scorecardresearch
 

Chennai vs Rajasthan IPL : ধোনিরা জমিয়ে দিল IPL, রাজস্থানকে হারিয়ে প্লে-অফের পথে চেন্নাই

জমে উঠল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL)। ঘরের মাঠে এ বারের আইপিএলের শেষ ম্যাচে রাজস্থানকে হারিয়ে দিল চেন্নাই। ফলে এখনও প্লে অফের টিকিট নিশ্চিত করতে পারল না সঞ্জু স্যামসনের দল।

Advertisement
Chennai Super Kings Chennai Super Kings
হাইলাইটস
  • জমে উঠল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL)
  • ঘরের মাঠে এ বারের আইপিএলের শেষ ম্যাচে রাজস্থানকে হারিয়ে দিল চেন্নাই

জমে উঠল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL)। ঘরের মাঠে এ বারের আইপিএলের শেষ ম্যাচে রাজস্থানকে হারিয়ে দিল চেন্নাই। ফলে এখনও প্লে অফের টিকিট নিশ্চিত করতে পারল না সঞ্জু স্যামসনের দল। বরং প্লে অফের পথে নিজেদের আশা জিইয়ে রাখলেন ধোনিরা। চেন্নাই আজ জেতার ফলে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে উঠে এল তিন নম্বরে। অন্য দিকে, রাজস্থানকে প্লে-অফ নিশ্চিত করার জন্য এখনও অপেক্ষা করতে হবে।

রবিবার IPL-এর ৬১ নম্বর ম্যাচে চেন্নাই মুখোমুখি হয় রাজস্থানের। টসে জিতে ব্যাট নেয় রাজস্থান। চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামের এই ম্যাচে প্রথমে ব্যাট করে রাজস্থান চেন্নাইকে ১৪২ রানের টার্গেট দেয়। সেই রান ১৮.২ ওভারে তুলে দেয় চেন্নাই। চলতি মরসুমে ১৩ নম্বর ম্যাচে সপ্তম ম্যাচ জিতল CSK। ফলে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে তারা। 

অন্যদিকে, ১২ ম্যাচের মধ্যে এটা রাজস্থান রয়্যালসের চতুর্থ হার। তারা পয়েন্ট টেবিলে এখনও দ্বিতীয় স্থানেই রয়েছে। তবে এখনও প্লে অফে পৌঁছনো নিশ্চিত করতে পারেনি। চেন্নাইয়ের হয়ে ক্যাপ্টেন রুতুরাজ গায়কোয়াড ৪১ বলে ৪২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। দু'টি ছক্কা এবং একটি চার মারেন। পিচ তুলনামূলক ধীর গতির হওয়ায় টিকে থেকে ব্যাটিং করেন রুতুরাজ। দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন। ওপেনার রচিন রবীন্দ্রও ১৮ বলে দুটি ছক্কা ও একটি চারের সাহায্যে ২৭ রান করেন। রাজস্থানের হয়ে সর্বোচ্চ দুই উইকেট নেন অশ্বিন। যেখানে যুজবেন্দ্র চাহাল ও বার্গার একটি করে উইকেট পান।

আরও পড়ুন

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালস ৫ উইকেট হারিয়ে ১৪১ রান করে। রাজস্থান রয়্যালসের হয়ে রিয়ান পরাগ ৩৫ বলে ৪৭ রানের অপরাজিত ইনিংস খেলেন। তিনটি ছক্কা ছাড়াও রায়ান তাঁর ইনিংসে একটি চার মারেন। ধ্রুব জুরেলও ১৮ বলে ২ ছক্কা ও একটি চারের সাহায্যে ২৮ রানের ইনিংস খেলেন। চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন সিমারজিৎ সিং। যেখানে তুষার দেশপান্ডে দুটি উইকেট পান। 

Advertisement

চেন্নাইয়ের পিচ এমনিতেই ব্যাটিং পিচ হিসেবে পরিচিত। তবে রবিবার দেখে মনে হচ্ছিল, ধীর গতির পিচে খেলা হচ্ছে। ব্যাটারদের কাছে ধীরে আসছিল বল। ফলে শট মারতে অসুবিধে হচ্ছিল দুই দলের ব্যাটারদেরই। তবে রান তাড়া করতে নেমে শান্ত হয়ে খেলছিলেন ক্যাপ্টেন রুতুরাজ। পিচের চরিত্র বুঝে শট খেলছিলেন তিনি। আইপিএল-এর ব্যাটারদের মতো চেনা মেজাজে দেখা যায়নি তাঁকে। শেষ পর্যন্ত থেকে তিনিই দলকে জিতিয়ে পিচ ছাড়েন।

Advertisement