scorecardresearch
 

ICC World Cup 2023 Ban VS SL: টাইমড আউট বিতর্ক, ড্রামায় ভরপুর ম্যাচে লঙ্কাকে হারাল বাংলাদেশ, হ্যান্ডসেকেও না খেলোয়াড়দের

ICC World Cup 2023 Ban VS SL: শাকিব আল হাসানকে নিয়ে যতই বিতর্ক থাক, বাংলাদেশকে তৃতীয় জয় এনে দেওয়ায় বাংলাদেশ ক্যাপ্টেনকেই কৃতিত্ব দিতে হবে। সোমবার দিল্লিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে বড় জয় পেল বাংলাদেশ। যদিও তাতে দলের খুব বেশি লাভ হল না। কারণ, ৬ ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে বেঙ্গল টাইগাররা। তবে এবার লড়াই চ্যাম্পিয়ন্স ট্রফির জায়গা নিয়ে। এই ম্যাচ জেতায় সেই লক্ষ্যে কিছুটা এগোল বাংলাদেশ।

Advertisement
টাইমড আউট বিতর্ক, ড্রামায় ভরপুর ম্যাচে লঙ্কাকে হারাল বাংলাদেশ, হ্যান্ডসেকেও না খেলোয়াড়দের টাইমড আউট বিতর্ক, ড্রামায় ভরপুর ম্যাচে লঙ্কাকে হারাল বাংলাদেশ, হ্যান্ডসেকেও না খেলোয়াড়দের
হাইলাইটস
  • ৩ উইকেটে জয় পেল বাংলাদেশ

ICC World Cup 2023 Ban VS SL: শাকিব আল হাসানকে নিয়ে যতই বিতর্ক থাক, বাংলাদেশকে তৃতীয় জয় এনে দেওয়ায় বাংলাদেশ ক্যাপ্টেনকেই কৃতিত্ব দিতে হবে। সোমবার দিল্লিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে বড় জয় পেল বাংলাদেশ। যদিও তাতে দলের খুব বেশি লাভ হল না। কারণ, ৬ ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে বেঙ্গল টাইগাররা। তবে এবার লড়াই চ্যাম্পিয়ন্স ট্রফির জায়গা নিয়ে। এই ম্যাচ জেতায় সেই লক্ষ্যে কিছুটা এগোল বাংলাদেশ।

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দল। কুশল পেরেরা ও ক্যাপ্টেন কুশল মেন্ডিস দ্রুত আউট হয়ে গেলেও, ব্যাটিং ভালো করেন পথুম নিশাঙ্কা। ৩৬ বলে ৪১ রান করে আউট হন ওপেনার মেন্ডিস। সামারাবিক্রমাও ৪১ রান করে আউট হন। এরপর দারুণ ইনিংস খেলেন চরিথ আসালাঙ্কা। ১০৫ বলে ১০৮ রানের ইনিংসে ছিল ছ'টা চার ও পাঁচটা ছক্কা। ৩৪ রান করেন ধনঞ্জয় ডি সিলভা। ২১ রান করেন মহেশ তিক্ষনা। বল হাতে দারুণ তানজিম হাসান শাকিব। ১০ ওভারে ৮০ রান দিলেও ২ উইকেট নেন।

ক্যাপ্টেন শাকিব নেন ২ উইকেট। ১০ ওভারে দেন ৫৭ রান। মেহেদি হাসান মিরাজ ১০ ওভারে ৪৯ রান দিয়ে ১ উইকেট নেন। শরিফুল ইসলাম ৯.৩ ওভারে ৫১ রান দিয়ে ২ উইকেট নেন। 

আরও পড়ুন

জবাবে ব্যাট করতে নেমে লিটন দাস ও তানজিদ হাসানের উইকেট দ্রুত হারায় বাংলাদেশ। ৪১ রানেই ২ উইকেট হারালেও শাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্ত দারুণ জুটি গড়ে বাংলাদেশকে জয়ের রাস্তা দেখান। যদিও শেষদিকে মাত্র ৬৫ বলে ৮২ রান করে আউট হন শাকিব আল হাসান। সাকিব যেতেই পরিচিত হারাকিরি শুরু হয়েছিল। পরপর উইকেট হারিয়ে একবার ভয় ধরিয়েছিল সমর্থকদের, আবার তীরে এসে তরী ডুববে না তো! তবে শেষমেষ শ্রীলঙ্কা কিছুটা এলোমেলো বল করে ম্যাচ জিতিয়ে দেয় পদ্মাপারের দেশটিকে।

Advertisement

তবে সমস্ত লাইমলাইট কেড়ে নিয়েছে অ্যাঞ্জেলো ম্যাথিউসের আউট। সাদিরা সমরবিক্রম আউট হওয়ার পর ম্যাথুস ক্রিজে এসে হেলমেট পরতে শুরু করলেই স্ট্র্যাপ ভেঙে যায়। তিনি ড্রেসিংরুম থেকে আরেকটি হেলমেট আনার ইঙ্গিত দিলেও অনেক সময় লেগে যায়। এদিকে, বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান ম্যাথুজের বিরুদ্ধে টাইমড আউটের আবেদন করলে আম্পায়ার মারাইস ইরাসমাস তাঁকে আউট ঘোষণা করেন। এখন সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন উঠতে শুরু করে, কেন শাকিব আবেদন করলেন? ইচ্ছে করে তো ম্যাথিউস সময় নষ্ট করেননি। কোথায় গেল স্পিরিট? তবে বাংলাদেশ অধিনায়ক এমন কাজ প্রথম করলেন তা কিন্তু নয়, বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটেও আম্পায়ারের সিদ্ধান্তে খুশি হতে না পেরে একবার উইকেট ভেঙে ফেলেছিলেন শাকিব। বিষয়টি এত উত্তপ্ত হয়ে ওঠে যে ম্যাচের শেষে দুদলের খেলোয়াড়রা হাত মেলালেন না। বিষয়টি এত দ্রুত নিষ্পত্তি হবে না বোঝা গেল।

Advertisement