scorecardresearch
 

IND vs PAK Champions Trophy 2025 Match: ভারত-পাকিস্তান মুখোমুখি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও, BCCI কি অনুমতি দেবে?

আগামী বছরের ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত চলবে চ্যাম্পিয়ন্স ট্রফি। ফাইনালের জন্য ১০ মার্চ 'রিজার্ভ ডে' রাখা হয়েছে। জানা গিয়েছে, পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি ১৫টি ম্যাচের খসড়া সূচি জমা দিয়েছেন আইসিসিতে।

Advertisement
ভারত বনাম পাকিস্তান ভারত বনাম পাকিস্তান
হাইলাইটস
  • আগামী বছরের ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত চলবে চ্যাম্পিয়ন্স ট্রফি।
  • ফাইনালের জন্য ১০ মার্চ 'রিজার্ভ ডে' রাখা হয়েছে।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ১ মার্চ মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান। আইসিসির কাছে এমন খসড়া সূচিই পাঠাল পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। যদিও বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) এখনও পর্যন্ত ক্রিকেটারদের পাকিস্তানে পাঠানো নিয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি। বোর্ডের একজন সিনিয়র সদস্য বুধবার পিটিআইকে এ কথা জানিয়েছেন।

আগামী বছরের ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত চলবে চ্যাম্পিয়ন্স ট্রফি। ফাইনালের জন্য ১০ মার্চ 'রিজার্ভ ডে' রাখা হয়েছে। জানা গিয়েছে, পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি ১৫টি ম্যাচের খসড়া সূচি জমা দিয়েছেন আইসিসিতে। সেখানে ভারতের ম্যাচগুলি লাহোরে রাখা হয়েছে নিরাপত্তা কারণে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল দেখতে বার্বাডোসে আমন্ত্রণ জানানো হয়েছিল নকভিকে। 

আইসিসি বোর্ডের এক সদস্য জানিয়েছেন,'পিসিবি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ১৫টি ম্যাচের খসড়া সূচি জমা দিয়েছে। এর মধ্যে ৭টি ম্যাচ লাহোরে, ৩টি ম্যাচ করাচিতে এবং ৫টি ম্যাচ করাচিতে অনুষ্ঠিতদ হবে। দুটি সেমিফাইনালের একটি হবে করাচিতে এবং আর একটি রাওয়ালপিন্ডিতে। ফাইনাল অনুষ্ঠিত হবে লাহোরে। ভারতের প্রতিটি ম্যাচই লাহোরে রাখা হয়েছে।'

আরও পড়ুন

পাকিস্তান, বাংলাদেশ ও নিউজিল্যান্ডের সঙ্গে ভারতকে এ গ্রুপে রাখা হয়েছে। বি গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও আফগানিস্তান। সম্প্রতি আইসিসির টুর্নামেন্ট প্রধান ক্রিস টেটলি ইসলামাবাদে পিসিবি চেয়ারম্যান নকভির সঙ্গে দেখা করেছেন। এর আগে ঘটনাস্থল ও অন্যান্য ব্যবস্থা পরিদর্শন করেছে আইসিসির সুরক্ষা দল।

তাহলে কি আবার ‘হাইব্রিড মডেল’? 

শেষবার পাকিস্তান এশিয়া কাপ আয়োজন করেছিল ২০২৩ সালে। সেই সময় 'হাইব্রিড মডেল'-এ, ভারত তাদের ম্যাচগুলি শ্রীলঙ্কায় খেলেছিল। কারণ ক্রিকেটারদের পাকিস্তানে যাওয়ার অনুমতি দেয়নি বিসিসিআই।
সূত্রের খবর,আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণকারী সব দেশের বোর্ড প্রধানরা সমর্থন দিয়েছেন পাকিস্তানকে। তবে বিসিসিআই এখনও রা কাড়েনি। তারা সরকারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবে বলে খবর। বিসিসিআই কী সিদ্ধান্ত নেয় সেটাই এখন দেখার। 

Advertisement

Advertisement