scorecardresearch
 

Gautam Gambhir: KKR-এ প্রত্যাবর্তন গম্ভীরের, লিখলেন, 'আই অ্যাম ব্যাক'

IPL 2024: লখনউ সুপার জায়ান্টস (LSG)-এর গ্লোবাল মেন্টর ছিলেন গম্ভীর। অনেক দিন ধরেই জল্পনা চলছিল, গম্ভীর ফের কেকেআর টিমে ফিরতে পারেন। এমনকী আইএসএল জয়ের পরে LSG-র কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাকে যখন জিগ্গেস করা হয়েছিল গম্ভীরের বিষয়ে। তিনি হেঁয়ালি রেখে উত্তর দিয়েছিলেন, 'সময়ই এর উত্তর দেবে।'

Advertisement
গৌতম গম্ভীর গৌতম গম্ভীর

তাঁর নেতৃত্বেই IPL ট্রফি জিতেছিল কলকাতা নাইট রাইডার্স (KKR)। সেই গৌতম গম্ভীরকেই ফিরিয়ে আনল কেকেআর (KKR)। এবার KKR-এর মেন্টর হিসেবে যোগ দিচ্ছেন গম্ভীর। কেকেআর কোচ চন্দ্রকান্ত পন্ডিতের সঙ্গে মেন্টর হিসেবে থাকছেন গম্ভীর।

লখনউ সুপার জায়ান্টস (LSG)-এর গ্লোবাল মেন্টর ছিলেন গম্ভীর। অনেক দিন ধরেই জল্পনা চলছিল, গম্ভীর ফের কেকেআর টিমে ফিরতে পারেন। এমনকী আইএসএল জয়ের পরে LSG-র কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাকে যখন জিগ্গেস করা হয়েছিল গম্ভীরের বিষয়ে। তিনি হেঁয়ালি রেখে উত্তর দিয়েছিলেন, 'সময়ই এর উত্তর দেবে।' আইপিএল ২০২৪-এর আগে গম্ভীরের কলকাতা নাইট রাইডার্সে যাওয়ার কথা হয়েছিল অতীতেও। 

২০১২ এবং ২০১৪ সালে আইপিএল ট্রফি জিতেছিল কেকেআর। তখন অধিনায়ক ছিলেন গম্ভীর। পরে তাঁকে মেন্টর করে শাহরুখ খান বলেছিলেন, 'গম্ভীর আমাদের পরিবারের সদস্য ছিল। অধিনায়ক থেকে মেন্টর হল। গম্ভীরের অভাব বোধ করছিলাম আমরা। কোচ চন্দ্রকান্দ পণ্ডিতের সঙ্গে গম্ভীরের জুটি দেখার জন্য মুখিয়ে আছি। ওরা হারতে জানে না। কেকেআরের জন্য ওরা ম্যাজিক তৈরি করবে।' ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত গৌতম গম্ভীর কেকেআর-এর সঙ্গে ছিলেন। 

KKR-এ ফেরা নিয়ে আবেগঘন গম্ভীরও। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন, 'আমি সাধারণত আবেগে ভাসি না। কিন্তু একটু অন্যরকম অনুভূতি। এটা এমন একটি ফেরা, যেখানে সব কিছু শুরু হয়েছিল। আমি শুধু কেকেআর-এ ফিরছি না। আমি সিটি অফ জয়-এ ফিরছি। আমি ক্ষুধার্ত। আমি KKR।'

আরও পড়ুন

Advertisement

Advertisement