scorecardresearch
 

Team India coach: আর থাকতে চান না দ্রাবিড়? রোহিতদের নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন দেবে BCCI

ভারতীয় ক্রিকেট দলের নতুন হেড কোচের সন্ধান করতে চলেছে বিসিসিআই। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ জানিয়েছেন যে বোর্ড নতুন প্রধান কোচের সন্ধানে একটি বিজ্ঞাপন প্রকাশ করতে চলেছে।

Advertisement
আর থাকতে চান না দ্রাবিড়? রোহিতদের নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন দেবে BCCI আর থাকতে চান না দ্রাবিড়? রোহিতদের নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন দেবে BCCI
হাইলাইটস
  • এই বছরের জুন মাস পর্যন্ত চুক্তি রয়েছে দ্রাবিড়ের সঙ্গে
  • চাইলে আবেদন করতে পারেন রাহুল দ্রাবিড়ও

ভারতীয় ক্রিকেট দলের নতুন হেড কোচের সন্ধান করতে চলেছে বিসিসিআই। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ জানিয়েছেন যে বোর্ড নতুন প্রধান কোচের সন্ধানে একটি বিজ্ঞাপন প্রকাশ করতে চলেছে। রাহুল দ্রাবিড়কে ২০২১ সালের ৩ নভেম্বর সিনিয়র ভারতীয় পুরুষ ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত করা হয়েছিল৷ সূত্রের খবর, মেয়াদ শেষের পর আর রোহিতদের কোচিং করাতে চাইছেন না দ্রাবিড়। তাই নতুন কোচের সন্ধানে বিসিসিআই-কে বিজ্ঞাপন দিতে হবে। যদিও বিসিসিআই সবিচ জানিয়েছেন, রাহুলের মেয়াদ শুধুমাত্র জুন পর্যন্ত। তাই তিনি যদি আবারও আবেদন করতে চান, তাহলে করতে পারেন।

বিসিসিআই সেক্রেটারি নতুন কোচ ভারতীয় নাকি বিদেশি হবেন, তা প্রকাশ করেননি। তবে স্পষ্ট করেছেন যে এই সিদ্ধান্তটি ক্রিকেট উপদেষ্টা কমিটি (সিএসি) নেবে। নতুন কোচকে দীর্ঘমেয়াদের জন্য নিয়োগ করা হবে এবং কোচ ৩ বছরেরও বেশি সময় ধরে কোচিং করাবেন।

এই বিষয়ে জয় বলেন, '“রাহুল দ্রাবিড়ের মেয়াদ বিশ্বকাপ পর্যন্ত, আমরা শীঘ্রই প্রধান কোচের পদের জন্য আবেদনগুলি আমন্ত্রণ জানাব এবং দ্রাবিড় যদি পুনরায় আবেদন করতে চান তবে তিনি তা করতে পারেন। আমরা মানদণ্ড নির্ধারণ করেছি। তারপরে আমরা ক্রিকেট উপদেষ্টা কমিটির সঙ্গে পরামর্শ করে সাপোর্ট স্টাফদের জন্য আবেদন আমন্ত্রণ জানাব। কোচের মেয়াদ হবে তিন বছরের।'

ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পরের মাসে দুটি ব্যাচে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে যাবে বলেও জয় শাহ জানিয়েছেন। প্রথম ব্যাচ এই মাসের ২৪ তারিখে যাবে এবং বাকিটা আইপিএল শেষ হওয়ার পরে।

TAGS:
Advertisement