scorecardresearch
 

Mohammed Shami: শামির বাড়ির সামনে কেন রোজ বিশাল লাইন পড়ে? চেকিংয়ের পর মেলে প্রবেশাধিকার

মহম্মদ শামি আইসিসি ওয়ানডে বিশ্বকাপে দারুণ পারফর্ম করেছেন। প্রথম ৪ ম্যাচে খেলতে পারেননি শামি। এরপর সুযোগ পেলেই টুর্নামেন্টের বাকি ৭ ম্যাচেই দুর্দান্ত খেলেছেন তিনি। বিশ্বকাপে শামি ৫.২৬ গড়ে সর্বোচ্চ ৩৪ উইকেট নেন।

Advertisement
Mohammed Shami Mohammed Shami
হাইলাইটস
  • শত শত ভক্তকে তাঁর বাড়ির বাইরে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়
  • এই সমস্ত ভক্তরা শামির সঙ্গে সেলফি তুলতে লাইনে দাঁড়িয়েছিলেন

বুধবার (১৩ ডিসেম্বর) আজতক এজেন্ডায় অংশ নিয়েছিলেন ভারতীয় দলের তারকা ফাস্ট বোলার মহম্মদ শামি। সাহসী হয়ে অনেক প্রশ্নের উত্তর দেন শামি। এই সময়ে তাঁর ফ্যান ফলোয়িং নিয়েও একটি প্রশ্ন তোলা হয়েছিল, যার উপর শামি বলেছিলেন যে এটি একসময় ২০ থেকে ৫০ জন ছিল এবং এখন তাঁর হাজার হাজার ভক্ত হয়ে গেছে। সম্প্রতি শামি তাঁর ইনস্টাগ্রাম থেকে একটি ভিডিও শেয়ার করেছেন, যাতে শত শত ভক্তকে তাঁর বাড়ির বাইরে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এই সমস্ত ভক্তরা শামির সঙ্গে সেলফি তুলতে লাইনে দাঁড়িয়েছিলেন। তাঁদের তল্লাশি করেই ভেতরে পাঠানো হয়। 

'মনে হচ্ছিল আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি'

এই ভিডিও এবং ফ্যান ফলোয়িং নিয়ে প্রশ্ন করা হয়েছিল শামিকে। এ বিষয়ে ফাস্ট বোলার বলেন, 'এটা খুবই কম। এই আমি যখন জিম থেকে এসেছি। ইতিমধ্যে সন্ধ্যা হয়ে গেছে। দিনের বেলায় মনে হচ্ছিল আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি। জয় শামি ভাই, দীর্ঘজীবী হোক শামি ভাই, এসব স্লোগান উঠেছে। আমি বললাম গোল হয়ে সেলফি তুলে নাও। ওরা বলল না ভাই সামনে থেকে নেব।' শামি আরও বলেন, 'এই সেলফি আসার পর থেকেই আমার রক্তে জন্ডিস। সামনের ক্যামেরা দিয়ে ছবি তুলে সন্তুষ্ট নন। ছবি তোলা হলে তাঁরা সেলফি দাবি করেন। তারপর উপরের কোণ থেকে নেন। ওই দিনে মাও বাড়িতে ছিলেন। আমার মা যেখানেই থাকুন না কেন রাতে বাড়িতে ফেরেন।'

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by 𝕸𝖔𝖍𝖆𝖒𝖒𝖆𝖉 𝖘𝖍𝖆𝖒𝖎 (@mdshami.11)

Advertisement

আত্মহত্যার বিবৃতিতে কী বললেন শামি?

এক সময় শামি বলেছিলেন যে তার আত্মহত্যা করার চিন্তা ছিল। এই প্রশ্নে শামি বলেন, 'এখন আমি এটা নিয়ে ভাবি না এবং এটা নিয়ে ভাবারও দরকার নেই। এই জাতীয় সমস্যা অবশ্যই প্রত্যেক ব্যক্তির জীবনে আসে। সে কখনও সময়ের কথা ভাবে না। এখন আমি আজ বেঁচে আছি এবং আজই সুখী। একদিন ২০ জনের সঙ্গে ছবি তোলা হয়েছে। তারপর ৫০, তারপর ৫০০ হয়ে গেল। আজ হাজার হাজার আছে।'

বিশ্বকাপ ফাইনালের চাপ প্রসঙ্গে শামি বলেন, 'আমার বন্ধু ও ভাইয়েরা এমন যে ফোনে ফোন করে। খামারবাড়িতে লাগানো বড় স্ক্রিনে ম্যাচ দেখেছেন। কিন্তু আমার পরিবার খুব কম ম্যাচ দেখেছে। আমি আমার বন্ধুদের কঠোরভাবে বলেছিলাম যে আমি যখনই বাড়িতে আসি ক্রিকেট নিয়ে কথা না বলতে, কারণ এটা খুব বেশি হয়ে যায়। কিন্তু এটা ঘটে। আর ফাইনালের চাপ অবশ্যই আছে।

বিশ্বকাপে সর্বাধিক ৩৪ উইকেট নিয়েছেন

মহম্মদ শামি আইসিসি ওয়ানডে বিশ্বকাপে দারুণ পারফর্ম করেছেন। প্রথম ৪ ম্যাচে খেলতে পারেননি শামি। এরপর সুযোগ পেলেই টুর্নামেন্টের বাকি ৭ ম্যাচেই দুর্দান্ত খেলেছেন তিনি। বিশ্বকাপে শামি ৫.২৬ গড়ে সর্বোচ্চ ৩৪ উইকেট নেন।

Advertisement