scorecardresearch
 

Babar Azam: পাকিস্তানের ক্রিকেট টিম নিয়ে বড় খবর, ফের ক্যাপ্টেন বাবর; সরানো হল শাহিনকে

আবারও পাকিস্তানের অধিনায়ক পদে ফিরলেন বাবর আজম। তাঁকে ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ওয়ানডে বিশ্বকাপ থেকে পাকিস্তানের শোচনীয় বিদায়ের পরেই বাবারকে অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।

Advertisement
Babar Azam Babar Azam
হাইলাইটস
  • আবারও পাকিস্তানের অধিনায়ক পদে ফিরলেন বাবর আজম
  • তাঁকে ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

আবারও পাকিস্তানের অধিনায়ক পদে ফিরলেন বাবর আজম। তাঁকে ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ওয়ানডে বিশ্বকাপ থেকে পাকিস্তানের শোচনীয় বিদায়ের পরেই বাবারকে অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। শান মাসুদ টেস্ট অধিনায়কত্ব গ্রহণ করেছিলেন এবং শাহিন আফ্রিদিকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়।

যদিও, তখন ওডিআই অধিনায়কত্ব নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে বাবর এবং পিসিবি চেয়ারম্যান মহসিন নকভির মধ্যে বৈঠকের পর নেতৃত্ব নিয়ে যাবতীয় সমস্যার অবসান হয়েছে। এক্স হ্যান্ডেলে পিসিবি বলেছে, 'পিসিবি-র নির্বাচক কমিটির সর্বসম্মত সুপারিশের পরে বাবর আজমকে পাকিস্তান পুরুষদের ক্রিকেট দলের ওডিআই এবং টি-টোয়েন্টি-তে অধিনায়ক নিযুক্ত করেছেন চেয়ারম্যান পিসিবি মহসিন নকভি।' পিসিবি-র এই ঘোষণা থেকে এটা পরিষ্কার যে টেস্ট অধিনায়কত্ব শানের কাছেই থাকবে।

এর আগে, বিভিন্ন মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছিল যে বাবর কেবলমাত্র এই শর্তে অধিনায়কত্বে ফিরতে রাজি হবেন যদি তিনি সমস্ত ফর্ম্যাটে নেতৃত্ব দিতে পারেন। এটা জানা গিয়েছে যে পিসিবি যখন তাঁকে টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে প্রতিস্থাপনের বিষয়ে আলোচনা করছিল তখন শাহিন আফ্রিদিকে জানানো হয়নি। সূত্রের বরাত দিয়ে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার কারণে শাহিন আশা করেছিলেন যে বোর্ড বা নির্বাচকরা তাঁকে অপসারণ করতে চাইলে আগেই জানাবেন। নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার কারণগুলিও জানানো হবে তাঁকে। পিসিবি তাদের পরিকল্পনার কথা জানালে শাহিন এই দায়িত্ব থেকে সরে যেতে ইচ্ছুক বলেও জানা গিয়েছিল।

আরও পড়ুন

TAGS:
Advertisement