scorecardresearch
 

Gautam Gambhir Statement On Team India Head Coach Job: টিম ইন্ডিয়া হেড কোচ হওয়া নিয়ে অবশেষে মুখ খুললেন গম্ভীর, বললেন...

Gautam Gambhir Statement : রিপোর্ট অনুযায়ী, প্রধান কোচের দৌড়ে ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরের নাম রয়েছে। গম্ভীরের পরামর্শে, কলকাতা নাইট রাইডার্স (KKR) আইপিএল ২০২৪ শিরোপা জিতেছে। ম্যাচের পর গৌতম গম্ভীর ও বিসিসিআই সেক্রেটারি জয় শাহের মধ্যে কথা হয়। বলা হচ্ছে গম্ভীরের নাম প্রায় চূড়ান্ত এবং বিসিসিআই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে পারে।

Advertisement
টিম ইন্ডিয়া হেড কোচ হওয়া নিয়ে অবশেষে মুখ খুললেন গম্ভীর টিম ইন্ডিয়া হেড কোচ হওয়া নিয়ে অবশেষে মুখ খুললেন গম্ভীর

Gautam Gambhir Statement On Team India Head Coach Job: টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024 এর সাথে, টিম ইন্ডিয়ার বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হচ্ছে। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) নতুন প্রধান কোচের খোঁজও শুরু করেছে। বিসিসিআই সোমবার (১৩ মে) নতুন প্রধান কোচের জন্য আবেদন আহ্বান করেছিল। আবেদনের শেষ তারিখ ছিল ২৭ মে (সোমবার)।

রিপোর্ট অনুযায়ী, প্রধান কোচের দৌড়ে ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরের নাম রয়েছে। গম্ভীরের পরামর্শে, কলকাতা নাইট রাইডার্স (KKR) আইপিএল ২০২৪ শিরোপা জিতেছে। ম্যাচের পর গৌতম গম্ভীর ও বিসিসিআই সেক্রেটারি জয় শাহের মধ্যে কথা হয়। বলা হচ্ছে গম্ভীরের নাম প্রায় চূড়ান্ত এবং বিসিসিআই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে পারে।

এখন প্রধান কোচ হওয়ার সবুজ সংকেতও দিয়েছেন গম্ভীর। গম্ভীর বলেছেন, ভারতীয় দলের কোচিংয়ের চেয়ে বড় সম্মান আর কিছু নেই। আবুধাবিতে একটি অনুষ্ঠানে গম্ভীর বলেছিলেন, 'আমি ভারতীয় দলের কোচ হতে চাই। আপনার জাতীয় দলের (Team India) কোচিংয়ের চেয়ে বড় সম্মান আর কিছু নেই।

গম্ভীর আরও বলেন, 'আপনি ১৪০ কোটি ভারতীয় এবং সারা বিশ্বের মানুষের প্রতিনিধিত্ব করছেন। আপনি যখন ভারতের প্রতিনিধিত্ব করেন, তার চেয়ে বড় কী হতে পারে। আমি ভারতকে বিশ্বকাপ জিততে সাহায্য করব না, ভারতকে বিশ্বকাপ জিততে সাহায্য করবে ১৪০ কোটি ভারতীয়।

গম্ভীরের দুর্দান্ত আন্তর্জাতিক ক্যারিয়ার
গৌতম গম্ভীর ৪ ডিসেম্বর ২০১৮-এ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। কয়েক মাস পরে তিনি বিজেপিতে যোগ দেন। গম্ভীর ভারতের হয়ে শেষ টেস্ট খেলেছিলেন ২০১৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোটে। গম্ভীর ৫৮ টেস্ট ম্যাচে ৪১.৯৫ গড়ে ৪১৫৪ রান করেছেন, যার মধ্যে নয়টি সেঞ্চুরি রয়েছে।

গম্ভীর ১৪৭ ওডিআইতে ৩৯.৬৮ গড়ে ৫২৩৮ রান করেছেন। এর মধ্যে ২০১১ বিশ্বকাপের ফাইনালে খেলা ৯৭৬ রানের স্মরণীয় ইনিংসও রয়েছে, যার কারণে ভারত দ্বিতীয়বার বিশ্বকাপ জিতেছিল। ওয়ানডেতে খেলেছেন ১১ সেঞ্চুরির ইনিংস। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচেও গম্ভীর তার ছাপ রেখে গেছেন। তিনি ৩৭ ম্যাচে সাতটি হাফ সেঞ্চুরির সাহায্যে ৯৩২ রান করেন, যার গড় ছিল ২৭.৪১।

Advertisement

 

Advertisement