scorecardresearch
 

Team India Coach Goutam Gambhir: 'ভারতের কোচ হচ্ছেন গৌতম গম্ভীরই', বড় ইঙ্গিত সৌরভের

Team India Coach Goutam Gambhir: ফাইনালে শিভম দুবেকে বসিয়ে যশস্বী জয়সওয়ালকে খেলানোর যে দাবি উঠছে, তাও তিনি পত্রপাঠ উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, মনে হয় না তারা দলে কোনও কোনও পরিবর্তন করবে এবং এটি রোহিত শর্মার নেতৃত্বের স্টাইল। একই দল হবে।" তিনি বলেন, "আমি চাই তারা আগামীকাল জিতবে।"

Advertisement
 'ভারতের কোচ হচ্ছেন গৌতম গম্ভীরই', বড় ইঙ্গিত সৌরভের 'ভারতের কোচ হচ্ছেন গৌতম গম্ভীরই', বড় ইঙ্গিত সৌরভের

Team India Coach Goutam Gambhir: ৭ মাসের মধ্যে দুটি বিশ্বকাপ খেলা চাট্টিখানি কথা নয়। দলের শক্তি ও সামর্থ সম্পর্কে ধারণা পাওয়া যায়। টিম ইন্ডিয়া নিয়ে এক প্রশ্নের উত্তরে এমনটাই মনে করছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। কলকাতায় একটি অনুষ্ঠানে হাজির হয়ে সংবাদমাধ্যণের প্রশ্নের উত্তরে তিনি বর্তমান কোচ রাহুল দ্রাবিড়, আগামী কোচ গৌতম গম্ভীর নিয়েও মুখ খুলেছেন। বিরাট কোহলির ফর্ম নিয়েও শুনিয়েছেন নিজের অ্যাসেসমেন্ট।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ফাইনাল নিয়ে কী বললেন সৌরভ?
ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল সম্পর্কে, প্রাক্তন টিম ইন্ডিয়ার অধিনায়ক, সৌরভ বলেছেন, "...৭ মাসে দুটি বিশ্বকাপের ফাইনালে পৌঁছানো দলের সামর্থ্য এবং শক্তি সম্পর্কে কথা বলে।" এমনকী ফাইনালে শিভম দুবেকে বসিয়ে যশস্বী জয়সওয়ালকে খেলানোর যে দাবি উঠছে, তাও তিনি পত্রপাঠ উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, মনে হয় না তারা দলে কোনও কোনও পরিবর্তন করবে এবং এটি রোহিত শর্মার নেতৃত্বের স্টাইল। একই দল হবে।" তিনি বলেন, "আমি চাই তারা আগামীকাল জিতবে।"

পাশাপাশি রাহুল দ্রাবিড়েরও কোচ হিসেবে বিশ্বকাপ ফাইনালই শেষ ম্যাচ হতে চলেছে। যা রাহুল জিতেই শেষ করবেন বলে  তিনি শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেন, "রাহুল অনেক বড় প্লেয়ার। একসঙ্গে তিনটে বিশ্বকাপ খেলেছি। আশা করছি কোচ হিসেবেও রাহুল ভালভাবেই শেষ করবে।" তিনি বলেন, "রাহুলের কোচিং ও রোহিতের অধিনায়কত্ব দুটোই আমার বিসিসিআই প্রেসিডেন্ট থাকার সময় শুরু হয়েছিল। তারা ভালভাবে শেষও করবে।"
 

রাহুলের পরই কোচ হচ্ছেন গৌতম গম্ভীর। সে সম্পর্কেও সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, "আমার মনে হয় তিনিই পরবর্তী কোচ (টিম ইন্ডিয়ার) হবেন।" তবে কোচ হিসেবে গৌতমকে নিয়ে সৌরভের কী ধারণা এই প্রশ্নে তিনি বলেন, "আগে শুরু তো করুক। আগেই কাউকে বিচার করা যায় না।"

বিরাট কোহলির ফর্ম নিয়েও তিনি মুখ খুলেছেন। তিনি বলেন, "বিরাট কোহলির রান না পাওয়া নিয়ে আলোচনার কোনও মানে হয় না। এমন খেলোয়াড় জীবনে একবার আসে।"

 

Advertisement