেরায় সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলা হয়। এই ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ দল। মাত্র ২৪.১ ওভারে সব উইকেট হারিয়ে  ৮৬ রান করে তারা। দলের হয়ে ক্রিজে  টিকতে পারেননি কোনও ব্যাটসম্যান। সর্বোচ্চ ৩২ রান করেন ওপেনার অলিক আথানাজ। রোস্টন চেজ ১২ রান এবং কেসি কার্টি ১০ রান করেন। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের কোনও ব্যাটসম্যানই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ফাস্ট বোলার জেভিয়ার বার্টলেট। ২টি করে উইকেট নেন ল্যান্স মরিস ও অ্যাডাম জাম্পা।

আরও পড়ুন

এদিকে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া মাত্র ৭ ওভারে ম্যাচ জিতে নেয়। ৮৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সহজেই ৮ উইকেটে ম্যাচ জিতে নেয়। ম্যাচে অস্ট্রেলিয়া দল ৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৭ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন ওপেনার জেক ফ্রেজার-ম্যাকগার্ক। আর এক ওপেনার জশ ইংলিশ ৩৫ রান করে অপরাজিত থাকেন। 

ওয়েস্ট ইন্ডিজের হয়ে আলজারি জোসেফ ও ওসান থমাস ১-১ উইকেট নেন। এগুলো ছাড়া কোনও ব্যাটসম্যানও চাপ দিতে পারেননি ক্যাঙ্গারু দলকে। জোসেফ জেক ফ্রেজার-ম্যাকগার্ককে তার শিকার বানিয়েছিলেন। যেখানে অ্যারন হার্ডিকে (২) আউট করেন থমাস।
 

Advertisement

Advertisement